এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ভয়ে থরহরিকম্প গোটা বিশ্ব, কোন দুই দেশ করোনা-মুক্ত জানেন কী?

আন্তর্জাতিক ডেস্ক: বর্ষ বিদায়ের মুখে এসে নতুন করে আতঙ্ক ছড়াচ্ছে করোনাভাইরাস। চিন, জাপান-সহ একাধিক দেশে ফের বেলাগাম সংক্রমণ শুরু করেছে মারণ ভাইরাস। আর করোনার নয়া উপরূপ থেকে বাঁচতে ভারত সহ একাধিক দেশ আগাম সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে। কিন্তু জানেন কী, এখনও বিশ্বের দুই দেশ করোনা মুক্ত? বিশ্ব স্বাস্থ্য সংস্থার অন্তত তেমনই দাবি। বিশ্বের স্বাস্থ্য বিষয়ক নিয়ামক সংস্থার তথ্য বলছে, কিম জং উনের উত্তর কোরিয়া ও তুর্কমেনিস্তানে বর্তমানে করোনায় কেউ আক্রান্ত নেই। তবে যেহেতু দুই দেশের প্রশাসনের দেওয়া তথ্যের ভিত্তিতেই ওই রিপোর্ট তৈরি হয়েছে ফলে ওই রিপোর্টের সত্যতা নিয়ে প্রশ্ন রয়েছে ভাইরাস বিশেষজ্ঞদের।  

২০১৯ সালের ডিসেম্বরে সর্বপ্রথম চিনের হুবেই প্রদেশের রাজধানী উহানে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল। তার পর ঘড়ির কাঁটার সঙ্গে পাল্লা দিয়ে একের পর এক দেশে থাবা বসিয়েছে প্রাণঘাতী ভাইরাস। লণ্ডভণ্ড করে দিয়েছে আমেরিকা সহ ইউরোপের একাধিক দেশকে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার কোভিড সংক্রান্ত ওয়েব পেজে জানানো হয়েছে, শুক্রবার সন্ধ্যা সাতটা পর্যন্ত সারা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৫ কোটি ১৯ লক্ষ ১৮ হাজার ৪০২ জন। আর মারণ ভাইরাসের ছোবলে প্রাণ হারিয়েছেন ৬৬ লক্ষ ৫৬ হাজার ৬০১ জন।

সংক্রমণ ও মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। জো বাইডেনের দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ কোটি ৯০ লক্ষ ২৭ হাজার ৬২৮ জন। প্রাণ হারিয়েছেন ১১ লক্ষ ১৭ হাজার ৭৫১ জন।  গত অগস্টে উত্তর কোরিয়া সরকারের পক্ষ থেকে প্রথম জানানো হয়েছিল, দেশে মারণ ভাইরাসে যারা আক্রান্ত হয়েছিলেন তারা সুস্থ হয়েছেন। তার পর থেকে নতুন করে কেউ আক্রান্ত হননি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

পাকিস্তানে বজ্রবিদ্যুৎ সহ ভারী  বৃষ্টিপাত, মৃত ২২

রেকর্ড দামে নিলাম টাইটানিকের যাত্রীর  সোনার ঘড়ি

বিতর্কিত ভিডিওর জন্যে ৬ মাস কারাবাস, বাড়ির সামনে খুন হলেন ইরাকি টিকটকার

টর্নেডোর জেরে রাস্তায় উল্টে গেল  ট্রাক, আমেরিকায় ভয়াবহ পরিস্থিতি

ইরাকের জনপ্রিয় টিকটক তারকা ওম ফাহাদকে গুলি করে খুন

গাজায় গণহত্যার প্রতিবাদে ইস্তফা মার্কিন বিদেশ মন্ত্রকের মুখপাত্রের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর