এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

শ্রীলঙ্কাকে ১৭১ রানে বেঁধে রাখল নিউজিল্যান্ড

নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: ‘বাঁচা-মরার’ ম্যাচে আগুন ঝরালেন কিউই বোলাররা। আর সেই আগুনে ছারখার হয়ে গেল শ্রীলঙ্কার ব্যাটিং লাইন আপ। ৪৬.৪ ওভারে ১৭১ রানে গুটিয়ে গেলেন লঙ্কান লায়নরা। কুশল পেরেরা (৫১) আর মাহেশ তিকশানা (৩৮) বাদে  শ্রীলঙ্কার কোনও ব্যাটারই সামান্য প্রতিরোধ গড়ে তুলতে পারেননি।

দুই ভিন লক্ষ্য নিয়ে বৃহস্পতিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। শেষ চারে যাওয়ার জন্য অবশ্যই জয় চাই কিউইদের। উল্টোদিকে শেষ আটে জায়গা করে নিতে জয় পেতেই হবে কুশল মেন্ডিজদের। টসে জিতে এদিন প্রথমে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। দ্বিতীয় ওভারে ছন্দে থাকা পাথুম নিশাঙ্কাকে (২) ফিরিয়ে লঙ্কা শিবিরে জোর ধাক্কা দেন টিম সাউদি। দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে দলকে টেনে তোলার চেষ্টা চালিয়েছেন কুশল পেরেরা ও কুশল মেন্ডিজ। পঞ্চম ওভারে বল করতে এসে শ্রীলঙ্কা শিবিরে জোড়া আঘাত হানেন ট্রেন্ট বোল্ট। প্রথম বলে ফেরান কুশল মেন্ডিজকে (৬)। দুই বল বাদে ফিরিয়ে দেন সাদিরা সামারাবিক্রমাকে (১)  ফিরিয়ে জোর ধাক্কা দেন ট্রেন্ট। আগের ম্যাচে শতরান করা আসলঙ্কাকে (৮) বড় রানের ইনিংস গড়ার আগে ফেরান বোল্ট। পরের ওভারে ফিরে ফিরে যান অর্ধশতরান করা পেরেরা। তাঁকে আউট করেন লকি ফার্গুসন।

৭০ রানে ৫ উইকেট হারিয়ে রীতিমতিও ধুঁকতে থাকা শ্রীলঙ্কা। এর পরে ষষ্ঠ উইকেটে জুটি বেঁধে দলকে ১০০ রানের গণ্ডি পার করিয়ে দেন অ্যাঞ্জেলো ম্যাথুজ ও ধনঞ্জয় ডি’সিলভা। দেখেশুনে সতর্কভাবেই খেলছিলেন দুজনে। ম্যাথুজকে (১৬) ফিরিয়ে ৩৪ রানের জুটি ভাঙেন মিচেল স্যান্টনার। স্কোর বোর্ডে এক রান যোগ হতে না হতেই ধনঞ্জয়কে ফেরান সেই স্যান্টনার। ২৪তম ওভারে চামিকা করুণারত্নেকে ফিরিয়ে দেন লকি ফার্গুসন। নবম উইকেটে দুষ্যন্ত চামিরাকে নিয়ে দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যান মাহেশ তিকশানা। তবে ওই জুটিকে বেশিদূর এগোতে দেননি রাচিন রবীন্দ্র। চামিরাকে (১) সাজঘরে ফিরিয়ে দেন তিনি। শেষ উইকেটে জুটি বেঁধে ‘কুম্ভ’ হয়ে লড়াই করতে থাকেন তিকশানা ও দিলশান মধুশঙ্কা। দুজনে ৪৩ রানের জুটি গড়েন। মধুশঙ্কাকে (১৯) ফিরিয়ে শ্রীলঙ্কার ইনিংশ গুটিয়ে দেন রাচিন রবীন্দ্র। ৩৮ রানে অপরাজিত থাকেন তিকশানা।    

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ভেস্তে গেল কেকেআর-রাজস্থান ম্যাচ, মঙ্গলে কামিন্সদের মুখোমুখি শ্রেয়সরা

পঞ্জাবকে চার উইকেটে হারিয়ে ম্যাচ জিতে নিল হায়দরাবাদ

হায়দরাবাদের সামনে ২১৫ রানের লক্ষ্যমাত্রা রাখল পঞ্জাব কিংস

থাইল্যান্ড ওপেন ব্যাডমিন্টন খেতাব জিতে নিল চিরাগ-সাত্বিক জুটি

চাপমুক্তভাবেই পঞ্জাবের বিরুদ্ধে খেলতে নামছে হায়দরাবাদ

নিয়মরক্ষার ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে নামছে কেকেআর

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর