এই মুহূর্তে

সুইজারল্যান্ড জুড়ে বাংলার পাহাড়ি সুর, বঙ্গের গর্ব কালিম্পংয়ের স্কুল

নিজস্ব প্রতিনিধি: পৃথিবীর স্বর্গ বলা হয় সুইজারল্যান্ডকে (SWITZERLAND)। আর সেই সুইজারল্যান্ড মেতে উঠল বাংলার পাহাড়িইয়া সুরে। শিল্প মানেই যে তার দিশারী বাংলা, তা প্রমাণিত হল আরও একবার। বাংলার (WEST BENGAL) মুখে গর্বের হাসি ফোটাল স্কুল (SCHOOL) শিক্ষার্থীরা। তাদের পারফরম্যান্স দেখা গেল বিশ্বের সেরা সেনা ব্যান্ডগুলির সঙ্গে তালে তাল মিলিয়ে।

ওরা প্রমাণ করল ‘আমরা নতুন যৌবনেরই দূত’। নজির গড়ল বিদ্যালয়ের শিক্ষার্থীরা। রাজ্যের কালিম্পংয়ে অবস্থিত সরকারি স্কুল কুমুদিনী হোমস। এই বিদ্যালয় থেকেই গিয়েছিল ২১ জন স্কুল ছাত্রের একটি ব্যান্ড।  সুইজারল্যান্ডের বাসেলে বিশ্বের সেরা সেনা ব্যান্দগুলির সঙ্গে মঞ্চ ভাগ করে নিল বাংলার পড়ুয়ারা। তাঁদের প্রতিভা দেখে মুগ্ধ সুইজারল্যান্ড সহ বিশ্ব। যেন আল্পস জুড়ে ঝরে পড়ছে বাংলার পাহাড়ি সুরের ঝর্ণা।

উল্লেখ্য, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সামরিক অনুষ্ঠান আয়োজিত হয় সুইজারল্যান্ডে। প্রথম ভারতীয় ব্যান্ড হিসেবে এই অনুষ্ঠানে এই প্রথম এখানে অংশগ্রহণ করেছিল বিদ্যালয়ের পড়ুয়ারা। এই প্রসঙ্গে শিক্ষার্থী সাবিন রাই বলে, সুইজারল্যান্ড ও এই অনুষ্ঠানে বাদ্যযন্ত্রগুলি ছিল অত্যাধুনিক মানের। সেই তুলনায় তাঁদের বাদ্যযন্ত্র অত্যন্ত সাধারণ। তাতেই মুগ্ধ দর্শক ও শ্রোতারা। অপর ব্যান্ড সদস্য শুভম ছেত্রী বলেন, এ যেন স্বপ্ন। তাদের সুর বিশ্বকে মুগ্ধ করেছে এতেই পড়ুয়া দল আপ্লুত। ব্যান্ডের সদস্যদের বয়স ওই ১৬ থেকে ১৭। সকলেই এখনও সুইজারল্যান্ডে। গর্বের সন্তানদের ফিরে আসার অপেক্ষায় বাংলা তথা ভারত।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দুর্নীতি-সই নকলের অভিযোগে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড অধ্যাপক

পরীক্ষা ভাল না হওয়ায় আত্মঘাতী উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী

উচ্চ মাধ্যমিকের পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে ঢোকায় ছেলেদের টেক্কা মেয়েদের

মুখ্যমন্ত্রীর জেলা সফরের মুখে জগন্নাথ ধামের কাজের গতি বাড়ল দিঘায়

প্রেমিককে সঙ্গে নিয়ে সন্তানকে খুন, মাকে ফাঁসির সাজা আদালতের

বিয়ের কয়েকদিন আগে গুলি করে আত্মঘাতী কনস্টেবল

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর