এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

‘সস্তার প্রচারের জন্যে মৃত্যু নিয়ে তামাশা’, সহকর্মীদের কাছেই সমালোচিত পুনম

নিজস্ব প্রতিনিধি: বেঁচে আছেন অভিনেত্রী, মডেল পুনম পাণ্ডে। সবটাই সার্ভিকাল ক্যান্সার প্রতিরোধ প্রচারে সামিল হতে পুনম পাণ্ডের নয়া উদ্যোগ। কিন্তু তাই বলে, মৃত্যুকে নিয়ে ছেলেখেলা? মৃত্যুর রটনা করে এ কেমন বদ রসিকতা। প্রচারের মাধ্যম হিসেবে এমন দুঃসাহসিক সিদ্ধান্ত, একেবারেই মেনে নিতে পারছেন না নেটিজেন সহ ইন্ডাস্ট্রির একাধিক টেলিতারকা। এমনকী পরিচালক-প্রযোজক একতা কাপুরও পুনম পাণ্ডের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার অভিযোগ জানিয়েছেন। আসলে অভিনেত্রী চেয়েছিলেন সার্ভিকাল ক্যান্সার নিয়ে সচেতনতার বার্তা দিতে। তাই গতকাল একটি পোস্টের মাধ্যমে জানা গিয়েছিল যে, পুনম মারা গিয়েছেন। যা নিয়ে রীতিমতো হৈচৈ পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। কিন্তু আদতে অভিনেত্রী ‘হটারফ্লাই’-নামে এক সংস্থার হয়ে জরায়ুর ক্যান্সার প্রতিরোধের প্রচার চালান। কিন্তু নিজের মৃত্যু নিয়ে এমন ঠাট্টা নেটপাড়া সইতে পারল না। অভিনেত্রীর বিরুদ্ধে উঠল আইনি মামলার দাবি। পুনম ক্ষমা চাইলেও চিঁড়ে ভিজল না।

তাঁর মৃত্যুর ভুয়ো খবর সবাইকে হতবাক করে দিয়েছেন। আজ একটি ভিডিও পোস্ট করে অভিনেত্রী জানান যে, মৃত্যুর সংবাদ ছড়িয়ে দেওয়ার জন্যে তিনি ‘গর্বিত’ কারণ এটি জরায়ুমুখের ক্যান্সার সম্পর্কে সচেতনতা তুলে ধরেছে, যা তার জীবন কেড়ে নিয়েছে বলে দাবি করেছিল। এই মজা ইন্ডাস্ট্রিতে পুনমের বন্ধুদের সহ সেলিব্রিটিদেরও ক্ষুব্ধ করেছে। পুনম একটি ভিডিও প্রকাশ করে বলেছেন, “আমি বেঁচে আছি। আমি সার্ভিকাল ক্যান্সারে মারা যাইনি। দুর্ভাগ্যবশত, জরায়ুমুখের ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন এমন শত শত নারীর কথা আমি বলতে চাই।” ভিডিওটিতে প্রতিক্রিয়া জানিয়ে ডিজাইনার সাইশা শিন্ডে বলেছেন, “সম্পূর্ণ বিরক্ত! আমি তোমাকে আমার বন্ধু বলে ডাকি! তুমি আমার বন্ধু হওয়ার যোগ্য নও! আপনি এই সচেতনতা বলেছেন? চুপ কর! আমার মায়ের ডাবল ম্যাস্টেক্টমি হয়েছে এবং তিনি ক্যান্সারের সঙ্গে লড়াই করেছেন! আমার বোনের কিডনি ফেইলিওর হয়েছে এবং সে মারা গেছে, আমার খালা মানসিক অসুস্থতায় মারা গেছেন এবং আপনার মত তারা আর কখনো ফিরে আসতে পারবে না! মৃত্যু কোন রসিকতা নয়! মৃত্যু পাবলিসিটি স্টান্ট নয়! এটি একটি প্রকৃত অ-পরিমাণযোগ্য সত্য! লজ্জিত!” তবে চলচ্চিত্র নির্মাতা রাম গোপাল ভার্মার পুনমের কার্যকালের প্রতি ভিন্ন দৃষ্টিভঙ্গি প্রকাশ করেছেন। তিনি টুইটে বলেছেন, “পুনম এই সমস্যাটির প্রতি দৃষ্টি আকর্ষণ করার জন্য আপনি যে চরম পদ্ধতিটি নিযুক্ত করেছেন তা কিছু সমালোচনাকে আকর্ষণ করতে পারে ঠিকই, কিন্তু কেউ আপনার অভিপ্রায় বা এই প্রতারণার মাধ্যমে আপনি কী অর্জন করেছেন তা নিয়ে প্রশ্ন তুলতে পারে না। সার্ভিকাল ক্যান্সার নিয়ে আলোচনা এখন সর্বত্র চলছে। আপনার আত্মা আপনার মত সুন্দর।”

পুনমের পাবলিসিটি স্টান্টের খবরের প্রতিক্রিয়ায় কুশা কপিলা বলেন, “এর পেছনে একটি এজেন্সি রয়েছে। কেউ আসলে ধারণা নিয়ে এসেছেন এবং এটিকে গ্রিনলাইটও করতে পারছি না।” ঋদ্ধি ডোগরা যোগ করেছেন, “আমি তাকে বা জনসংযোগ দলকে দোষ দিই না। আমি মিডিয়া এবং সাংবাদিকদের দোষারোপ করি যারা সত্যতা যাচাই না করে একটি ইন্সটা পোস্টকে সংবাদ হিসাবে রিপোর্ট করেছে। কিন্তু মনে হয় শপথের অর্থ পরিবর্তিত হয়েছে।’ সিদ্ধান্ত কাপুর মন্তব্য করেছেন, “প্রচারের জন্য নিজের মৃত্যুর জাল করা একটি শাস্তিযোগ্য অপরাধ হওয়া উচিত। জঘন্য।” গায়িকা সোফি চৌধুরী বলেন, “আমরা সবাই জানতাম যে এটি একটি স্টান্ট এবং প্রায় সব মিডিয়া হাউস যাচাই না করেই খবরটি প্রচার করেছে তা হাস্যকর।” কাশ্মীর ফাইলের ডিরেক্টর বিবেক অগ্নিহোত্রী X-এ শেয়ার করেছেন, “এসএম-এর উদীয়মান চ্যালেঞ্জ গুলির সঙ্গে, আমি মনে করি কিছু প্রবিধান থাকা উচিত, বিশেষ করে, সংবাদদাতাদের জন্য এবং যারা নিজেদেরকে প্রভাবশালী বলে।”

জান্নাত খ্যাত সোনাল চৌহান টুইট করেছেন, “একদম লজ্জাজনক!!! সম্পূর্ণ নতুন নিম্ন!!! মৃত্যু কোন তামাশা নয়।” অ্যালি গনি এক্স-এ শেয়ার করেছেন, “সস্তার প্রচার স্টান্ট এটা অন্য কিছু ছিল না।আপনি বলছি এটা মজার মনে হয়? আপনি এবং আপনার জনসংযোগ দলকে বয়কট করা উচিত আমি শপথ করছি।”গায়ক রাহুল বৈদ্য শেয়ার করেছেন, “আমি ঠিক ছিলাম!! এখন যেহেতু পুনম বেঁচে আছেন, আমি নিশ্চিতভাবে বলতে পারি RIP PR/ মার্কেটিং।” পুনম পাণ্ডের মুখে এমন কথা শুনে একতা কাপুর সোজাসুজি বলেন, “এটা সচেতনতা? সরকারের উচিত তোমার এবং ওই সংস্থার বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ নেওয়া।”

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

আবির বা যীশু নয়, ‘সারেগামাপা’র নয়া সিজনের দায়িত্বে অন্য কেউ, কে তিনি?

বিরতি ছাড়াই রোজ ‘৯-৫’ টার ডিউটি, গাড়িতেই লাঞ্চ, হঠাৎ এমন হাল কেন বিগ বি-র?

কেন অ্যাওয়ার্ড শোতে যেতে অপছন্দ আমিরের, জানালেন সুপারস্টার নিজেই

সামান্থাকে ভুলে নতুন প্রেমে মজে নাগা চৈতন্য, শোভিতাকে নিয়ে কোথায় গেলেন?

কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইকে রিম্যান্ডে আনতে পারবে না পুলিশ, কেন?

রণবীর সিংয়ের ডিপফেক ভিডিও ভাইরাল, অভিযুক্ত X ব্যবহারকারীর বিরুদ্ধে তদন্ত শুরু

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর