এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

তেজি শেয়ারবাজার, একদিনেই সেনসেক্স চড়ল ১,২৪৫ পয়েন্ট

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: দেশে আর্থিক বৃদ্ধির হার প্রত্যাশাকে ছাপিয়ে যাওয়ার খবরেই অশ্বমেধের ঘোড়ার মতো ছুটে চলল শেয়ারবাজার। শুক্রবার সপ্তাহের শেষ কর্মদিবসে এক লাফে ১,২৪৫ সূচক বেড়ে ৭৩,৭৪৫.৩৫ পয়েন্টে পৌঁছে গেল সেনসেক্স। আর নিফটি ৩৫৫.৯৫ সূচক বেড়ে ২২,৩৩৮.৭৫ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছে। এদিন বাজারে ব্যাঙ্ক এবং তেল ও গ্যাস ক্ষেত্রের সংস্থাগুলির শেয়ারমূল্য এক লাফে ২ শতাংশের মতো চড়েছে।

গতকাল বৃহস্পতিবার জাতীয় পরিসংখ্যান ব্যুরোর পক্ষ থেকে চলতি আর্থিক বর্ষের তৃতীয় ত্রৈমাসিকের আর্থিক বৃদ্ধির হার প্রকাশ করা হয়েছিল। ২০২৩-২৪ অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে জিডিপি বৃদ্ধির হার ছিল ৮.৪ শতাংশ। আর ওই সুখবরের জেরে এদিন সকাল থেকেই অশ্বমেধের ঘোড়ার মতো ছুটতে শুরু করে সেনসেক্স ও নিফটি। সময় বাড়ার সঙ্গে সঙ্গেই উপরের দিকে উঠতে শুরু করে। ৭৩ হাজারের গণ্ডি টপকে ৭৪ হাজারের দিকে এগোতে শুরু করে। এক সময়ে মনে হচ্ছিল অনায়াসেই ৭৪ হাজারের ঘরে পৌঁছে যাবে। কিন্তু শেষের দিকে উপরের দিকে ওঠার গতি খানিকটা থমকে দাঁড়ায়। শেষ পর্যন্ত বাজার বন্ধের সময়ে ১,২৪৫.০৫ পয়েন্ট বেড়ে ৭৩,৭৪৫.৩৩ সূচক নিয়ে বন্ধ হয়। এখনও পর্যন্ত এটাই সেনসেক্সের সর্বকালীন রেকর্ড। এদিন সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭৩,৮১৯.১২ পয়েন্ট। আর সর্বনিম্ন সূচক ছিল ৭২,৫৯১.১৪ পয়েন্ট।

এদিন বাজারে জিন্দল স্টিল এবং লার্সেন-টুব্রোর শেয়ারমূল্য ৪ শতাংশের মতো বেড়েছে। পাশাপাশি টাটা স্টিল, টাইটান এবং মারুতি সুজুকির শেয়ারদরও বেড়েছে। তবে ইনফোসিস, এইচসিএল টেকনোলজিস, সান ফার্মা, টেক মাহিন্দ্রা, নেসলে ইন্ডিয়া লোকসানের মুখ দেখেছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

পথ দুর্ঘটনায় স্ত্রীর মৃত্যু, শোকে পরের দিন আত্মঘাতী স্বামী

কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের বিরুদ্ধে চরম ব্যবস্থা নিল আরবিআই

নির্বাচনী সভায় অজ্ঞান কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়কড়ি

ফের ইডির গ্রেফতারি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হেমন্ত সোরেন

কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইকে রিম্যান্ডে আনতে পারবে না পুলিশ, কেন?

ধনকুবেরদের ১৬ লক্ষ কোটি টাকা ঋণ মুকুব! প্রধানমন্ত্রীকে তোপ রাহুলের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর