এই মুহূর্তে

মিজোরামে ভোট গণনা পিছিয়ে দিল নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: আগামী ৩ ডিসেম্বর বাকি চার রাজ্যের সঙ্গে মিজোরামের ভোট গণনা হচ্ছে না। উত্তর পূর্বের পাহাড়ি রাজ্যে ভোট গণনা একদিন পিছিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। শুক্রবার রাতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘৩ ডিসেম্বরের পরিবর্তে পরের দিন ৪ ডিসেম্বর মিজোরামে ভোট গণনা হবে।’

কেন আচমকাই উত্তর পূর্বের পাহাড়ি রাজ্যে ভোট গণনা পিছিয়ে দিল নির্বাচন কমিশন? মিজোরামের জন্য নির্বাচন কমিশন ভোটের নির্ঘন্ট ঘোষণা করার পরেই রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠনগুলির পক্ষ থেকে ভোট গণনার দিন নিয়ে আপত্তি জানানো হয়েছিল। উত্তর-পূর্বের পাহাড়ি রাজ্যটি মূলত খ্রিস্টান অধ্যুষিত। আর প্রতি রবিবার খ্রিস্টানরা বিভিন্ন গির্জায় বিশেষ প্রার্থনা জানাতে হাজির হন। ওই দিন ভোট গণনা থাকায় খ্রিস্টান ধর্মাবলম্বীদের অসুবিধা হবে বলে জানানো হয়। ফলে ভোট গণনা একদিন পিছিয়ে দেওয়ার অনুরোধ জানানো হয় নির্বাচন কমিশনের কাছে। যদিও প্রথমে নির্বাচন কমিশনের পক্ষ থেকে ওই আপত্তিকে তেমন পাত্তা দেওয়া হয়নি।

কিন্তু রাজস্থানে বিয়ের কারণে ভোটের দিন বদল করার পরেই মিজোরামের বাসিন্দারা কমিশনের উপরে চটে যান। তাঁরা প্রশ্ন তোলেন, হিন্দু ধর্মাবলম্বী না হওয়ার কারণেই তাঁদের প্রতি কী এমন বৈষম্যমূলক আচরণ করছে কমিশন? শেষ পর্যন্ত ওই বিতর্কে ইতি টানতে উত্তর-পূর্বের পাহাড়ি রাজ্যে ভোট গণনা ২৪ ঘন্টা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কমিশনের শীর্ষ আধিকারিকরা।

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

আগামী সপ্তাহেই ১০০ আসনের প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির

প্রতিশ্রুতি দেওয়ার অধিকার রয়েছে রাজনৈতিক দলগুলির, জানালেন প্রধান নির্বাচন কমিশনার

১ জুলাই থেকে কার্যকর হচ্ছে নয়া তিন ফৌজদারি আইন

টানা ১১ দিন পর হদিশ মিলল কোটার নিখোঁজ পড়ুয়ার

যোগীরাজ্যে পুকুরে  পড়ল পূণ্যার্থীদের বাস, নিহত ১৫

দিল্লিতে জোট চূড়ান্ত আপ-কংগ্রেসের

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর