এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

দুটো হাত নেই, তবুও বাজিমাত আমিরের, কীভাবে…

নিজস্ব প্রতিনিধি : দুটো হাত নেই। তবু ক্রিকেট খেলার জেদ যেন তাঁকে চেপে বসেছিল। বিশেষ ক্ষমতাসম্পন্ন এই ক্রিকেটারের নাম আমির হুসেন লোন। আমির জম্মু কাশ্মীরের প্যারা ক্রিকেট দলের অধিনায়ক। এবার এই আমিরের পাশে দাঁড়াল আদানি ফাউন্ডেশন। ক্রিকেটারকে সবরকম সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছে এই সংস্থা।  আমিরের এই প্রতিভা দেখে মুগ্ধ ক্রিকেট তারকা শচীন তেণ্ডুলকর।

জানা গিয়েছে, মাত্র আট বছর বয়সে বাবার কারখানায় একটি দুর্ঘটনায় দুটো হাত খোয়া দেন আমির। তারপরও ক্রিকেটার হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করার অদম্য ইচ্ছা তাঁকে চেপে বসেছিল। দুই হাত খোয়া যাওয়ার পর একটি বিশেষ পদ্ধতিতে ব্যাট ও বল করার অভ্যাস করেছেন আমির। আমির ব্যাট করেন পা দিয়ে আর ব্যাট করেন কাঁধ ও গলার মাঝখানে ব্যাট রেখে। এভাবেই সে ব্যাট-বলে অভ্যস্ত হয়ে উঠেছে। ২০১৩ সাল থেকেই পেশাদারী ক্রিকেটার হিসাবে আত্মপ্রকাশ করেছেন আমির। এরপরই শিক্ষকরা তাঁকে প্যারা ক্রিকেট খেলার বিষয়ে উৎসাহী করে তোলে। এক্স হ্যান্ডেলে শচীন তেণ্ডুলকর লিখেছেন, ‘অসম্ভবকে সম্ভব করেছে আমির। ভিডিওটি দেখে আমি আবেগতাড়িত হয়ে পড়েছি।‘

আমিরের এই প্রতিভার কথা জানতে পারে আদানি ফাউন্ডেশন। আমিরের সাহসিকতা ও মানসিক দৃঢ়তাকে কুর্নিশ জানিয়ে তাঁর পাশে এসে দাঁড়িয়েছেন আদানি গোষ্ঠীর কর্নধার গৌতম আদানি। এক্স হ্যান্ডেলে পোস্ট করে সংস্থার কর্নধার জানিয়েছেন, খুব তাড়াতাড়ি আদানি ফাউন্ডেশনের পক্ষ থেকে আমিরের সঙ্গে যোগাযোগ করা হবে ও যাবতীয় সাহায্য করা হবে। আমিরের এই সংগ্রাম সকলের কাছেই এক অনুপ্রেরণা।

জানা গিয়েছে, ২০১৭ সালে দিল্লিতে জাতীয় স্তরে খেলেছেন আমির। আন্তর্জাতিক স্তরে ২০১৮ সালে বাংলাদেশের বিরুদ্ধে খেলেছেন তিনি। এরপর নেপাল, শারজা ও দুবাইতেও খেলেছেন আমির। আমিরকে নিয়ে সিনেমাও তৈরি হয়েছে। নিজের সম্পর্কে বলতে গিয়ে আমির জানান, তাঁর কাছে শচিন তেণ্ডুলকর ও বিরাট কোহলি ফেভারিট খেলোয়াড়। খুব তাড়াতাড়ি এদের দুজনের সঙ্গে দেখা করবে সে। একইসঙ্গে আমির জানান, সে সব কাজ নিজে থেকেই করতে পারে। কারো সাহায্য তাঁর প্রয়োজন হয় না। সরকারের সাহায্যও তাঁর দরকার নেই। তবে পরিবারের সদস্যরা তাঁর পাশে সবসময় রয়েছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ভেস্তে গেল কেকেআর-রাজস্থান ম্যাচ, মঙ্গলে কামিন্সদের মুখোমুখি শ্রেয়সরা

পঞ্জাবকে চার উইকেটে হারিয়ে ম্যাচ জিতে নিল হায়দরাবাদ

হায়দরাবাদের সামনে ২১৫ রানের লক্ষ্যমাত্রা রাখল পঞ্জাব কিংস

থাইল্যান্ড ওপেন ব্যাডমিন্টন খেতাব জিতে নিল চিরাগ-সাত্বিক জুটি

চাপমুক্তভাবেই পঞ্জাবের বিরুদ্ধে খেলতে নামছে হায়দরাবাদ

নিয়মরক্ষার ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে নামছে কেকেআর

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর