এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

টোকেন বিভ্রাটেই ভাঙল ঘুম, ইস্ট-ওয়েস্ট মেট্রোয় চালু কাগজের টিকিট

নিজস্ব প্রতিনিধি : টোকেন বিভ্রাট থেকে শিক্ষা নিয়ে এবার কিউ আর কোড যুক্ত কাগজের টিকিট বিক্রির ব্যবহার বাড়াল ইস্ট ওয়েস্ট মেট্রো। বুধবার মেট্রো রেলের তরফে এই কথা জানানো হয়েছে। এর আগে পয়লা জানুয়ারি মেট্রোয় টোকেন বিক্রি নিয়ে বিভ্রাট তৈরি হয়েছিল। আর যাতে টিকিট বিলি নিয়ে কোনও সমস্যা তৈরি না হয়, সেজন্য এই উদ্যোগ নিল মেট্রো কর্তৃপক্ষ।

মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, গত বছর ১০ অক্টোবরই ইস্ট ওয়েস্ট মেট্রোয় কিউ আর কোড যুক্ত কাগজের টিকিট বিক্রির প্রত্রিয়া শুরু হয়েছিল। তখন থেকে শুধুমাত্র শিয়ালদহ মেট্রো স্টেশনেই কাগজের টিকিট বিক্রি হত। এবার সল্টলেক সেক্টর ফাইভ মেট্রো স্টেশনেও কাগজের টিকিট দেওয়া হবে। এর ফলে কোনও যাত্রী টোকেনের পরিবর্তে কাগজের টিকিটও পেতে পারেন। ফলে সেই যাত্রীকে গন্তব্যস্থলে পৌঁছে আর সমস্যায় পড়তে হবে না। গত ২ জানুয়ারি থেকেই সেক্টর ফাইভ মেট্রো স্টেশনে কাগজের টিকিট বিক্রি শুরু হয়ে গেছে। যাত্রীদের মধ্যে নতুন এই ব্যবস্থায় ব্যাপক সাড়াও মিলেছে।

শুধু শিয়ালদহ বা সেক্টর ফাইভ মেট্রো স্টেশনই নয়, ইস্ট ওয়েস্ট মেট্রোর বাকি সমস্ত স্টেশনেই এই কিউ আর কোড কোড যুক্ত কাগজের টিকিট দেখিয়ে ঢোকা-বেরোনো করা যাবে। এরপর ইস্ট ওয়েস্ট মেট্রোর প্রতিটি স্টেশনেই চালু হবে এই ব্যবস্থা। মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, ইস্ট ওয়েস্ট মেট্রোয় যদি এই ব্যবস্থা সফল হয়, তাহলে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর ও জোকা থেকে তারাতলা মেট্রোতেও এই কাগজের টিকিট বিক্রি চালু হয়ে যাবে।

গত পয়লা জানুয়ারি টোকেন বিভ্রাটের বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয় কলকাতা মেট্রোয়। পয়লা জানুয়ারি সকাল সাতটা থেকে প্রায় চার ঘণ্টা ইস্যু হল না টোকেন। এর ফলে টিকিট না পেয়ে ফেরত যেতে হয় অনেক যাত্রীদের। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ মেট্রো পরিষেবায় এই বিভ্রাট ঘটেছিল। মেট্রোর তরফে অবশ্য জানানো হয়েছিল, সফটওয়্যার সমস্যার কারণেই এই টোকেন বিভ্রাটের ঘটনা ঘটেছিল।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ভোট পঞ্চমীতে গড় দখলে রাখার লড়াই তৃণমূল-বিজেপির

বুধবার বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি হবে, শুক্রবারের মধ্যে নিম্নচাপ অতি শক্তিশালী হবে

রামের নামে আর চিঁড়ে ভিজছে না শিল্পাঞ্চলে, খাবি খাচ্ছে বিজেপি

ভূপতিনগর ও পটাশপুর থানার ওসি সহ পুরুলিয়ার এসপিকে সরাল কমিশন

বিধান ভবনে খাড়গের ছবিতে লেপে দেওয়া হল কালি, লেখা হল ‘টিএমসি দালাল’

বাংলার মুখ্যসচিবের মেয়াদবৃদ্ধি নিয়ে মুখে কুলুপ এঁটেছে মোদি সরকার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর