এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বিনিয়োগকারীদের মুখে হাসি ফুটিয়ে ফের ঊর্ধ্বমুখী সেনসেক্স

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: ঠোঁটের কোন থেকে উধাও হওয়া হাসি ক্রমশই ফিরছে। লক্ষ্মীবারেই লক্ষ্মীলাভ হয়েছিল বিনিয়োগকারীদের। শুক্রবার ঊর্ধ্বমুখী হয়েই বন্ধ হল শেয়ারবাজার (Stock Market)। একদিনে সেনসেক্স (Sensex) বেড়েছে ৬৩২ সূচক। যার ফলে ফের ৫৫ হাজারের ঘরের কাছাকাছি পৌঁছে গিয়েছে। সেনসেক্সের পাশাপাশি ঊর্ধ্বমুখী নিফটিও (Nifty)। আগের দিনের চেয়ে ১৮৯ সূচক বেড়ে ১৬ হাজার ৩৫০-এর গণ্ডি ছাড়িয়েছে। গত সপ্তাহে বিনিয়োগকারীরা যে লোকসানের মুখে পড়েছিলেন, চলতি সপ্তাহে তার কিছুটা হলেও পুষিয়ে নিতে পেরেছেন। যদিও সোমবার নতুন সপ্তাহের প্রথম দিন বাজারের মতিগতি কী দাঁড়ায় সেদিকে কড়া নজর রাখছেন বিনিয়োগকারী ও বাজার বিশেষজ্ঞরা।

এদিন সকালে বাজার খোলার সঙ্গেই তথ্যপ্রযুক্তি, ব্যাঙ্ক, অটোমোবাইল সহ বিভিন্ন সেক্টরের সংস্থাগুলির শেয়ার দর চড়চড় করে বাড়তে থাকে। যদিও মাঝে কিছুটা ধাক্কা খায় ঊর্ধ্বগতি। কিন্তু দুপুরের পর থেকে ফের ঘুরে দাঁড়ায় বাজার। বাজার বন্ধের সময় পর্যন্ত সেই ঊর্ধ্বগতি বজায় ছিল। এক সময়ে প্রায় ৫৫ হাজারের ঘরের কাছাকাছি পৌঁছে গিয়েছিল সেনসেক্স। ৫৪ হাজার ৯৬৩ পয়েন্ট ছুঁয়েছিল সূচক। তবে সেখান থেকে কিছুটা নিচে নেমে ৫৪ হাজার ৮৮৪ দশমিক ৬৬ পয়েন্টে বন্ধ হয় সেনসেক্স। আর নিফটি ১৬ হাজার ৩৫২ দশমিক ৪৫ পয়েন্টে বন্ধ হয়। শুধুমাত্র ধাতব ব্যবসার সঙ্গে জড়িত সংস্থাগুলির শেয়ার দর আগের দিনের চেয়ে ছিল নিম্নমুখী।

এদিন অ্যাপলো হাসপাতাল, টেক মাহিন্দ্রা, উইপ্রো, বাজাজ ফিনসার্ভ, বাজাজ ফাইন্যান্স, এইচসিএল টেক সহ একাধিক সংস্থা লাভের মুখ দেখেছে। তবে এনটিপিসি, টাটা স্টিল, ভারতী এয়ারটেল, এশিয়ান পেন্টস ও রিলায়েন্স ইন্ডাস্ট্রতিজ লিমিটেডের মতো সংস্থার শেয়ারের দাম কমেছে। বাজার বিশেষজ্ঞদের মতে, সামনের সপ্তাহে ফের বৈঠকে বসছে রিজার্ভ ব্যাঙ্কের পরিচালন পর্ষদ। ওই বৈঠকে রেপো রেট শূন্য দশমিক ২৫ থেকে শূন্য দশমিক ৩০ শতাংশ বাড়ানোর পথে হাঁটতে পারে কেন্দ্রীয় ব্যাঙ্ক-সেই আশাতেই পর পর দু’দিন ঊর্ধ্বমুখী বাজার।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

এক মাসের মধ্যে ফের সার্ভার ডাউন এক্স হ্যান্ডেলে

ভোটের মধ্যেই বাংলাদেশ-সহ ৬ দেশে পেঁয়াজ রফতানির অনুমোদন কেন্দ্রের

২ দিনে ৪৭ হাজার কোটি টাকা ক্ষতি কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের

গো ফার্স্টের ৫৪ বিমানের রেজিস্ট্রেশন বাতিলের নির্দেশ দিল্লি হাইকোর্ট

ভারত ছেড়ে চলে যাওয়ার কথা বলল হোয়াটসঅ্যাপ, কেন ?

১৭,০০০ ক্রেডিট কার্ড ব্লক করেছে আইসিআইসিআই ব্যাঙ্কের, কারণ শুনলে চমকে উঠবেন

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর