এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




ভোটের লাইনে দাঁড়িয়ে আচমকা পড়ে গেলেন, চড়া রোদে ঘটনাস্থলেই মৃত্যু প্রৌঢ়ের




নিজস্ব প্রতিনিধি: অতিরিক্ত তাপপ্রবাহের জন্যে মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়ছে। তার মধ্যে ভোট। প্রখর রোদে লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন সাধারণ মানুষরা। উত্তরপ্রদেশ, বিহার, দিল্লিতে এই মূহুর্তে তাপমাত্রা ৫০ ডিগ্রির কাছাকাছি। যার ফলে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন অনেকেই, আবার অনেক সঙ্গে সঙ্গে মারা গিয়েছেন। তার মধ্যে বিভিন্ন কেন্দ্রে ভোটকর্মীরাও অসুস্থ পড়ছেন, এবং অনেকেই মারা গিয়েছেন। উত্তর প্রদেশ থেকে এমন খবর বেশি আসছে। শষিবার লোকসভা নির্বাচনের শেষদফার ভোট। উত্তরপ্রদেশেও কয়েকটি আসনে আজ ভোট ছিল। আর ভোট দিতে গিয়েই ঘটে গেল এক ভয়াবহ কাণ্ড। মারা গেলেন এক প্রৌঢ়। ঘটনাটি ঘটেছে, উত্তর প্রদেশের বালিয়ার একটি বুথে।

ভোট দেওয়ার জন্যে তিনি সকাল সকাল বুথে চলে এসেছিলেন। সকলের মতো ভোটে লাইনও দেন। কিন্ত আচমকাই মাটিতে পড়ে যান। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। মৃত ওই ব্যক্তির নাম নাম বাম বচন চৌহান। প্রত্যক্ষদর্শীরা বলছেন, প্রবল তাপপ্রবাহের কারণেই তাঁর মৃত্যু হয়েছে। হিটস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ওই ব্যক্তি। স্থানীয় সূত্রে খবর, শনিবার বালিয়ার চক বাহাউদ্দিন গ্রামের ২৫৭ নম্বর বুথে ভোট দিতে যান। কিন্ত ভোট দিয়ে আর সুস্থ অবস্থায় বাড়ি ফেরা হল না রাম বচন চৌহানের। বুথ যখন সবার সঙ্গে তিনি লাইনে দাঁড়িয়েছিলেন। তখনই হঠাৎ করেই পড়ে যান রাম বচন। সঙ্গে সঙ্গে আশেপাশের লোকজন ওই বৃদ্ধকে দেখতে ছুটে আসেন, এবং তাঁকে ধরাধরি করে পাশে সরিয়ে নেয়। পরে খাটিয়ায় তুলে তাঁকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

আবহাওয়া দফতর জানিয়েছে, রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তর প্রদেশের অনেক অংশে তীব্র তাপপ্রবাহ বিরাজমান। এছাড়া বিহারের কিছু অংশ, পূর্ব মধ্যপ্রদেশ, ওড়িশা, ঝাড়খণ্ড, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, বিদর্ভ, পশ্চিম মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ের কিছু অংশেও তাপপ্রবাহের ভয়াবহ অবস্থা। শনিবার উত্তরপ্রদেশের সোনভদ্র এবং মির্জাপুর-সহ মোট ১৩টি আসনের নির্বাচন ছিল। সেখানেই তীব্রপ্রবাহের কারণে অন্তত ১৫ জন নির্বাচনী কর্মী সন্দেহভাজন হিটস্ট্রোকের আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। যাদেরকে উচ্চ জ্বর ও উচ্চ রক্তচাপ নিয়ে হাসপাতালে আনা হয়েছিল। উত্তরপ্রদেশের কৌশাম্বিতে হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে একজন বয়স্ক মহিলাসহ দুজনের মৃত্যু হয়েছে। তাই ইতিমধ্যেই রাজ্যে প্রবল হিটওয়েভের কারণে রাজ্যসরকার কিছু নির্দেশিকা জারি করেছে। সাধারণ মানুষের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়েছে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

৫৪ পেরিয়ে ৫৫-এ পা, রাহুলকে জন্মদিনের শুভেচ্ছা খাড়গে-স্ট্যালিন-কমল হাসানের

দিল্লিতে তীব্র গরম, হিটস্ট্রোকে মৃত্যু ৫

অসমে ভয়াবহ বন্যায় মৃত ২৬, বানভাসি কয়েক লক্ষ বাসিন্দা

হরিয়ানায় জোর ধাক্কা কংগ্রেসের, দল ছাড়লেন বংশীলালের পুত্রবধূ ও নাতনি

উদ্বোধনের আগেই বিহারে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নির্মীয়মাণ ব্রিজ

বোমা মেরে পটনা বিমানবন্দর ওড়ানোর হুমকি দিয়ে মেল, বাড়ানো হল নিরাপত্তা

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর