এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




শেয়ার বাজারে অস্থিরতা নিয়ে জেপিসি তদন্তের দাবি রাহুলের




নিজস্ব প্রতিনিধি : শেয়ার বাজারে অস্থিরতা নিয়ে নরেন্দ্র মোদি-অমিত শাহকে নিশানা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। বৃহস্পতিবার মোদি-শাহকে তোপ দেগে রাহুল জানান, যেভাবে শেয়ার বাজারে অস্থিরতা তৈরি করা হয়েছে, সেটি আসলে শেয়ার বাজারের ইতিহাসে সবচেয়ে বড় কেলেঙ্কারি। এই বিষয়ে তদন্তের জন্য যৌথ তদন্তকারী কমিটি গঠনের দাবি জানিয়েছেন এই কংগ্রেস নেতা।

গত শনিবার সপ্তম তথা শেষ দফার ভোট গ্রহণের পর এক্সিট পোল বের করা হয়। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত এক্সিট পোলে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিজেপি ক্ষমতায় আসবে, সেই বিষয়টি দেখানো হয়। এক্সিট পোলে ফল প্রকাশের পর সোমবার শেয়ার বাজারের সূচক ২৬০০ পয়েন্ট উঠেছিল। এরপর গত মঙ্গলবার ফল প্রকাশের দিন বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের আসন সংখ্যা তিনশোর নীচে নেমে যাওয়ায় সেদিন শেয়ার বাজারে তার ব্যাপক প্রভাব পড়ে। শেয়ার সূচক নেমে যায়। ৩৩ লক্ষ কোটি টাকার মতো ক্ষতি হয়।

এই পরিস্থিতিতে মোদি-শাহকে নিশানা করে রাহুল জানান, ‘অমিত শাহ জানিয়েছিলেন, ৪ জুন যখন ফলাফল প্রকাশিত হবে, তখন দেখা যাবে শেয়ার বাজারের সূচক আকাশ ছুয়েছে। অমিত শাহের এই বক্তব্যের পর এই ধরনের বক্তব্য রাখতে দেখা গিয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে। আসলে মোদি, শাহ, নির্মলা জানতেন বিজেপির আসন সংখ্যা ২২০-এর আশেপাশে থাকবে। কিন্তু ভুয়ো এক্সিট পোল প্রকাশ করে মানুষের মধ্যে মিথ্যা প্রচার করানো হয়েছিল। এর ফলে শেয়ারের সূচক ওপরে উঠে যায়। এর ফলে ৫ কোটি পরিবার ক্ষতির সম্মুখীন হয়েছে। এটা শেয়ার বাজারের ইতিহাসে সবচেয়ে বড় কেলেঙ্কারি। এর তদন্ত হওয়া প্রয়োজন।‘




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বুধবার লোকসভায় স্পিকার পদে ভোটাভুটি সকাল ১১টায়

লোকসভার অধ্যক্ষ পদে মনোনয়ন জমা দিলেন কংগ্রেসের কে সুরেশ

ফের লোকসভার অধ্যক্ষ পদে ওম বিড়লাকে বেছে নিল বিজেপি

লোকসভার অধ্যক্ষ পদে ভোটাভুটি এড়াতে খাড়গেকে আর্জি রাজনাথের

জলের দাবিতে টানা অনশন, হাসপাতালে ভর্তি আতিশী

ট্রাক্টরে চেপে সংসদ ভবনে পৌঁছলেন সিপিএম সাংসদ

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর