এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




চাষের জমিতে বিদ্যুতের ছেঁড়া তার জড়িয়ে মৃত্যু দুই কৃষকের




নিজস্ব প্রতিনিধি,বনগাঁ ও জলপাইগুড়ি: সকাল সকাল নিজের জমিতে চাষের কাজে গিয়েছিলেন বছর ৬৩ বৃদ্ধ, রিমল ঝড়ে বিদ্যুতের তার ছিঁড়ে পড়েছিল পটলের মাচার ওপর। সেদিকে খেয়াল ছিল না। ওই বৃদ্ধ চাষী ছেঁড়া তারে বিদ্যুৎপৃষ্ট হয়ে পটল খেতেই লুটিয়ে পড়েন ।ওই সময় ওই পথ দিয়ে চাষের কাজে যাচ্ছিলেন প্রতিবেশী আরেক কৃষক(Farmer)।লুটিয়ে পড়া বিদ্যুৎপৃষ্ট বৃদ্ধকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন তিনিও । এরপরে স্থানীয়রা কোন রকমে তাদেরকে উদ্ধার করে বনগাঁ মহকুমা হাসপাতালে(Banga Hospital) নিয়ে আসলে চিকিৎসক তাদের দুজনকে মৃত বলে ঘোষণা করে।

মৃতদের নাম অমল পাল(৫৯)ও অনিল পাল(৬৩) মঙ্গলবার মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে বনগাঁ থানার পাট শিমুলিয়া(Simulia) পশ্চিমপাড়া এলাকায়। ঘটনায় শোকোস্তব্ধ গোটা এলাকা। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।অন্যদিকে, জলপাইগুড়িতে(Jalpaiguri) জলঢাকা নদীর বাঁধ নির্মাণে অনিয়মের অভিযোগ, সেচ দপ্তরে বিক্ষোভ।দীর্ঘ প্রতীক্ষার পর শুরু হওয়া জলঢাকা নদীর বাঁধ নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ তুলে মঙ্গলবার সেচ দপ্তরে বিক্ষোভ প্রদর্শন করলেন এলাকার বাসিন্দারা।স্মারকলিপি(Deputation) প্রদান করে তারা দাবি করেছেন, নিম্নমানের সামগ্রী ব্যবহার করে তৈরি করা হচ্ছে বাঁধ(Dam)।

যা ভবিষ্যতে বন্যার ঝুঁকি বাড়িয়ে তুলতে পারে।বছরের পর বছর আন্দোলন-সংগ্রামের মাধ্যমে অবশেষে বাঁধ নির্মাণ কাজ শুরু হলেও, কাজের মান নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন স্থানীয়রা।তাদের অভিযোগ, নির্মাণ সামগ্রীর মান নিম্নমানের। এছাড়াও, নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম চলছে বলে অভিযোগ তোলা হয়েছে।স্থানীয়দের দাবি, দ্রুত পদক্ষেপ নিয়ে নির্মাণ কাজের মান নিশ্চিত করা হোক এবং অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সিকিমে ভারী বৃষ্টির কারণে বন্ধ ১০ নম্বর জাতীয় সড়ক

ডায়মন্ড হারবারের ভোটারদের কৃতজ্ঞতা জানাতে বিশেষ উদ্যোগ অভিষেকের

খেলার নাম করে ডেকে নিয়ে গিয়ে নাবালিকাকে ধর্ষণ, গ্রেফতার ২

দুবাইতে মিলবে  বাংলার হস্তশিল্প, নয়া উদ্যোগ  রাজ্য সরকারের

প্রবল ভারী বৃষ্টির মুখে উত্তরবঙ্গ, জারি Red Alert

বিক্ষোভ ঠেকাতে মানুষের সমস্যার সমাধান করার পথ বেছে নিলেন শতাব্দী

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর