এই মুহূর্তে

মমতার পাশে রাহুল, ১০০ দিনের কাজে বাংলার বকেয়া চেয়ে মোদিকে চিঠি

নিজস্ব প্রতিনিধি : এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথেই হাঁটলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। একশো দিনের কাজে বকেয়া টাকা চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন রাহুল। ইতিমধ্যে একশো দিনের কাজে বকেয়া টাকা চেয়ে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে, গত শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। চিঠি কী লিখেছেন রাহুল। চিঠিতে কংগ্রেস নেতা জানিয়েছেন, পশ্চিমবঙ্গের মানুষ একশো দিনের কাজের টাকা থেকে বঞ্চিত হচ্ছেন। দ্রুত সমস্ত বকেয়া টাকা মিটিয়ে দেওয়া হোক। একইসঙ্গে চিঠিতে রাহুল গান্ধী জানিয়েছেন, রাজনীতিকদের উচিত রাজনৈতিক মতপার্থক্যের উর্ধে উঠে সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক ন্যায়বিচারকে গুরুত্ব দেওয়া।

তবে রাহুলের চিঠি লেখাকে অন্যভাবেই বিশ্লেষণ করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা। ইতিমধ্যে রাজ্যে এক লড়ার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদি কিছুদিন আগে রাজ্যে এসে কংগ্রেস নেতা রাহুল গান্ধী জানিয়ে গিয়েছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধী ইন্ডিয়া জোটের মধ্যেই রয়েছে। রাহুল যতই দাবি করুন না কেন, সেই পথে এগোচ্ছে না তৃণমূল ও কংগ্রেসের মধ্যে রাজনৈতিক সমীকরণ। জোট তো দূরস্থান, ইতিমধ্যে তৃণমূলের সঙ্গে কংগ্রেসের দুরত্ব বেড়েছে। এই পরিস্থিতিতে রাহুলের এই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। প্রশ্ন উঠছে, তাহলে কী মমতা সন্তুষ্ট করার জন্য একশো দিনের কাজের টাকা আদায়ের জন্য প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন রাহুল।

Published by:

Mainak Das

Share Link:

More Releted News:

আচমকাই শিন্ডে-ফড়নবিশদের মধ্যাহ্নভোজে আমন্ত্রণ পওয়ারের, শোরগোল মরাঠা ভূমে

দুর্নীতি-সই নকলের অভিযোগে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড অধ্যাপক

পরীক্ষা ভাল না হওয়ায় আত্মঘাতী উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী

রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা থেকে ৩ আসন দূরে NDA

হিমাচলের মুখ্যমন্ত্রী পদে থাকছেন সুখুই, জানালেন কংগ্রেসের বিশেষ দূত শিবকুমার

উচ্চ মাধ্যমিকের পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে ঢোকায় ছেলেদের টেক্কা মেয়েদের

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর