এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

রাজ্যের স্কুল খোলা ‘আটকাতে’ কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা

নিজস্ব প্রতিনিধি: একাধিক রাজ্যে স্কুল-কলেজ খুলে গিয়েছে বিনা বাধায়। শুরু হয়েছে পঠন-পাঠন। বাংলাতেও স্কুল কলেজ খোলার দিন ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন স্তর থেকে স্কুল-কলেজ খুলে দেওয়ার জন্য নানান দাবি জানানো হয়। অবশেষে আগামী ১৬ তারিখ থেকে রাজ্যে খুলছে স্কুল, এর মাঝেই ফের বাধা। স্কুল খোলা নিয়ে সোমবার কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা হয়েছে বলে খবর। মামলাকারীর দাবি, রাজ্য স্কুল খোলা নিয়ে কোনও পরিকল্পনা গ্রহণ করেনি। মহামারী পরিস্থিতিতে পড়ুয়াদের স্কুলে ফেরার বিষয়টি অত্যন্ত ভয়ের দাবি করে কলকাতা হাইকোর্টের জনস্বার্থ মামলা দায়ের করেছেন আইনজীবী সুদীপ ঘোষ চৌধুরী।

তিনি জানিয়েছেন, ১৮ বছরের নীচে যারা রয়েছে তাদের টিকাকরণ হয় নি, এতক্ষণ ক্লাস করলে অসুস্থ হতে পারে পড়ুয়ারা। তাই বিষয়টি গুরুত্বপূর্ণ, সেই কারণেই আদালতের দৃষ্টি আকর্ষণ করেছি। আগামী বৃহস্পতিবার এই মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে বলে জানা গিয়েছে। এই বিষয়ে মামলাকারীর যুক্তি, টিকা না নিয়ে এতক্ষণ ক্লাস করলে পড়ুয়াদের অসুস্থ হওয়ার সম্ভাবনা বাড়বে। সেই কারণেই আমি আদালতের কাছে আর্জি জানিয়েছি যে বিষয়টি নিয়ে একটি বিশেষ কমিটি গঠন করা হোক। সেই কমিটিই পুরো বিষয়টির তত্ত্বাবধান করবে। প্রয়োজন হলে স্কুলের সময়সীমাও কমিয়ে স্কুল চালু করা হতে পারে। আগামী বৃহস্পতিবার মামলাটি প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে উঠবে বলে জানা গিয়েছে।

রাজ্যের তরফে স্কুল খোলার বিষয়কে যথেষ্ট গুরুত্ব দিয়েই একাধিক নির্দেশিকা জারি করা হয়। দুটি ভাগে ভাগ করে ক্লাস নেওয়ার নির্দেশ রয়েছে। নবম থেকে দ্বাদশ শ্রেণীর ক্লাসই চলবে আপাতত। এছাড়াও একগুচ্ছ নির্দেশিকা জারি রয়েছে। তারপরেই অদ্ভূত যুক্তি দিয়ে আদালতে মামলা করেছেন ওই আইনজীবী।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সন্দেশখালিকাণ্ডে CBI তদন্তের বিরোধিতা করে রাজ্যের মামলার সুপ্রিম শুনানি মুলতুবি

নাখোদা মসজিদের সামনে প্লাস্টিকের গুদামে আগুন

রাজ্যের মন্ত্রীদের PSO-দের ডিউটি পরিবর্তনের ভাবনা নবান্নের, নেপথ্যে কেষ্ট’র সায়গল

মানিকতলায় বহুতলে রবিবার রাতে ভয়ংকর আগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন

ফুসফুসের মধ্যে নাকছাবির অংশ, বের করতে সফল চিকিৎসক

ভাঙড়ে রবিবার দুপুরে প্লাস্টিক কারখানায় বিধ্বংস আগুন, এলাকায় আতঙ্ক

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর