এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বিশ্বজুড়ে আবারও ছড়াচ্ছে করোনা, রাশিয়ায় একদিনে মৃত ১০৭৫

নিজস্ব প্রতিনিধি: একদিকে আমাদের দেশে করোনা টিকাকে হাতিয়ার করে যখন কোভিড মহামারীকে নিয়ন্ত্রণে আনার জন্য প্রাণপাত করছেন বিশেষজ্ঞরা, তখনই আবার বিশ্বজুড়ে নতুন করে ছড়াতে শুরু করেছে এই মারণ ভাইরাস। বিগত কয়েক দিন আগেই জানা গিয়েছে রাশিয়ায় করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। পুতিনের দেশে প্রত্যেক দিন হাজার হাজার মানুষ এই ভাইরাসে নতুন করে আক্রান্ত হচ্ছেন । দৈনন্দিন মৃতের সংখ্যাও ইতিমধ্যেই হাজার পার করেছে। কিন্তু এবার রাশিয়ার পাশাপাশি চিন্তা বাড়াচ্ছে চিন। জানা গিয়েছে, শুক্রবার থেকে চিনে নতুন করে করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। গত ২৪ ঘন্টায় চিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮ জন। এরপরেই কার্যত নড়েচড়ে বসেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

অন্যদিকে জানা যাচ্ছে রাশিয়ার করোনা পরিস্থিতিও দিন দিন ভয়াবহ রূপ ধারণ করছে। রিপোর্ট বলছে, গত ২৪ ঘন্টায় রাশিয়ায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৭,৬৭৮ জন। মৃত্যু হয়েছে ১০৭৫ জনের। এখনও পর্যন্ত রাশিয়ায় এটাই সর্বাধিক দৈনিক মৃতের সংখ্যা।

অন্যদিকে স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর চিনের রাজধানী বেইজিংয়ে শনিবার নতুন করে ৯ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেছে। আক্রান্তরা গত ১২ এবং ১৫ অক্টোবর মঙ্গোলিয়া এবং নিঙশা ও সাংশী গিয়েছিলেন।। ১৬ অক্টোবর তাঁরা আবার বেজিংয়ে ফেরত আসেন। তাঁদের সান্নিধ্যে এসেই আরও একজন করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। উল্লেখ্য এই নিয়ে মোট ৩৮ জন চিনে নতুন করে করোনায় আক্রান্ত হল।

বেজিং-এর পাশাপাশি সাংহাই থেকেও নতুন করে করোনা আক্রান্তের খবর এসেছে। জানা গিয়েছে, সাংহাইয়ের এক দম্পতি সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু চিন্তার বিষয় হল বিগত কয়েক দিনে তাঁরা প্রায় একশোরও বেশি মানুষের সান্নিধ্যে এসেছেন বলে জানা গিয়েছে। এই খবর প্রকাশে আসার পর থেকেই কার্যত প্রমাদ গুনছে সাংহাই প্রশাসন। দক্ষিণ চিনের একটি সংবাদ সংস্থার দাবি, ইতিমধ্যেই প্রশাসনের তরফ থেকে জোর কদমে তদন্ত শুরু হয়েছে এবং নতুন কোনও সংক্রমণের খবর পাওয়া যায় কিনা তা খুঁজে বার করার চেষ্টা করছেন চিকিৎসকরা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

প্রথমবার চাঁদ মামার দেশে পাড়ি দিচ্ছে পাকিস্তানি উপগ্রহ

কিশোরী বয়স থেকেই চাকরির খোঁজ, ডায়নার প্রথম কর্ম-চুক্তিপত্র নিলামে

৩০ বছর বাদে সোজা হলেন বিশ্বের কোঁচকানো ব্যাক্তি

ক্যালিফোর্নিয়ায় গুলিতে ঝাঁঝরা সিধু মুসেওয়ালার খুনের মূলচক্রী গোল্ডি ব্রার

ইজরায়েলি হামলায় নিহত শিশুর নামে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের হলের নামকরণ

যুদ্ধবিধ্বস্ত গাজার বাসিন্দাদের আশ্রয় দেওয়ার চিন্তাভাবনা যুক্তরাষ্ট্রের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর