এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




অশান্তির আশঙ্কায় ফলপ্রকাশের পরে  বিজয় মিছিলে নিষেধাজ্ঞা যোগী প্রশাসনের




নিজস্ব প্রতিনিধি, লখনউ: রাত পোহালেই লোকসভা ভোটের ফল প্রকাশ। আর ফলপ্রকাশের পরে রাজনৈতিক অশান্তির আশঙ্কায় বিজয় মিছিলের উপরে নিষেধাজ্ঞা জারি করেছে যোগী আদিত্যনাথের প্রশাসন। এমনকি আগাম সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে প্রতিটি জেলায় জারি করা হয়েছে ১৪৪ ধারা।

উত্তরপ্রদেশের ৮০টি লোকসভা আসনের ফলাফলের উপরে নজর গোটা দেশের। কেননা, রাজনীতিতে দীর্ঘদিন ধরেই একটি কথা প্রচলিত রয়েছে, উত্তরপ্রদেশ যার, দিল্লির কুর্সিও তার। রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, উত্তরপ্রদেশে এবারের লোকসভা ভোটে অপ্রত্যাশিত ফলাফলের দেখা মিলতে পারে। যদিও অধিকাংশ সমীক্ষক সংস্থাই বুথফেরত সমীক্ষায় ইঙ্গিত দিয়েছে, ২০১৪ এবং ২০১৯ সালের লোকসভা ভোটের সঙ্গে সামঞ্জস্য রেখেই রাজ্যের সিংহভাগ আসনে জিততে চলেছে বিজেপি ও এনডিএ। যদিও ওই বুথফেরত সমীক্ষা মানতে রাজি হননি সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব এবং প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি।

আগামিকাল মঙ্গলবার (৪ জুন) ভোটগণনা ঘিরে যাতে কোনও অশান্তির ঘটনা না ঘটে তা নিশ্চিত করতে কোমর বেঁধে ঝাঁপিয়েছে যোগী প্রশাসন। সোমবার রাজ্যের মুখ্যসচিব (স্বরাষ্ট্র) দীপক কুমার ও রাজ্য পুলিশের ডিজি প্রশান্ত কুমার সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, রাজ্যের ৭৫টি জেলার ৮১টি কেন্দ্রে ভোটগণনার কাজ চলবে। সকাল আটটা থেকে শুরু হবে ভোট গণনা। প্রতিটি গণনা কেন্দ্র ঘিরে গড়ে তোলা হচ্ছে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। পুরো গণনা চলবে সিসিটিভির নজরদারিতে। গণনা কেন্দ্রের সামনে যাতে অহেতুক ভিড় না হয়, তার জন্য ১৪৪ ধারা জারি থাকছে। ভোটের ফল প্রকাশের পরে কোনও রাজনৈতিক দল কিংবা সংগঠন বিজয় মিছিল বের করতে পারবে না।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দুই দেশের মধ্যে সুসম্পর্কের বার্তা, হাসিনার সঙ্গে বৈঠকে মোদি

বদলার রাজনীতি চন্দ্রবাবুর, গুঁড়িয়ে দেওয়া হল জগনের দলের কার্যালয়

প্রজ্বল রেভান্নার ভাই সুরজ ‘সমকামী’, গ্রেফতার হলেন দলেরই কর্মী

সৌজন্য বজায় রাখলেন মমতা, মোদি-শাহকে পাঠালেন আম

ওয়ানাডে প্রিয়াঙ্কার হয়ে প্রচারে যেতে পারেন মমতা

তামিলনাডুতে বিষ মদ কাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৫১  

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর