এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




লোকসভা ভোট মিটতেই সীমান্ত দিয়ে চোরাপথে ভারতে এসে ২৬ জন বাংলাদেশি গ্রেফতার




নিজস্ব প্রতিনিধি,বাগদা: ভোট মিটতেই চোরাপথে প্রবেশের রমরমা বাগদা সীমান্ত দিয়ে,ধৃত ২৬ জন বাংলাদেশি সহ ২ দালাল ।লোকসভার ভোট পর্ব মিটতেই বাগদা সীমান্ত দিয়ে রমরমিয়ে শুরু হয়েছে পাচার | পুলিশের চোখ এড়িয়ে শয়ে শয়ে বাংলাদেশী দালাল ধরে এদেশে ঢুকে পড়ছে | ভারত থেকে বাংলাদেশেও চলে যাচ্ছে বলে অভিযোগ |শুক্রবার বিকেলে ও শনিবার সকালে ভারত থেকে চোরাপথে বাংলাদেশে যাওয়ার সময় বাগদার(Bagda) রনঘাট এলাকা থেকে ২৬ জন বাংলাদেশীকে(Bangladeshi) গ্রেফতার করেছে পুলিশ |পাচারের অভিযোগে দুই ভারতীয় দালালকেও গ্রেফতার করেছে পুলিশ |ধৃতরা সকলেই ভারত থেকে চোরাপথে বাংলাদেশে যাবার জন্য এসেছিল । এর মধ্যে রয়েছেন একাধিক মহিলা। ধৃত মহিলারা ভারতের বিভিন্ন রাজ্যে পরিচারিকার কাজ ও পুরুষরা দিনমজুরের কাজ করছিল । তারা দালাল ধরে চোরাপথে পারাপারের জন্য রনঘাট সীমান্ত এসেছিল । পুলিশ খবর পেয়ে অভিযান চালিয়ে তাদের আটক করে | ধৃতদের শনিবার বনগাঁ মহকুমা আদালতে(Banga Court) পেশ করে পুলিশ । বিচারক প্রত্যেককে ১৪ দিনের জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

অন্যদিকে,বিএসএফ(BSF) মুদ্রা পাচারের প্রচেষ্টা ব্যর্থ করে, অবৈধভাবে ৪ লক্ষ ১০ হাজার বাংলাদেশী টাকা মূল্যের ভারতীয় মুদ্রা বহনকারী এক মহিলা যাত্রীকে গ্রেপ্তার করে পুলিশ। উত্তর ২৪ পরগনার আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে মুদ্রা পাচারের চেষ্টাকে ব্যর্থ করে দিয়েছে। পশ্চিমবঙ্গের হাওড়া জেলার একজন মহিলা ভ্রমণকারী, ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে ভারতীয় মুদ্রায় ৪,০২,২০০ রুপি এবং ১০,৫০০ বাংলাদেশি টাকা নিয়ে যাওয়ার সময় ল্যান্ড কাস্টমস স্টেশন ঘোজাডাঙ্গার বিএসএফ চেকপয়েন্টে গ্রেপ্তার করা হয়৷তথ্য অনুসারে, ৭ জুন, ২০২৪-এ একজন পাসপোর্ট যাত্রীর দ্বারা বিপুল পরিমাণ ভারতীয় মুদ্রা পাচারের চেষ্টা সম্পর্কে প্রাপ্ত সুনির্দিষ্ট বুদ্ধিমত্তার ভিত্তিতে, বিএসএফ চেক পোস্টে (বিসিপি) সৈন্যদের উচ্চ সতর্কতায় রাখা হয়েছিল। রুটিন ব্যাগেজ পরিদর্শনের সময় তার লাগেজের ভিতরে বেশ কয়েকটি পলি ব্যাগে লুকানো মুদ্রা খুঁজে পায়।

সমর্থনকারী নথিগুলির জন্য অনুরোধ করার পরে, যাত্রী কোনও বৈধ নথি উপস্থাপন করতে ব্যর্থ হন এবং অসঙ্গত বিবৃতি দেন। এরপর তাকে জিজ্ঞাসাবাদের জন্য ঘোজাডাঙ্গা ফাঁড়িতে নিয়ে আসা হয়।জিজ্ঞাসাবাদে সে জানায় যে সে বাংলাদেশের সাতক্ষীরার কুশখালীতে বসবাসকারী তার ছোট বোন সাজিদা খাতুনের সাথে দেখা করতে বেশ কয়েকবার বাংলাদেশে এসেছে। তিনি এই সময় সোনার গহনা সহ বিপুল পরিমাণ মুদ্রা (একটি ব্রেসলেট এবং ১৫.০৪০ গ্রাম ওজনের একটি সোনার আংটি) অবৈধভাবে বাংলাদেশে নিয়ে যাচ্ছিলেন যখন বিএসএফ তাকে আটক করে।আটক যাত্রী ও জব্দকৃত মুদ্রা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ঘোজাডাঙ্গা কাস্টমস বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

৬২৮ বছরের পুরনো মাহেশের জগন্নাথের রথযাত্রার রেকর্ড পরিমান পুণ্যার্থীর ভিড়

হাওড়ার সলপে সেতুর নীচে ষাটোর্ধ্ব বৃদ্ধাকে ধর্ষণ, আটক ৩ লরিচালক

বাঙালি বধুর সাজে ব্রাজিলিয়ান তরুণী বিয়ে করলেন নবদ্বীপের কার্তিককে

পুলিশের সচেতনতা অভিযানের মাঝেই যুবককে ছেলেধরা সন্দেহে গণধোলাই

টাইরড ভাঙা অবস্থায় যাত্রী নিয়ে দুর্গাপুর থেকে দৌড় সরকারি বাসের

সহ শিক্ষকের মারে আঙুল ভাঙল প্রধান শিক্ষকের, হুলুস্থুলকাণ্ড রানিগঞ্জের স্কুলে

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর