এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

প্রয়াত গোল্ডেন গ্লোব বিজয়ী অভিনেত্রী বারবারা রাশ

নিজস্ব প্রতিনিধি: হলিউডে ফের শোকের ছায়া! মারা গেলেন স্বর্ণযুগের জনপ্রিয় অভিনেত্রী বারবারা রাশ (BARBARA RASH)। ৩১ মার্চ লস অ্যাঞ্জেলেসে নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন গোল্ডেন গ্লোব বিজয়ী বারবারা রাশ। তবে তাঁর মৃত্যুর কারণ স্পষ্ট নয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৭ বছর। তাঁর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন অভিনেত্রীর মেয়ে। প্রয়াত অভিনেত্রী ‘ইট কাম ফ্রম আউটার স্পেস’ এবং ‘পেটন প্লেস’-এ তাঁর ভূমিকার জন্য সর্বাধিক পরিচিত ছিলেন।

তাঁর মৃত্যুর খবরটি তার মেয়ে মার্কিন সংবাদ সংস্থা ফক্স নিউজ চ্যানেলকে শেয়ার করেছেন। তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছে, “আমার মা, একজন চমৎকার অভিনেত্রী, ৩১ মার্চ শান্তিপূর্ণ ভাবে নিজের বাড়িতেই মারা গিয়েছেন। আর অলৌকিকভাবে ইস্টারেই মারা গেলেন তিনি, যেটি তার প্রিয় ছুটিগুলির মধ্যে একটি ছিল। তবে এবার থেকে ইস্টার আমার এবং আমার পরিবারের জন্য একটি গভীর তাৎপর্য বহন করবে।” বারবারা রাশ ১৯৫৪ সালে ‘ইট কাম ফ্রম আউটার স্পেস’-এ সবচেয়ে প্রতিশ্রুতিশীল নবাগতের জন্য গোল্ডেন গ্লোব পুরস্কার পেয়ে ছিলেন। তার কর্মজীবন সাত দশক জুড়ে বিস্তৃত। এছাড়াও অসংখ্য চলচ্চিত্র এবং টেলিভিশন শোতে অভিনয় করেছেন তিনি।

তিনি পল নিউম্যান, রক হাডসন, ডিন মার্টিন, মারলন ব্র্যান্ডো, ফ্রাঙ্ক সিনাত্রা এবং রিচার্ড বার্টনের মতো অভিনেতাদের সঙ্গেও অভিনয় করেছিলেন। এছাড়াও বারবারা রাশ ১৯৫৬ সালের সমালোচকদের দ্বারা প্রশংসিত নাটক ‘বিগার দ্যান লাইফ’-এ তার ভূমিকার পরে বর্ধিত স্বীকৃতি অর্জন করেছিলেন, যেখানে তিনি জেমস ম্যাসনের বিপরীতে অভিনয় করেন। তাঁর দীর্ঘ কর্মজীবনে মার্লন ব্র্যান্ডো এবং মন্টগোমারি ক্লিফ্টের পাশাপাশি দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষিতে নির্মিত ‘দ্য ইয়াং লায়ন্স’-এ আমেরিকান সৈনিক মাইকেল হোয়াইট্যাক্রের (ডিন মার্টিন) ছবিতেও মার্গারেট ফ্রিম্যান্টলের চরিত্রে অভিনয় করেছিলেন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কেন অ্যাওয়ার্ড শোতে যেতে অপছন্দ আমিরের, জানালেন সুপারস্টার নিজেই

সামান্থাকে ভুলে নতুন প্রেমে মজে নাগা চৈতন্য, শোভিতাকে নিয়ে কোথায় গেলেন?

কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইকে রিম্যান্ডে আনতে পারবে না পুলিশ, কেন?

রণবীর সিংয়ের ডিপফেক ভিডিও ভাইরাল, অভিযুক্ত X ব্যবহারকারীর বিরুদ্ধে তদন্ত শুরু

‘রুসলান’-এর প্রচারে কলকাতায় আয়ূষ, শহরবাসীর আতিথেয়তায় মজলেন

মনোকিনি পরে সমুদ্রতটে ময়লা কুড়োচ্ছেন মিমি, কেসটা কী?

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর