এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

সপ্তাহের শুরুতেই বিরাট পতন শেয়ারবাজারে, ৬৭১ সূচক খোয়াল সেনসেক্স

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: সপ্তাহের প্রথম দিনেই বড় ধাক্কা খেল শেয়ারবাজার। ফের ফিরল অস্বস্তি। একদিনেই ৬৭১ সূচক হারাল সেনসেক্স। ফের ৭২ হাজারের গণ্ডি থেকে নেমে গেল ৭১ হাজারের গণ্ডিতে। সেনসেক্সের পাশাপাশি বড়সড় পতনের মুখ দেখেছে নিফটিও। একদিনে ১৯৮ সূচক খুঁইয়ে ২১,৫১৩ পয়েন্টে নেমে গিয়েছে নিফটি। একদিনেই ৩ লক্ষ কোটি টাকার বেশি আর্থিক লোকসানের মুখে পড়তে হয়েছে বিনিয়োগকারীদের।

গত শুক্রবার সপ্তাহের শেষ দিনের লেনদেনে বিনিয়োগকারীদের স্বস্তি বাড়িয়ে ৭২,০২৬.১৫ সূচক নিয়ে বন্ধ হয়েছিল সেনসেক্স। আগের দিনের তুলনায় খানিকটা বাড়তি পয়েন্ট নিয়ে সোমবার সকালে শুরু হয়েছিল শেয়ারবাজারের পথচলা। শুরুর দিকে সামান্য ঊর্ধ্বমুখী হলেও বেলা গড়াতেই নিচের দিকে নামতে থাকে সেনসেক্স ও নিফটির সূচক। তার পর উত্থান-পতনকে সঙ্গে নিয়েই এগোতে থাকে। বাজার বন্ধের আগে গোঁত্তা খেয়ে হুড়মুড়িয়ে নিচের দিকে নেমে যায়। শেষ পর্যন্ত আগের দিনের চেয়ে ৬৭০.৯৩ পয়েন্ট সূচক কমে ৭১,৩৫৫.২২ সূচকে বন্ধ হয় সেনসেক্স। আর নিফটি ১৯৭.৮০ পয়েন্ট কমে ২১ হাজার ৫১৩ সূচকে বন্ধ হয়েছে। এদিন বাজারে সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৭২,১৮১.৭৭ পয়েন্ট আর সর্বনিম্ন সূচক ছিল ৭১,৩০১.০৪ পয়েন্ট।

দালাল স্ট্রিটে এদিন এফএমসিজি এবং ব্যাঙ্কিং সেক্টরের সঙ্গে জড়িত সংস্থাগুলি বড় সড় লোকসানের মুখে পড়েছে। মিড ক্যাপ ও স্মল ক্যাপ ইনডেক্সও জোর ধাক্কা খেয়ে পতনের মুখ দেখেছে। এইচডিএফসি ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শেয়ার দর অনেকটাই নিচের দিকে নেমেছে। সেনসেক্সের প্রথম সারিতে থাকা ৩০টি সংস্থার মধ্যে মাত্র পাঁচটি সংস্থা সবুজ জোনে থেকে লেনদেন শেষ করেছে। বাকি ২৪টি সংস্থাই রেড জোনে থেকে দিন শেষ করেছে।   

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ভয়াবহ দুর্ঘটনার কবলে লোকমান্য তিলকগামী এক্সপ্রেস, আহত শিশুসহ ৪

পঞ্চম দফায় ২৬ আসনে ‘লাল সতর্কতা’, তালিকায় বনগাঁ, ব্যারাকপুর

দলিত দম্পতিকে জুতোর মালা পরিয়ে খুঁটিতে বেঁধে মারধর, অভিযুক্ত ১০ জন

স্বাতী মালিওয়াল মামলায় কেজরির বাসভবন থেকে ল্যাপটপ- সিসিটিভি বাজেয়াপ্ত দিল্লি পুলিশের

আফ্রিকার থেকে কি সোমালিয়ান প্লেট আলাদা হয়ে জুড়তে পারে ভারতে ? আশঙ্কায় বিজ্ঞানীরা

‘বিজেপি আপকে শেষ করার চেষ্টা করছে’, তোপ কেজরির

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর