এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ভোটগ্রহণের মাঝে কেন সন্দেশখালিতে সিবিআই অভিযান, কমিশনকে নালিশ তৃণমূলের

Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: সন্দেশখালির(Sandeshkhali) বুকে সিবিআই অভিযান(CBI Raid) এবং অস্ত্র উদ্ধারের ঘটনায় এবার সরাসরি নির্বাচন কমিশনের(ECI) কাছে নালিশ ঠুকলো বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেস(TMC)। গতকাল দুপুরে উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট মহকুমার সন্দেশখালি থানার সরবেড়িয়া গ্রামের আকুঞ্জিপাড়ায় অভিযান চালায় সিবিআই। আর সেটাও পুলিশ বা রাজ্য প্রশাসনের কাউকে কিছু না জানিয়েই। সেখানে শাহজাহান শেখের ঘনিষ্ঠ আত্মীয় আবু তালেব শেখের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। ডাকা হয় NSG-কেও। সেখান থেকে উদ্ধার করা হয় ৪টি বিদেশি আগ্নেয়াস্ত্র, ৩টি দেশী বন্দুক, ২২৮ রাউন্ড কার্তুজ, বেশ কিছু দেশী হাত বোমা, শাহজাহানের আধার এবং ভোটার কার্ড ও আগ্নেয়াস্ত্রের লাইসেন্স, বেশ কয়েকটি পরিচয়পত্র, সোনার গয়নার ব্যাগ ও বিল। এই ঘটনার জেরেই তৃণমূল নালিশ জানিয়েছে কমিশনকে।

জানা গিয়েছে, গতকাল দুপুরে আকুঞ্জিপাড়ায় যে বাড়িতে সিবিআই হানা দেয় সেখানে কিছুদিন ধরেই বাড়িটি তালাবন্ধ অবস্থায় পড়ে ছিল এবং সেখানে আলো জ্বলছিল না। সিবিআই আধিকারিকরা তালা ভেঙে ওই বাড়িতে ঢোকেন এবং বাড়ির মেঝে খোদাই করে আগ্নেয়াস্ত্রগুলি উদ্ধার করেন। এরপর বাড়ির চত্বরেই থাকা একটি ঝুপড়ি থেকে দেশী হাত বোমাও উদ্ধার করেন তাঁরা। যদিও কোনও বিস্ফোরক উদ্ধারের ঘটনা ঘটেনি। কয়েক বছর আগে পঞ্চায়েত সদস্য হাফিজুলের বোনের সঙ্গে বিয়ে হয়েছিল আবু তালেবের। এলাকাবাসীর তাঁকে নিয়ে একাধিক অভিযোগ রয়েছে। এখন তৃণমূলের অভিযোগ, রাজ্যের বুকে আইনশৃঙ্খলা দেখার দায়িত্ব রাজ্য প্রশাসনের। অথচ সিবিআই তাঁদের কাউকে কিছু খবর না দিয়েই জনমানবশূণ্য এলাকায় তল্লাশি চালাতে চলে গেল এমন একতা দিনে যখন দেশে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে। দেখে তো মনে হচ্ছে সবটাই বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেসকে ইচ্ছাকৃত ভাবে আমজনতার কাছে হেয় প্রতিপন্ন করার জন্য রীতিমত পরিকল্পনা করে করা হয়েছে।

তৃণমূলের আরও দাবি, রাজ্য সরকারের নিজস্ব বোম্ব স্ক্যোয়াড থাকা সত্ত্বেও সিবিআই আধিকারিকেরা তাঁদের না ডেকে NSG-কে ডেকে পাঠান যাতে জাতীয় স্তরের রাজনীতিতে এই ঘটনাকে বড় আকারে তুলে ধরে তৃণমূলের ভাবমূর্তি নষ্ট করা যায়। সিবিআই গুচ্ছের বিজেপি বান্ধব মিডিয়াদের সঙ্গে নিয়ে গিয়ে অভিযানের লাইভ দেখাচ্ছে। অথচ দেশের নিয়ম বলছে, NSG যেখানে অভিযানে নামে সেখানে ৫০০ মিটারের মধ্যে মিডিয়া তো দূর কাউকেই ঘেঁষতে দেওয়া হয় না। অথচ সন্দেশখালিতে দেখা যাচ্ছে তাঁরা ঘটনাস্থলের ৫০ মিটারের মধ্যে থেকে লাইভ চালাচ্ছে। কোনও ষড়যন্ত্রকে এভাবে দিনের আলোয় বাস্তবের রূপ দিতে হলে তো এভাবেই মিডিয়াকে সঙ্গে নিয়ে গিয়ে প্রচার চালাতে হয়। মিডিয়াকে অভিযানের খবর দিলেও সিবিআই আধিকারিকেরা কিন্তু স্থানীয় পুলিশ বা জেলা প্রশাসনকে কিছুই জানাননি। জোড়াফুলের দাবি, যেহেতু তৃণমূল সহ বিজেপি বিরোধী দলগুলি পদ্মবাহিনীর বিরুদ্ধে লড়াই করছে, তাই তাঁদের হেয় প্রতিপন্ন করতে কেন্দ্রের ক্ষমতাসীন শাসক দল সিবিআই ও NSG-কে কদর্য ভাবে ব্যবহার করে চলেছে। তাই নির্বাচন কমিশন যেন বিষয়টি খতিয়ে দেখেন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

আবারও বড়োসড়ো সাফল্য শান্তিপুর থানার পুলিশের, দোকান থেকে চুরি যাওয়া টাকা সহ ধৃত অপরাধী

উলুবেড়িয়াতে মর্নিং ওয়াক করতে বেরিয়ে বিএসএফ জওয়ানের শ্লীলতাহানির শিকার এক মহিলা

প্রেমের টানে প্রথম বিয়ে তালাক দিয়ে প্রেমিকের বাড়ির সামনে ধর্ণা প্রেমিকার

বর্ধমানের রসুলপুরে চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে আত্মঘাতী গাড়ি চালক

শান্তিপূর্ণ ভোটের আবেদন জানিয়ে পথে পথে প্রচার স্বপন দত্ত বাউলের

ভোট পঞ্চমীতে গড় দখলে রাখার লড়াই তৃণমূল-বিজেপির

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর