এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

হিন্দুত্বের জাগরণে রাজ্যে জনসংযোগে ভিএইচপি, লক্ষ্য ১৫ দিনে ৫ লাখ সদস্য

নিজস্ব প্রতিনিধি: আগামী রবিবার ৬ নভেম্বর থেকে টানা ১৫ দিনের জন্য দেশে সদস্য সংগ্রহ অভিযানে নামছে বিশ্ব হিন্দু পরিষদ (Vishva Hindu Parishad)। এই অভিযানে বাংলায় ৫ লাখ নতুন সদস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা নিয়েছে হিন্দুত্ববাদী এই সংগঠন। ‘লাভ জেহাদ রোধ’ করা এবং হিন্দুত্বের জাগরণে লোকসভা নির্বাচনের আগে এই বিশেষ অভিযান ভিএইচপির। সংগঠনের তরফে জানানো হয়েছে, ২০২৪ সালে বিশ্ব হিন্দু পরিষদের ষাট বছর পূর্তি উপলক্ষে এই অভিযান।

বিশ্ব হিন্দু পরিষদের তরফে একটি প্রেস বিবৃতি জারি করে বলা হয়েছে, আগামী ৬ নভেম্বর থেকে ‘হিতচিন্তক’ নামের অভিযান শুরু হবে। চলবে আগামী ১৫ দিন। এই অভিযানের মাধ্যমে আগামী ১৫ দিনে বাংলায় ৫ লাখ হিন্দুকে নিজেদের সংগঠনের সঙ্গে যুক্ত করবে বিশ্ব হিন্দু পরিষদ।  সারা দেশে ১ কোটি হিন্দুকে সংগঠনের সঙ্গে যুক্ত করা হবে।  প্রেস বিবৃতিতে বলা হয়েছে, ‘আগামী ৬ নভেম্বর থেকে শুরু করে ১৫ দিন ধরে চলা অভিযানে বিশ্ব হিন্দু পরিষদ দেড় লক্ষ গ্রামে পৌঁছে এক কোটির অধিক সংখ্যক হিন্দুকে যুক্ত করবে।’ এই অভিযানে জনসংযোগ করার জন্য চিকিৎসক, প্রযুক্তিবিদ, আইনজীবী, প্রাক্তন বিচারক, অভিনেতা ও ক্রীড়াবিদরাও থাকবেন বলে জানানো হয়েছে। তবে দক্ষিণ কলকাতা জেলা বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দল নির্ধারিত দিনের একদিন আগে থেকেই এই হিতচিন্তক অভিযান শুরু করেছে। শনিবার গড়িয়া সোনার বাংলা কমপ্লেক্স থেকে এই অভিযান শুরু করেছে।

সদস্য সংগ্রহের পাশাপাশি মানুষকে বিশ্ব হিন্দু পরিষদের কাজের বিষয়েও জানানো হবে এই কর্মসূচি থেকে। ভিএইচপির তরফে বলা হয়েছে, ‘বিশ্ব হিন্দু পরিষদ ধর্মান্তরণ ও লাভ জেহাদ রোধ করতে এবং পরিবর্তনের জন্য কতটা নিবেদিতপ্রাণ, তাও এই অভিযানের মাধ্যমে প্রচার করা হবে।’ প্রসঙ্গত এর আগে রাজ্যে সদস্য সংগ্রহ অভিযান করে বিশ্ব হিন্দু পরিষদ দেড় লাখ সদস্য সংগ্রহ করেছিল। প্রতি তিন বছর অন্তর সদস্য সংগ্রহ অভিযান করে এই সংগঠন। আগামী বছরের প্রথমদিকে রাজ্যে হবে পঞ্চায়েত নির্বাচন, পরের বছর ২০২৪ সালে রয়েছে দেশের লোকসভা নির্বাচন। তার আগে গোটা ভারতজুড়ে হিন্দুত্ববাদী সংগঠনের টানা ১৫ দিনের এই কর্মসূচি তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

৪৮ লাখ টাকার গয়না, ২টি গাড়ি, আর কী কী সম্পত্তি রয়েছে রচনার?

বহিষ্কৃত বিজেপি নেতাকে নিয়ে চা চক্রে যোগ দিয়ে বিতর্কে দিলীপ

প্রথম দিনেই বিক্ষোভের মুখে রেখা পাত্র, প্রচারে বিঘ্ন

রেকর্ড ভাঙা গরম,  দেশের সর্বোচ্চ তাপমাত্রার তালিকায় বাংলার দুই জেলা

মালদায় মমতার পথ চেয়ে কিষান সম্প্রদায়, দাবি তপশিলী উপজাতি তকমার

ফের বঙ্গে তীব্র তাপপ্রবাহের ‘চরম সতর্কতা’ জারি করল আবহাওয়া দফতর

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর