এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

খুদে পড়ুয়া খালেদা জিয়া সাজায় প্রধান শিক্ষককে শোকজ

নিজস্ব প্রতিনিধি, ঢাকা:  শেখ হাসিনা সরকার কতটা অসহিষ্ণু হয়ে উঠেছে ফের তার জলজ্যান্ত প্রমাণ মিলল। স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ‘যেমন খুশি তেমন সাজো’ প্রতিযোগিতায় বিএনটপি চেয়ারপার্সন তথা প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া সেজেছিল এক খুদে পড়ুয়া। আর তাতেই চটেছে প্রশাসনের শীর্ষ আধিকারিকরা। কেন ওই খুদে পড়ুয়াকে খালেদা জিয়া হিসেবে সেজে অনুষ্ঠানে অংশগ্রহণ করতে দেওয়া হলো তার কারণ দর্শানোর নোটিশ ধরানো হয়েছে প্রধান শিক্ষককে। বিষয়টি জানাজানি হতেই নেট মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, স্বাধীনতা দিবস উপলক্ষে নড়াইলের লোহাগড়া মাঠে উপজেলা প্রসাসনের পক্ষ থেকে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।অনুষ্ঠানে এলাকার অন্যান্য বিদ্যালয়ের পড়ুয়াদের সঙ্গে অংশ নিয়েছিল দ্য লিটল সেন্ট ইন্টারন্যাশনাল স্কুলের খুদে শিক্ষার্থীরাও।স্বাধীন বাংলাদেশে মহিলাদের ক্ষমতায়নের বিষয়টি তুলে ধরতে খুদে পড়ুয়ারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের অধ্যক্ষ শিরিন শারমিন চৌধুরী, রওশন এরশাদ সহ বিশিষ্ট নারীদের প্রতীকী সাজে সেজেছিল। এক পড়ুয়া বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মতো গোলাপী রঙের শাড়ি পড়ে, চোখে রোদচশমা পড়ে নিজেকে রাঙিয়েছিল।

ব্যস আর যায় কোথায়? খুদে শিশুর ওই সাজ দেখেই রেগে কাই উপজেলা নির্বাহী আধিকারিক আজগর আলী। বর্তমান সরকারের ঘোষিত শত্রু খালেদা জিয়ার প্রতীকী সাজে সেজে ওই শিশু মূলত প্রশাসনকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে বলেই মনে হয়েছে তাঁর। আর সেই কারণে খালেদারূপী ওই খুদে পড়ুয়া যে স্কুলের ছাত্রী সেই  দ্য লিটল সেন্ট ইনটারন্যাশনাল স্কুলের প্রধান শিক্ষক তসলিমউদ্দিনকে কারণ দর্শানোর নোটিশ ধরিয়েছেন। দেশের বর্তমান সরকারের ঘোষিত শত্রুর প্রতীকী রূপকে কেন হাজির করা হলো পাঁচদিনের মধ্যে তার ব্যাখ্যা চেয়েছেন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

রেকর্ড দামে নিলাম টাইটানিকের যাত্রীর  সোনার ঘড়ি

বুবলী-অপুকে ভুলে ফের বিয়ের পিঁড়িতে শাকিব খান, খোঁজাও হয়ে গিয়েছে পাত্রী

ইরাকের জনপ্রিয় টিকটক তারকা ওম ফাহাদকে গুলি করে খুন

বয়স শুধুমাত্র সংখ্যা, ৬০ বছরে বুয়েনস আয়ার্সের সুন্দরীর খেতাব জয়

কাজে ইস্তফা দিয়েই  অফিসের সামনে  নাচ কর্মীর

ফিলিস্তিনিদের সমর্থনের অপরাধে মার্কিন মুলুকে গ্রেফতার অধ্যাপক

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর