এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

হাতির হামলায় দেওয়াল চাপা পড়ে মৃত্যু এক বৃদ্ধ মহিলার

নিজস্ব প্রতিনিধি,ঝাড়গ্রাম: জঙ্গলমহলের ঝাড়গ্রাম জেলা জুড়ে হাতির তাণ্ডব অব্যাহত রয়েছে। শতাধিক হাতি ঝাড়গ্রাম জেলার বিভিন্ন এলাকায় তান্ডব চালিয়ে ফসলের যেমন ক্ষতি করছে তেমনি প্রাণ হানির ঘটনা ঘটছে। বুধবার রাত্রি প্রায় দুটো নাগাদ একদল হাতি ঝাড়গ্রাম জেলার(Jhargram District) সাঁকরাইল ব্লকের পাথরা গ্রাম পঞ্চায়েতের(Pathra Panchayet) প্রতাপপুর গ্রামে খাবারের সন্ধানে ঢুকে পড়ে। ওই গ্রামে ঢুকে হাতির দলটি তাণ্ডব শুরু করে ।

কয়েকটি বাড়ি ভেঙে দেয়। একটি বাড়ির দেওয়াল চাপা পড়ে ঘুমন্ত অবস্থায় মারা যান ৭০ বছর বয়সী ‘ভেদি মাহাত’ নামে এক বৃদ্ধা। ওই বৃদ্ধার মৃত্যু হলেও হাতির হামলার হাত থেকে প্রাণে বেঁচে যায় তার পরিবারের অন্যান্য সদস্যরা। দেওয়াল চাপা পড়ে ওই বৃদ্ধার মৃত্যুর ঘটনা এলাকা জুড়ে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। এছাড়াও ওই এলাকায় হাতির আক্রমণে মৃত্যু হয় একটি গরুর। খবর পেয়ে ঘটনাস্থলে যায় সাঁকরাইল থানার পুলিশ। ঘটনাস্থলে গিয়ে পুলিশ মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ(Jhargram Medical Hospital) ও হাসপাতালের মর্গে পাঠায়। তবে ওই এলাকায় প্রায় ৭০ থেকে ৮০ টি হাতি এখনো দাপিয়ে বেড়াচ্ছে।

যার ফলে এলাকাজুড়ে হাতির হামলার আশঙ্কা ক্রমশ বেড়েই চলছে। স্থানীয়রা জানাচ্ছেন ,ব্যাপক ফসলের ক্ষতি করছে এই হাতির (Elephhant)দলগুলি ।তবে বনদপ্তরের ওপর ব্যাপক ক্ষোভ প্রকাশ করছেন এলাকার মানুষ। তারা জানাচ্ছেন বনদপ্তর আমাদের কোন রকম সহযোগিতা করছে না। বনদপ্তরের পক্ষ থেকে অবশ্যই জানানো হয়েছে যে তারা আপ্রাণ চেষ্টা করছে হাতির দলটিকে লোকালয় থেকে সরিয়ে নিয়ে যেতে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বন্ধু কাঞ্চনকে সঙ্গে নিয়ে কেশপুরে ভোট প্রচারে দেব

ধারের টাকা ফেরত না দেওয়া নিয়ে বচসা, মা-মেয়েকে পিটিয়ে খুন

৭ দিনের মধ্যে মুখোশ খুলব, টুইটে হুঁশিয়ারি অভিষেকের

‘মায়ের ঝাণ্ডার কি দাম! যে কড়াইয়ে রান্না করেন, তা মাথায় মারলে বুঝবি’

‘চলুন বদলাই, চলুন পাল্টাই’, মালদায় মমতার মুখে পরিবর্তনের ডাক

দেবাশিষের সুপ্রিম ধাক্কা, কমিশনের সিদ্ধান্তে সিলমোহর শীর্ষ আদালতের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর