এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

২৪তম গ্র্যান্ড স্ল্যাম জিতে ৫০ বছরের পুরনো রেকর্ড ছুঁলেন জোকার

নিজস্ব প্রতিনিধি: ইউএস ওপেনের ফাইনালে রুশ টেনিস তারকা দানিল মেদভেদেভকে  হারিয়ে ২৪তম গ্র্যান্ড স্ল্যাম পকেটে পুরলেন নোভাক জোকোভিচ। আর সেই সঙ্গে ৫০ বছর ধরে অক্ষত থাকা মার্গারেট কোর্টের ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড ছুঁলেন সার্বিয়ান টেনিস তারকা। খেলার ফল  ৬-৩, ৭-৬ (৭-৫), ৬-৩।

আর্থার অ্যাশ স্টেডিয়ামে ২০২১ সালে ইউএস ওপেনের ফাইনালে জোকোভিচকে হারিয়ে শিরোপা পকেটে পুরেছিলেন রুশ টেনিস তারকা মেদভেদেভ। রবিবার তার বদলা নেওয়ার জন্যই যেন কোর্টে নেমেছিলেন সার্বিয়ান টেনিস তারকা। তাছাড়া ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জিতে ৫০ বছর ধরে অক্ষত থাকা রেকর্ড ছোঁয়ারও হাতছানি ছিল জোকারের কাছে। প্রথম সেটে কার্যত উড়িয়ে দেন প্রতিপক্ষকে। কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি মেদভেদেভ। হেরে যান ৩-৬ গেমে।

কিন্তু দ্বিতীয় সেটে টেনিস দুনিয়ার সেরা তারকার বিরুদ্ধে অবিশ্বাস্য প্রতিরোধ গড়ে তোলেন রুশ টেনিস তারকা। জোকোভিচ ও মেদভেদেভ-কেউই কারও কাছে হারতে রাজি ছিলেন না। ফলে দুই তারকার লড়াই স্থায়ী হয় ১ ঘন্টা ৪৪ মিনিটের মতো। শেষ পর্যন্ত হার মানতে হয় মেদভেদেভকে।  ৭-৬ (৭-৫) গেমে হেরে যান দ্বিতীয় সেট। ফলে মানসিকভাবে খানিকটা ভেঙ্গে পড়েন। তাই তৃতীয় সেটে তেমন লড়াই দিতে পারেননি। হাসতে-হাসতেই ৬-৩ গেমে জেতেন জোকোভিচ। সেই সঙ্গে ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জিতে ছুঁয়ে ফেলেন মার্গারেট কোর্টকে। এ নিয়ে চলতি বছরের চার গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতার তিনটিতেই জয়ী হলেন সার্বিয়ান টেনিস তারকা। শুধু উইম্বলডন ফাইনালে হেরে গিয়েছিলেন। ইতিহাস গড়ার পরে বাকরুদ্ধ কণ্ঠে সার্বিয়ান টেনিস তারকা বলেন, ‘আমি কখনও ভাবিনি এতদূর আসতে পারব। তবে কয়েক বছর ধরে মনে হচ্ছিল ইতিহাস গড়ার চেষ্টা করা যেতে পারে।’

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বৃষ্টিতে ভেস্তে গেল কলকাতা-গুজরাত ম্যাচ, বিদায় নিল শুভমনরা

আমদাবাদে বৃষ্টি, ভেস্তে যাবে কলকাতা-গুজরাত ম্যাচ?

আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন পঞ্জাবের অলরাউন্ডার

কেকেআরকে হারিয়ে আইপিএলে টিকে থাকতে মরিয়া গুজরাত

বেঙ্গালুরুতে কোহলিদের হারানো ধোনির দলের সামনে বড় চ্যালেঞ্জ

দিল্লিকে হারিয়ে প্লেঅফে ওঠার লড়াই জমিয়ে দিল বেঙ্গালুরু

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর