এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ক্রোয়েশিয়াকে বিধ্বস্ত করে বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনা

নিজস্ব প্রতিনিধি, দোহা: লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজ নামে দুই ফুটবলারের অবিশ্বাস্য যুগলবন্দিতে গতবারের রানার্স আপ ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে বিধ্বস্ত করে বিশ্বকাপে ফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা। ফের আট বছর বাদে কাপ জেতার এক সুবর্ণ সুযোগ দক্ষিণ আমেরিকার দলটির সামনে। স্পেন-ব্রাজিলের মতো ফুটবলের দুই মহা পরাক্রমশালী দলকে হারিয়ে অবশেষে থামল লুকা মদ্রিচদের জয়রথ।

বিশ্বকাপ সেমিফাইনালে কখনও না হারার এক নজিরবিহীন পরিসংখ্যান নিয়ে এদিন রাতে লুসাইল স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার মুখোমুখি হয়েছিল মেসিরা। ম্যাচের শুরু থেকেই বল দখলের লড়াইয়ে আর্জেন্টিনাকে টেক্কা দিয়েছিল লুকা মদ্রিচরা। কিন্তু অ্যাটাকিং থার্ডে গিয়ে মদ্রিচদের আক্রমণ ব্যর্থ হচ্ছিল। উল্টে ২৬ মিনিটে প্রতি আক্রমণ থেকে ডি-বক্সের বাইরে থেকে ক্রোয়েশিয়ার গোল লক্ষ্য করে শট নিয়েছিলেন এনজো ফার্নান্ডেজ। তা কোনও রকমে প্রতিহত করেন ক্রোট গোলরক্ষক লিভাকোভিচ। ৩২ মিনিটে এনজো ফার্নান্ডেজের পাস থেকে ডি-বক্সের মধ্যে বল ধরেন জুলিয়ান আলভারেজ। কিন্তু তাঁকে ফাউল করেন ক্রোট গোলরক্ষক। পেনাল্টি দিতে ভুল করেননি ইতালির রেফারি দানিয়েল আরসাতো। পেনাল্টি থেকে গোল করে এগিয়ে দেন লিওনেল মেসি। ৩৯ মিনিটে মাঝমাঠ থেকে মেসির বাড়ানো পাস থেকে বল পেয়ে ক্ষিপ্র গতিতে ক্রোয়েশিয়ার ডি-বক্সে ঢুকে পড়েন আলভারেজ। রক্ষণ ভাগের দুই খেলোয়াড়কে কাটিয়ে বল জড়ান ক্রোয়েশিয়ার জালে। ৪৩ মিনিটে মেসির কর্নার থেকে পাওয়া বলে দুর্দান্ত হেড করেছিলেন তাগলিয়াফিকো। কিন্তু তা ঠেকিয়ে দেন ক্রোট গোলরক্ষক।

প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে পড়া ক্রোয়েশিয়া দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য ঝাঁপিয়ে পড়েছিল। কিন্তু দিনটা লুকা মদ্রিচদের ছিল না। বেশিরভাগ পাস কেলে ও বল নিয়ন্ত্রণে রেখেই আর্জেন্টিনার রক্ষণভাগের খেলোয়াড়দের পরাস্ত করতে পারেনি ক্রোটরা। উল্টে গতবারের রানার্স দলের কফিনে শেষ পেরেক পোঁতেন জুলিয়ান আলভারেজ। ৬৯ মিনিটে দারুণভাবে মাঝমাঠ থেকে একা বল নিয়ে ডিবক্সের ভেতরে ডিফেন্ডার ভার্ডিওলকে কাটিয়ে সতীর্থ আলভারেজের উদ্দেশে বল বাড়িয়ে দিয়েছিলেন মেসি। সেই বল ক্রোয়েশিয়ার জালে জড়াতে ভুল করেননি দিয়েগো মারাদোনার উত্তরসূরি। তিন গোলে পিছিয়ে পড়ে হতোদ্যম হয়ে পড়েন ক্রোয়েশিয়ার ফুটবলাররা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

রাহুলের দাপটে রাজস্থানের বিরুদ্ধে ১৯৬ তুলল লখনউ

তিলক-টিমের লড়াই বিফলে, দিল্লির কাছে হারল মুম্বই

বিধ্বংসী ম্যাকগার্ক, মুম্বইকে জয়ের জন্য ২৫৮ রানের লক্ষ্য দিল্লির

দিল্লির বিরুদ্ধে ম্যাচে নয়া রেকর্ড গড়ার সুযোগ রোহিতের

ঘরের মাঠে রাজস্থানকে হারাতে ঝাঁপাচ্ছে লখনউ, খেলতে পারে ময়াঙ্ক

ঘরের মাঠে মুম্বইয়ের বিরুদ্ধে হারের বদলা নিতে নামছে দিল্লি

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর