এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মহিলাদের জন্য পৃথক শৌচালয়, বিশেষ নজর ডেঙ্গি রোধ! প্রতিশ্রুতি তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি: ডেঙ্গি নিয়ে বারবার নাজেহাল হতে হয় কলকাতা পুরসভাকে। মশাবাহিত এই রোগের ঠ্যালায় প্রাণ গিয়েছে বহু মানুষের। তাই ডেঙ্গি নিয়ে সচেতন রয়েছে কলকাতা পুরসভা। হাতে আর মাত্র এক সপ্তাহ, তার আগেই কলকাতা পুরভোটের জন্য ইস্তেহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। আর তাতেই বাড়তি গুরুত্ব দেওয়া হয়েছে ডেঙ্গিকে। ইস্তেহারে তৃণমূলের তরফে জানানো হয়েছে, কলকাতা পুরসভায় ক্ষমতায় এলেই ৩০ টি ডেঙ্গি নির্ধারণ কেন্দ্র বসানো হবে। যাতে দ্রুত ডেঙ্গি আক্রান্তদের রিপোর্ট পাওয়া যায় ও সেইমতো চিকিৎসা করানো যায়।

এছাড়াও তৃণমূলের ইস্তেহারে বাড়তি গুরুত্ব দেওয়া হয়েছে মহিলা শৌচালয়ে। একুশের বিধানসভা নির্বাচনের আগে মহিলা ভোটারকেই হাতিয়ার করে ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প ঘোষণা করে তৃণমূল কংগ্রেস। এরপরেই ভোটের ফলে দেখা যায় তৃণমূলের ঘরে এসেছে মহিলা ভোটারদের বেশি ভোট। এবার কলকাতা পুরভোটেও হাতিয়ার মহিলারাই। তাই তাদের জন্য আলাদা শৌচালয় বানানোর প্রতিশ্রুতি দিল তৃণমূল কংগ্রেস। শহরে ইতি-উতি ছড়িয়ে রয়েছে বহু শৌচালয়। কিন্তু সবকটি উভয়পক্ষের অর্থাৎ পুরুষ ও মহিলাদের জন্য। সেই কথা মাথায় রেখেই কলকাতায় পৃথকভাবে মহিলাদের জন্য শৌচালয় গড়ার প্রতিশ্রুতি দিয়েছে তৃণমূল কংগ্রেস। এছাড়াও উন্নততর স্বাস্থ্য পরীক্ষা ও ভালো রাস্তা গড়ার প্রতিশ্রুতি দিয়েছে তৃণমূল কংগ্রেস। পুরভোটে তৃণমূল পুরবোর্ড ক্ষমতায় এলে এই সমস্ত প্রতিশ্রুতি পালন করা হবে বলে জানিয়েছেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি।

শনিবার হাজরাতে মহারাষ্ট্র নিবাসে তৃণমূলের এই ইস্তেহার প্রকাশে হাজির ছিলেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি, মহাসচিব পার্থ চট্ট্যোপাধ্যায়, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, মালা রায়, পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম, সাংসদ মণীষ গুপ্ত, বিধায়ক তাপস রায়।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

হাইকোর্টে ফের  জামিনের আবেদন খারিজ, জেলেই থাকতে হবে পার্থকে

দেবাশিষের সুপ্রিম ধাক্কা, কমিশনের সিদ্ধান্তে সিলমোহর শীর্ষ আদালতের

নবান্ন-রাজভবন- জাদুঘর উড়িয়ে দেওয়ার হুমকি, তদন্তে লালবাজার 

সারদা মঠ ও রামকৃষ্ণ সারদা মিশনের অধ্যক্ষার প্রয়াণে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

মন্ত্রী- বিধায়কদের জন্য সুখবর, মে মাসেই  পেতে চলেছেন বকেয়া-সহ বর্ধিত বেতন

হাইকোর্টেই বিক্ষোভের মুখে বিকাশ, শুনলেন ‘চাকরিখেকো’ শ্লোগান

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর