এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

দেশে করোনার JN.1 সাব ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা ১০৯, শীর্ষে গুজরাত

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: বর্ষবিদায়ের লগ্নে দেশজুড়ে দাপট দেখাচ্ছে করোনার নয়া উপপ্রজাতি জেএন.১। মঙ্গলবার পর্যন্ত গোটা দেশে ১০৯ জনের শরীরে করোনার নয়া উপ প্রজাতি শনাক্ত করা হয়েছে। আক্রান্তের শীর্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাত। ওই রাজ্যে ৩৬ জনের শরীরে মারণ ভাইরাস শনাক্ত হয়েছে।

গত ৮ ডিসেম্বর দেশে প্রথমবারের মতো করোনার নয়া উপ প্রজাতি (সাব ভ্যারিয়েন্ট) জেএন.১ শনাক্ত হয়েছিল। কেরলের এক ব্যক্তির শরীরে জেএন.১ শনাক্ত হয়েছিল। তার পর থেকে ক্রমশই আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। বুধবার স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, ২৬ ডিসেম্বর মঙ্গলবার পর্যন্ত মোট ১০৯ জনের শরীরে জেএন.১ সাব ভ্যারিয়েন্টের সংক্রমণ শনাক্ত হয়েছে। তার মধ্যে ৩৬ জন গুজরাতের বাসিন্দা। বাকিদের মধ্যে ৩৪ জন কর্নাটকের, ১৪ জন গোয়া, ৯ জন মহারাষ্ট্রের, ছয়জন কেরলের বাসিন্দা। এছাড়া তামিলনাডু ও রাজস্থানের চার জন করে আক্রান্ত হয়েছেন। তেলঙ্গানায় দুজনের শরীরে করোনার নয়া উপ প্রজাতির সংক্রমণ ধরা পড়েছে। যদিও জেএন.১ সাব ভ্যারিয়েন্টে আক্রান্তদের অধিকাংশই বাড়িতে নিভৃতবাসে রয়েছেন।

এদিকে জেএন.১ সাব ভ্যারিয়েন্টের দাপট বাড়তেই আসরে নেমেছে ভ্যাকসিন নির্মাতা প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউট। কোভিড ভ্যাকসিনের নির্মাতা সংস্থার পক্ষ থেকে জেএন.১ সাব ভ্যারিয়েন্ট প্রতিরোধী টিকা বাজারজাত করার জন্য ড্রাগ কন্ট্রোলের কাছে আবেদন জানানো হয়েছে। যদিও বিশেষজ্ঞ চিকি‍ৎসকরা জানিয়েছেন, জেএন.১ সাব ভ্যারিয়েন্ট নিয়ে অযথা উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই। বুস্টার ডোজ নেওয়ারও প্রয়োজন নেই।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

স্বাতী মালিওয়াল মামলায় কেজরির বাসভবন থেকে ল্যাপটপ- সিসিটিভি বাজেয়াপ্ত দিল্লি পুলিশের

‘বিজেপি আপকে শেষ করার চেষ্টা করছে’, তোপ কেজরির

সোমে ৪৯ আসনে ভোট, ‘পরীক্ষায়’ বসছেন রাহুল-ওমর-রাজনাথ সিংরা

ভোট পঞ্চমীতে কোটিপতি প্রার্থী ২২৭ জন, ‘দাগি’ ১৫৯ জন

ভোট পঞ্চমীতে সবচেয়ে ধনী প্রার্থী কারা? গরিব কারা?

আপের বিক্ষোভের আগেই যানজট নিয়ে নির্দেশিকা জারি দিল্লি পুলিশের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর