এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

করোনাকে ঠেকাতে সপ্তাহে একদিন করে বাজার বন্ধের সিদ্ধান্ত হাওড়া পুরসভার

নিজস্ব প্রতিনিধি: করোনার সংক্রমণে লাগাম টানতে হাওড়ায় বিভিন্ন জায়গায় সপ্তাহে একদিন করে বাজার বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। সেই উদ্যোগ নেয় হাওড়া গ্রামীণ পুলিশও। কিন্তু পুজোর বাজারে সবকিছু ছাড় দেওয়া হয়। ফলে ফের বেলাগাম হচ্ছে করোনা। তাই সপ্তাহে একদিন করে বাজার বন্ধের সিদ্ধান্ত নিয়েছে হাওড়া পুরনিগম। শুক্রবার সাংবাদিক বৈঠক করে এই সিদ্ধান্তের কথা জানালেন হাওড়া পুর নিগমের প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী।

যেহেতু বাজার থেকেই করোনার সংক্রমণ ছড়ানোর সুযোগ থাকে বেশি তাই শুধুমাত্র সেই জায়গা গুলি বন্ধের পথে হেঁটেছে হাওড়া পুরনিগম। শুক্রবার গোটা তালিকা দেওয়া হয়েছে কোন কোন দিন কোথায় বাজার বন্ধ থাকবে। প্রতি সোমবার শিবপুর, নিশ্চিন্দা এবং সাঁকরাইল থানার বাজার বন্ধ থাকবে। প্রতি মঙ্গলবার বন্ধ থাকবে বেলুড় ও সাঁতরাগাছি থানার বাজার। বুধবার গোলাবাড়ি, জগাছা এবং চ্যাটার্জিহাট থানা এলাকার বাজার বন্ধ থাকবে। বৃহস্পতিবার হাওড়া, দাশনগর, ডোমজুড় ও বালি থানা এলাকার দোকান-বাজার বন্ধ থাকবে। শুক্রবার বন্ধ থাকবে মালিপাঁচঘড়া ও লিলুয়া থানার বাজারগুলি। আর শনিবার ব্যাঁটরা এবং বি-গার্ডেন থানা এলাকার বাজার বন্ধ থাকবে বলেই সাংবাদিক বৈঠকে জানানো হয়েছে।

এই বিষয়ে পুরসভার প্রশাসক মণ্ডলীর সদস্য সুজয় চক্রবর্তী জানিয়েছেন, ‘শীঘ্রই বাজার কমিটির সদস্যদের ডাকা হবে। সকল ক্রেতা ও বিক্রেতাদের মাস্ক ও স্যানিটাইজার ব্যবহারের জন্য সচেতন করার বিষয়ে তাঁদের বলা হবে। এছাড়া পুর নিগম, স্বাস্থ্য দফতর, জেলা প্রশাসন ও সিটি পুলিশের যে টিম গঠন করা হয়েছে, সেই টিমের সদস্যরা বিভিন্ন বাজার এলাকা ঘুরে দেখবেন, করোনাবিধি ঠিকমতো মানা হচ্ছে কিনা। এছাড়া বাজারগুলিতে ঢোকার মুখে স্যানিটাইজারের গেট বসানোর চেষ্টা করা হচ্ছে। পাশাপাশি স্যানিটাইজেশন করার বড় গাড়িগুলি দিয়ে বিভিন্ন বাজার অঞ্চলে স্যানিটাইজেশন করানো হবে।’

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

আচমকা বাড়ির ছাদ ভেঙে মাটিতে ঢুকে গেল ধাতব গোলক, তদন্তে পুলিশ

‘যত ভোট তত গাছ’, মনোনয়ন দিয়ে ঘাটালবাসীদের প্রতিশ্রুতি দেবের

২০২৫ সালে মাধ্যমিক পরীক্ষা কবে ? জানিয়ে দিল পর্ষদ

মাধ্যমিক পরীক্ষায় অকৃতকার্য দেড় লক্ষ পড়ুয়া! চিন্তায় শিক্ষাবিদরা

সফল মাধ্যমিক পরীক্ষার্থীদের ট্যুইট শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

ডাক্তারি পড়তে আগ্রহী মাধ্যমিকের প্রথম দশে থাকা দুই পড়ুয়া

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর