এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

জল নেওয়ার ‘অপরাধে’ রাজস্থানে দলিত প্রৌঢ়কে পিটিয়ে খুন

নিজস্ব প্রতিনিধি রাজস্থান : রাজস্থানে দলিত হত্যা। গ্রামের কল থেকে জল নেওয়ার ‘অপরাধে’  প্রথমে এক প্রৌঢ়কে মারধর করা হয়। তারপর আহত ওই প্রৌঢ়কে হাসপাতালে নিয়ে যেতেও বাধা দেওয়া হয় বলে অভিযোগ। কিছুক্ষণের মধ্যেই তাঁর মৃত্যু হয়। রাজস্থানের সুরসাগরের এই ঘটনায় উত্তপ্ত হয় এলাকা। স্থানীয় দলিত সম্প্রদায়ের মানুষ এই ঘটনার প্রতিবাদে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান। পরিস্থিতি সামাল দেয় পুলিশ। এই ঘটনায় এখনও অবধি তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত প্রৌঢ়ের নাম কিষাণলাল ভিল। সুরসাগরের ভামিয়াজি কী ঘাঁটির বাসিন্দা তিনি। সোমবার রাতে গ্রামের টিউবওয়েল থেকে জল নিতে যান বছ ৪৬-এর কিষাণ ভিল। কেন তিনি কল থেকে জল নিচ্ছেন সেই প্রশ্ন তুলে গ্রামের শাকিল, নাসির ও বাবলু প্রৌঢ়কে বেধড়ক মারধর করে বলে অভিযোগ। পরে মৃত্যু হয় তাঁর। কিষাণলালের পরিবারের অভিযোগ, গুরুতর আহত প্রৌঢ়কে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যেতে গেলে বাধা দেয় অভিযুক্তরা। এর ফলে অতিরিক্তি রক্তক্ষরণ তাঁর মৃত্যু হয় তাঁর। মৃতের ভাই অশোক জানান, গ্রামে তাঁদের মতো দলিত সম্প্রদায়ের মানুষের দিনের বেলা কলে থেকে জল নেওয়ার অনুমতি নেই। তাঁরা রাতের বেলা জল নেন। সেই মতো রাতেই জল নিতে গিয়েছিলেন দাদা। তার পরও তাঁকে মারধর করা হয়েছে। এমনকী তাঁকে হাসপাতালে নিয়ে যেতে বাধা দেওয়া হয়। পরে অবশ্য হাসপাতালে নিয়ে যাওয়া হয় আহত কিষানলালকে। কিন্তু ততক্ষণে সব শেষ।

সুরসাগর থানার পুলিশ কর্তা গৌতম দোতাসারা বলেন, ঘটনার পর এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। দোষীদের দ্রুত গ্রেফতারির দাবি জানান মৃতের পরিবার ও স্থানীয় দলিত সম্প্রদায়ের মানুষেরা। এইসঙ্গে পরিবারটিকে আর্থিক সাহায্য ও পরিবারের এক সদস্যকে চাকরি দিতে হবে বলে দাবি ওঠে। অন্যথায় মৃতের শেষকৃত্য করা হবে না বলে হুমকি দেওয়া হয়। পরে পুলিশের তরফে মৌখিক আশ্বাসের পরে বিক্ষোভ উঠে যায়। ইতিমধ্যে ৩ অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। ময়নাতদন্তের পর পরিবারকে মৃতদেহ হস্তান্তর করা হবে বলে জানিয়েছে পুলিশ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘কর্নাটক বিজেপির পোস্ট সরাতে ‘এক্স’কে নির্দেশ নির্বাচন কমিশনের

সমর্থন প্রত্যাহার তিন নির্দল বিধায়কের, হরিয়ানায় সংখ্যাগরিষ্ঠতা হারাল বিজেপি সরকার

১০ বছরে ২২ জনকে বিলিওনিয়ার বানিয়েছেন মোদি, খোঁচা রাহুলের

২৬ হাজারের চাকরি বাতিলে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

হাতের বদলে পা দিয়ে ভোট দিয়ে দায়িত্ব পালন গুজরাতি যুবকের

কেজরির অন্তর্বর্তী জামিন নিয়ে কোনও সিদ্ধান্ত নিল না সুপ্রিম কোর্ট

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর