এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ইডির গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টে কেজরিওয়াল

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: আবগারি নীতি কেলেঙ্কারি মামলায় ইডির গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সেই সঙ্গে অবিলম্বে তাঁকে মুক্তি দেওয়ারও দাবি জানিয়েছেন। হোলি উ‍ৎসবের পরে আদালত খুললেই দিল্লির মুখ্যমন্ত্রীর আর্জির শুনানির সম্ভাবনা রয়েছে।

গত বৃহস্পতিবার ইডির গ্রেফতারি থেকে ‘রক্ষাকবচ’ চেয়ে আম আদমি পার্টির সুপ্রিমোর আর্জি খারিজ করে দিয়েছিল দিল্লি হাইকোর্ট। ওই আর্জি খারিজ হওয়ার কয়েক ঘন্টার মধ্যেই কেজরির সরকারি ভবনে অতর্কিতে হানা দেয় ইডির আধিকারিকরা। টানা দুই ঘন্টা জিজ্ঞাসাবাদের শেষে রাত নয়টা বেজে পাঁচ মিনিটে গ্রেফতার করা হয় দিল্লির মুখ্যমন্ত্রীকে। ওই গ্রেফতারি নিয়ে গোটা দেশেই তুমুল শোরগোল পড়ে গিয়েছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে গতকাল শুক্রবারই জরুরি শুনানির আর্জি জানিয়ে দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। জরুরি শুনানির আর্জিতে সাড়াও দিয়েছিল সুপ্রিম কোর্ট। যদিও শেষ মুহুর্তে নাটকীয়ভাবে ওই আর্জি প্রত্যাহার করে নেন কেজরিওয়াল। যা নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে।

শুক্রবারই দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতে দিল্লির মুখ্যমন্ত্রীকে পেশ করে ১০ দিনের জন্য নিজেদের হেফাজতে নেওয়ার আর্জি জানিয়েছিল ইডির আইনজীবী। ওই আর্জির বিরোধিতা করে গ্রেফতারিকে অবৈধ আখ্যা দেন আপ সুপ্রিমোর আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি। দুই পক্ষের সওয়াল জবাব শেষে বিচারক কবিতা বাজেওয়া দিল্লির মুখ্যমন্ত্রী সাতদিনের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। আগামী ২৮ মার্চ বেলা দুটোর সময়ে ফের আদালতে পেশ করতে হবে কেজরিকে। ইডির হেফাজতের মেয়াদ ফিরনোর আগেই দিওল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন তিনি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

গণহারে ‘অসুস্থতার’ ছুটি কর্মীদের, এয়ার ইন্ডিয়ার ৭০ বিমান পরিষেবা বাতিল

কর্নাটক বিজেপির মুসলিম বিদ্বেষী পোস্ট সরাতে ‘এক্স’কে নির্দেশ নির্বাচন কমিশনের

সমর্থন প্রত্যাহার তিন নির্দল বিধায়কের, হরিয়ানায় সংখ্যাগরিষ্ঠতা হারাল বিজেপি সরকার

১০ বছরে ২২ জনকে বিলিওনিয়ার বানিয়েছেন মোদি, খোঁচা রাহুলের

২৬ হাজারের চাকরি বাতিলে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

হাতের বদলে পা দিয়ে ভোট দিয়ে দায়িত্ব পালন গুজরাতি যুবকের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর