এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ইউনিসেফের শুভেচ্ছাদূত হলেন বাংলাদেশের জনপ্রিয় নায়িকা বিদ্যা সিনহা মিম

নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশের ইউনিসেফের (UNICEF) নতুন শুভেচ্ছা দূত হিসেবে নিযুক্ত হলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিম (Bidya Sinha Saha Mim)। যিনি আমাদের ওপার বাংলা অর্থাৎ বাংলাদেশের একজন স্বনামধন্য মডেল কাম অভিনেত্রী। বৃহস্পতিবার বাংলাদেশের রাজধানী ঢাকার একটি পাঁচ তারা হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি শেলডনের উপস্থিতিতেই একটি চুক্তি স্বাক্ষরের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হলেন তিনি। এই প্রসঙ্গে ইউনিসেফ জানিয়েছে, একজন জাতীয় শুভেচ্ছা দূত হিসেবে দিব্যা সিনহা মিম সারা বিশ্বের ইউনিসেফের বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে যুক্ত হলেন। ইউনিসেফে হলেন তাঁরা, যারা তাঁদের জোরালো কন্ঠস্বর এবং তুমুল জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে শিশু অধিকার রক্ষায় প্রতিনিয়ত কাজ করে চলেছেন।

এবার থেকে ইউনিসেফের জাতীয় দূত হিসেবে যাঁরা আছেন অর্থাৎ আরিফা পারভিন জামান মৌসুমী, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও জুয়েল আইচ এবং বাংলাদেশে ইউনিসেফের ইয়ুথ অ্যাডভোকেট হিসেবে রাবা খানের সঙ্গে শিশু অধিকার রক্ষায় কাজ করবেন বিদ্যা সিনহা মিমও। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মিম বলেন, “সারাদেশে শিশুদের জন্যে, তাঁদের শিক্ষা, সুস্বাস্থ্য ও উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিতের লক্ষ্যে ইউনিসেফ আমাদের সঙ্গে আছে। আমি দীর্ঘদিনের ধরে শিশুদের জন্যে কাজ করা ইউনিসেফের দায়িত্ববোধ দেখে মুগ্ধ। প্রতিটি শিশুর অধিকার রক্ষার কাজে শামিল হতে পেরে আমি কৃতজ্ঞ।”

তিনি আরও বলেন, শিশু ও নারীদের জন্যে সোচ্চার হওয়া সবার উচিত। এই দায়িত্ব তাঁকে দেওয়া হয়েছে বলে তিনি অত্যন্ত গর্বিত, এবার থেকে ইউনিসেফের সঙ্গে একত্রে কাজ করার সুযোগ তিনিও পাবেন। যদিও এই নতুন দায়িত্ব পাওয়ার অনেক আগে থেকেই মিম কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতা বাড়াতে ইউনিসেফের সঙ্গে কাজ করেছেন। এমনকী মহামারি শুরু হওয়ার পর থেকে তিনি জীবন বাঁচাতে টিকার গুরুত্বপূর্ন অবদান এবং টিকাদান পরিষেবায় আরো গুরুত্বপূর্ণ বিনিয়োগের প্রয়োজনীয়তা তুলে বিশ্ববাসীদের আহ্বান জানিয়েছিলেন। এদিকে বাংলাদেশের ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট জানিয়েছেন, মিম তাঁর অসীম প্রাণশক্তি দিয়ে বাংলাদেশের অবহেলিত শিশু ও নারীদের সুরক্ষিত রাখার প্রতিশ্রুতি দিয়ে এই কাজে যুক্ত হয়েছেন। মিমকে সঙ্গে পেয়ে সবাই খুব খুশি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দুবাইয়ের কনসার্টে প্রকাশ্যে মাহিরার কাছে ক্ষমা চাইলেন অরিজিৎ, কিন্তু কেন?

‘আমি মুসলিম আদাবে অভ্যস্ত, কিন্তু পঞ্জাবে গিয়ে বুঝলাম নমস্তের শক্তি কতটা’: আমির

কাজ না জোটায় হতাশা, গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী ভোজপুরি অভিনেত্রী

মহাদেব বেটিং অ্যাপ মামলায় ধৃত সাহিল খানের ১ মে পর্যন্ত জেল হেফাজত

গুরুতর অসুস্থ ‘জব উই মেট’-খ্যাত অভিনেত্রী সৌম্য ট্যান্ডন, কী হয়েছে তাঁর?

বিতর্কিত ভিডিওর জন্যে ৬ মাস কারাবাস, বাড়ির সামনে খুন হলেন ইরাকি টিকটকার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর