এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

কুস্তি ফেডারেশনের নতুন অস্থায়ী কমিটি ঘোষণা আইওএ-এর

নিজস্ব প্রতিনিধি : কুস্তিগীরদের চাপের মুখে পড়ে গত রবিবার ফেডারেশনের নতুন কমিটিকে সাসপেন্ড করা হয়েছিল। এবার ফেডারেশনের কাজকর্ম সচল রাখতে অস্থায়ী কমিটি গঠন করে দিল ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন।

নতুন যে অস্থায়ী কমিটি গঠিত হল তাঁকে নেতৃত্ব দেবেন ভুপেন্দ্র সিং বাজওয়া। এছাড়াও এই কমিটিতে রয়েছেন এম এম সোমায়া ও মঞ্জুষা কানওয়ার। তিন জনের কেউই কুস্তি জগতের নন। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে, কুস্তি ফেডারেশনের কাজকর্মে স্বচ্ছতা ও দায়িত্বশীলতা যাতে বজায় থাকে, তা নিশ্চিত করার জন্যই এই অস্থায়ী কমিটি গঠন করা হয়েছে। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসেসিয়েশনের সভাপতি পি টি উষা জানান, নিয়ম তোয়াক্কা না করে যে কুস্তি ফেডারেশনের কাজকর্ম চলত, তা ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের নজরে এসেছে। তারপরই এই নতুন অস্থায়ী কমিটি গঠন করা হয়েছে। আশা করব নতুন এই অস্থায়ী কমিটি ফেডারেশনের নিয়ম মেনেই কাজ করবে।

উল্লেখ্য, গত রবিবার যৌন নিগ্রহের ঘটনায় অভিযুক্ত কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রধান ব্রিজভুষণ শরণ সিংয়ের এক ঘনিষ্ঠকে ফেডারেশনের দায়িত্বে নিয়ে আসা হয়। ব্রিজভুষণ ঘনিষ্ঠ ওই ব্যক্তির নাম সঞ্জয় সিং।সঞ্জয় সিং দায়িত্ব নেওয়ার পরই চলতি মাসের শেষে উত্তর প্রদেশের গোন্ডায় অনুর্ধ ১৫ ও অনুর্ধ ২০ স্তরের প্রতিযোগিতা আয়োজনের কথা ঘোষণা করেন। সাধারণত কোনও প্রতিযোগিতা ঘোষণার আগে অন্তত ১৫ দিনের সময় দিতে হয়। কিন্তু নিয়মের তোয়াক্কা না করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে অভিযোগ ওঠে। সঞ্জয় সিংয়ের এই সব সিদ্ধান্তের প্রতিবাদ জানান সাক্ষী মালিক, বজরং পুনিয়ারা। কুস্তি ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেন সাক্ষী। পাশাপাশি বজরং পুনিয়া পদ্মশ্রী সম্মান ফেরত দেওয়ার কথা জানান। পরে সঞ্জয় সিংয়ের নেতৃত্বাধীন কুস্তি ফেডারেশনকে সাসপেন্ড করার পর পদ্মশ্রী সম্মান ফেরত নেওয়ার ব্যাপারে সম্মত হন পুনিয়া। এরপর অস্থায়ী কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

লখনউকে হারিয়ে প্লে অফের লড়াইতে টিকে রইল দিল্লি

লখনউকে জয়ের জন্য ২০৯ রানের লক্ষ্য দিল দিল্লি

‘মরণ-বাঁচন’ ম্যাচে মুখোমুখি দিল্লি-লখনউ, হারলেই বিদায় ঋষভ-রাহুলদের

টি–টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক শান্ত, দলে জায়গা পেলেন সাকিব

বৃষ্টিতে ভেস্তে গেল কলকাতা-গুজরাত ম্যাচ, বিদায় নিল শুভমনরা

আমদাবাদে বৃষ্টি, ভেস্তে যাবে কলকাতা-গুজরাত ম্যাচ?

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর