এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




মরাঠা সংরক্ষণের দাবিতে ফের আমরণ অনশনে মনোজ জারাঙ্গে




নিজস্ব প্রতিনিধিঃ ফের আমরণ অনশন শুরু করলেন মরাঠা সংরক্ষণ আন্দোলনের নেতা মনোজ জারাঙ্গে পাটিল।  শনিবার থেকে এই অনশন শুরু করেছেন। মনোজ জারাঙ্গ পাতিল জানিয়েছেন, মরাঠা সংরক্ষণের ব্যবস্থা না মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তবে পুলিশ জারাঙ্গেকে এই অনশনের অনুমতি দেয়নি।

জারাঙ্গ পাতিল জানান, তিনি অনির্দিষ্টকালের জন্য অনশন করবেন বলে দৃঢ় প্রতিজ্ঞ ছিলেন। এই অনশন  নিয়ে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এবং উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীসকে সতর্ক করেছিলেন মরাঠা সংরক্ষণ আন্দোলনের নেতা। তিনি স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন, এই সময় আন্দোলনকে সমর্থনকারী বিক্ষোভকারীদের উপর আক্রমণ চালালে তা মেনে নেওয়া হবে না।

উল্লেখ্য,  মহারাষ্ট্রের শিক্ষা প্রতিষ্ঠানে এবং সরকারি চাকরিতে মরাঠাদের জন্য সংরক্ষণের দাবিতে গত কয়েক মাস ধরেই আন্দোলন করেছিলেন  মনোজ জারাঙ্গে। তাঁর সেই আন্দোলনে মরাঠিদের ব্যাপক সমর্থন মিলেছিল। আন্দোলনের ফলে একনাথ শিন্ডে সরকার চাপেও পড়ে গিয়েছিল। মরাঠাদের সংরক্ষণের দাবিতে প্রথমে আমরণ অনশন শুরু করেছিলেন জারাঙ্গে। শেষ পর্যন্ত সরকারের তরফে দাবি পূরণের প্রতিশ্রুতি দেওয়া হলে কর্মসূচি প্রত্যাহার করে নেন তিনি।কিন্তু তার পরেও মরাঠা সংরক্ষণ নিয়ে স্পষ্ট কোনও অবস্থান নিতে পারেনি মহাজ্যুতি সরকার। এমনকি আন্দোলনকারীদের বিরুদ্ধে একাধিক মামলা রুজু করেছে পুলিশ। আর তাতেই চটেছেন জারাঙ্গে। এই আবহে ফের আমরণ অনশন শুরু করলেন মরাঠা সংরক্ষণ আন্দোলনের নেতা ।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কেজরির জামিনে স্থগিতাদেশ দিল্লি হাইকোর্টের

বুধবার লোকসভায় স্পিকার পদে ভোটাভুটি সকাল ১১টায়

লোকসভার অধ্যক্ষ পদে মনোনয়ন জমা দিলেন কংগ্রেসের কে সুরেশ

ফের লোকসভার অধ্যক্ষ পদে ওম বিড়লাকে বেছে নিল বিজেপি

লোকসভার অধ্যক্ষ পদে ভোটাভুটি এড়াতে খাড়গেকে আর্জি রাজনাথের

জলের দাবিতে টানা অনশন, হাসপাতালে ভর্তি আতিশী

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর