এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




সঠিক সময়ে বিবাহ না হওয়ায় জামাইষষ্ঠী নিয়ে আক্ষেপ শ্রমজীবী যুবকদের




নিজস্ব প্রতিনিধি,নদিয়া:শিক্ষিত হয়েও কপালে জোটেনি চাকরি।তাই টোটো চালিয়ে এখন বাকি ভবিষ্যৎ। কে দেবে মেয়ে? সবাইতো চায় চাকরিজীবী পাত্র। জামাইষষ্ঠীর আগে আক্ষেপের সুর বয়স প্রাপ্ত একশ্রেণীর যুবকদের মুখে। সামনেই জামাই ষষ্ঠী(Jamaisasthi), আম- কাঠাল লিচু সহ নতুন বস্ত্র নিয়ে জামাই ও মেয়ে ষষ্ঠী করতে যায় যার যার শশুর বাড়িতে। আর সারা বছরে যেমন তেমন হলেও এই দিনটাই জামায়ের প্রতি আদর থাকে এক অন্যরকম। থাকে বাড়তি পাওনা, ঘুরতে যাওয়া, পরিবার-পরিজন এক জায়গায় হয়ে কত না গল্প। দুপুরের মধ্যাহ্ন ভোজে থাকে হরেক রকম সুস্বাদু খাবার। বিভিন্ন ধরনের মাছ মাংস সহ সবই যেন একে অপরকে টেক্কা দেয়। এবার তারি আক্ষেপের সুর শুনতে পাওয়া গেল নয়ার বিভিন্ন প্রান্ত থেকে বয়স প্রাপ্ত যুবকদের মুখ থেকে।

কেউ বলছেন পড়াশোনা অনেকটাই করেছি, যোগ্যতা থাকা সত্ত্বেও চাকরি পায়নি। অবশেষে টোটো (TOTO)চালিয়ে এখন বাকি ভবিষ্যৎ তৈরি করার চেষ্টা। পাত্রী খুঁজতে গেলে প্রত্যেক পিতা মাতা চাইছেন সুযোগ্য পাত্র, অর্থাৎ চাকরিজীবী। তাহলে কি শ্রমজীবী ছেলেদের কপালে মেয়ে জুটবে না। জামাইষষ্ঠীর দিন এই টোটো গাড়ি করেই জামাইরা তাদের স্ত্রীকে নিয়ে শ্বশুরবাড়ি নিয়ে যায়, খারাপ লাগলেও সবটাই মেনে নিতে হয়। মনে মনে আকাঙ্ক্ষা জাগে তাদেরও যদি সময় মতো বিবাহ হত তাহলে এই দিনটা প্রত্যেকের মতই হেসে খেলে আনন্দে কাটতো, কিন্তু ভাগ্যে নেই। চাকরি যে করি না। তবে যত দিন যাচ্ছে ততই বেকারত্ব সংখ্যা বাড়ছে। হাজারে, হাতেগোনা কম যুবকরা চাকরি করে।

বয়স যেমনই হোক না কেন ছেলে চাকরি করলেই হবে। পাত্রীর পরিবার সেটাকেই লক্ষ্য করে তাদের মেয়েদের বিবাহ ঠিক করে। চার হাত এক করে দেয়। স্বাভাবিকভাবেই শ্রমজীবী যুবকদের কথাই তাদের কি আর বিয়ে হবে না। এই দ্বিধায় এবার সরকারের কাছে তাদের একটাই আবেদন যারা শিক্ষিত হয়েও এখনো বেকারত্ব নিয়ে জীবন যাপন করছে, তাদের দিকে একটু মুখ তুলে তাকাক সরকার বাহাদুর।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সহ শিক্ষকের মারে আঙুল ভাঙল প্রধান শিক্ষকের, হুলুস্থুলকাণ্ড রানিগঞ্জের স্কুলে

‘আজই Gateman-কে Shoot করবো’, বন্দুক হাতে স্কুল দাপালো ছাত্র

মা ও শিশুপুত্রর রক্তাক্ত দেহ উদ্ধার বীরভূমের নলহাটিতে

আমলাদের কাজের বার্ষিক মূল্যায়নের ওপরেও এবার থাকছে মুখ্যমন্ত্রীর নজরদারি

মায়ের মৃতদেহের সামনে মেয়ের বিয়ে,শ্মশানেই সিঁদুর দান ও মালা বদল

পুলকারে দুর্ঘটনা রুখতে এক গুচ্ছ নির্দেশিকা জারি করতে চলেছে রাজ্য

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর