এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ঘরে বসে বানিয়ে ফেলুন ‘KFC ’স্টাইলে জিভে জল আনা চিকেন পপকর্ন

courtesy google

নিজস্ব প্রতিনিধি : চিকেন কার না পছন্দ। তার ওপর যদি ওঠে ‘KFC’ এর কথা, তো জিভে জল চলেই আসে। চিকেন পপকর্ন গুলি মুচমুচে লাল করে ভেজে আনলে এক মিনিটে থালা হবে সাফ। পপকর্ন চিকেনের ভেতরটা হবে কোমল এবং বাইরে হবে খাস্তা,মুখে পুরেই যেন অমৃত। এবার আপনি ঘরে বসেই সহজ পদ্ধতিতে বানিয়ে ফেলতে পারেন রেস্টুরেন্টের ‘KFC’ এর মত চিকেন পপকর্ন। খেতে যেমন চমৎকার তেমনই সুস্বাদু।

উপকরণ : ২৫০ গ্রাম মুরগির মাংস, ২ চামচ টক দই, ৩০০ গ্রাম ময়দা, ২টো ডিম, লবন, কাশ্মীরি লঙ্কা গুঁড়ো, গোলমরিচ,কালো লবন, চাট মশলা,আদা বাটা, তেল,কনফ্লাওয়ার

প্রণালী : প্রথমে হাড় ছাড়া মুরগির মাংসকে ছোট ছোট টুকরো করে কেটে নিতে হবে। এরপর টক দইয়ের মধ্যে লবন আর জল একসাথে মিশিয়ে তার মধ্যে চিকেনের টুকরোগুলো দিয়ে মেখে নিতে হবে। এরপর কাশ্মীরি লঙ্কা গুঁড়ো, গোলমরিচ,কালো লবন, চাট মশলা এলাচ দিয়ে মিক্সিতে গুঁড়ো করলে আলাদা একটা মশলা তৈরি হবে।যা স্বাদ বাড়ানোর জন্য তুলনা হয় না। এরপর একটি বাটিতে আদা বাটা, কনফ্লাওয়ার,২ টো ডিম, বানানো সেই স্পেশ্যাল মশলা দিয়ে ভাল করে ফেটিয়ে নিতে হবে। এরমধ্যে আাদা পাত্রে রাখা টুকরো করা মাংসগুলো এর মধ্যে দিয়ে নাড়তে হবে। এরপর ৩০০ গ্রাম ময়দা উনুনের আঁচে বসিয়ে তাঁর মধ্যে লবন, গোলমরিচ, বানানো সেই মশলা, দিয়ে ভাল করে নেড়ে নিতে হবে। এরমধ্যে মেখে রাখা মাংসগুলোকে ময়দার মধ্যে জল ছাড়াই শুকনো করে মেখে,মাংসের টুকরোগুলোকে তেলে ছেড়ে দিলেই ব্যাস। লাল লাল করে ভেজে তুললেই রেডি ‘কেএফসি’ স্টাইলে চিকেন পপকর্ন। এর ওপরে চিলি সস,সোয়া সস ও চিলি পেস্ট দিয়ে মাখিয়েও খেতে পারেন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ছুটির দিনে বানিয়ে ফেলুন সুস্বাদু চিলি এঁচোড়

দুপুরের ভোজে হোক লোভনীয় চিংড়ির পোলাও

মুগডালের এই পঞ্চ রেসিপি শরীর রাখবে চাঙ্গা!

বহুবিধ গুণে ভরপুর সুস্বাদু স্বাস্থ্যকর এই পুডিং টি! বানাবেন কীভাবে ?

একঘেঁয়ে লাগছে ? বানিয়ে ফেলুন পাঁচ রকমের আলু ভর্তা

স্বাস্থ্য ভাল রাখতে কাজে আসবে এই কুচো মাছের ঝাল

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর