এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




গান্ধিজিকে নিয়ে কু‍ৎসিত মন্তব্য, মোদির বিরুদ্ধে থানায় অভিযোগ জাতীয় পুরস্কার জয়ী পরিচালকের




নিজস্ব প্রতিনিধি, গুয়াহাটি: জাতির জনক মহাত্মা গান্ধিকে নিয়ে কু‍ৎসিত মন্তব্য করায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে। আর ওই অভিযোগ দায়ের করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অসমিয়া পরিচালক লুইত কুমার বর্মন। বুধবার রাতে গুয়াহাটির হাতিগাঁও থানায় ওই অভিযোগ দায়ের করেছেন তিনি। যদিও ওই অভিযোগের প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর দায়েরের মতো হিম্ম‍ৎ দেখাতে পারেনি বিজেপি শাসিত অসমের পুলিশ। তবে অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে বলে দায়সারা জবাব দিয়েছেন অসমের পুলিশ আধিকারিকরা।

লোকসভা ভোটের শেষ লগ্নে নেটা নাগরিকদের কাছে ‘গদি মিডিয়া’ হিসাবে পরিচিত এক বৈদ্যুতিন সংবাদমাধ্যমে সাক্ষা‍ৎকার দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর ওই সাক্ষা‍ৎকারেই জাতির জনক মহাত্মা গান্ধিকে নিয়ে বেফাঁস মন্তব্য করেন তিনি। সাক্ষা‍ৎকারে মোদি বলেন, ‘খুব দুঃখের সঙ্গে বলতে বাধ্য হচ্ছি ‘গান্ধি’ ছবি মুক্তি পাওয়ার আগে মহাত্মা গান্ধিকে কেউ তেমনভাবে জানতেন না। ওই ছবি মুক্তি পাওয়ার পরেই গান্ধিজিকে নিয়ে বিশ্ববাসীর মনে প্রচণ্ড কৌতুহল সৃষ্টি হয়।’

প্রধানমন্ত্রীর ওই মন্তব্য নিয়ে সমালোচনা ও নিন্দার ঝড় বয়ে যায়। ইতিহাসবিদ থেকে শুরু করে নেটা নাগরিককরা মোদির ওই মন্তব্যের সমালোচনায় সরব হন। কয়েক বছর আগে অল ইন্ডিয়া রেডিও’তে ‘মন কি বাত’ অনুষ্ঠানে গান্ধিজিকে নিয়ে যে মোদি উল্টো কথা বলেছিলেন, তাও প্রকাশ্যে আসে। ইতিহাসবিদ রামচন্দ্র গুহ থেকে শুরু করে একাধিক বিশিষ্ট জন জাতির জনক সম্পর্কে প্রধানমন্ত্রীর মন্তব্যকে ‘অপমানজনক’ হিসাবে আখ্যা দেন।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বুধবার লোকসভায় স্পিকার পদে ভোটাভুটি সকাল ১১টায়

লোকসভার অধ্যক্ষ পদে মনোনয়ন জমা দিলেন কংগ্রেসের কে সুরেশ

ফের লোকসভার অধ্যক্ষ পদে ওম বিড়লাকে বেছে নিল বিজেপি

লোকসভার অধ্যক্ষ পদে ভোটাভুটি এড়াতে খাড়গেকে আর্জি রাজনাথের

জলের দাবিতে টানা অনশন, হাসপাতালে ভর্তি আতিশী

ট্রাক্টরে চেপে সংসদ ভবনে পৌঁছলেন সিপিএম সাংসদ

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর