এই মুহূর্তে

চেন্নাইয়ের পর এবার শ্রীলঙ্কায় হরিহরনের কনসার্টে পদদলিত লাখ লাখ দর্শক

নিজস্ব প্রতিনিধি: গতবছর চেন্নাইতে এ আর রহমানের মারাক্কুমা নেঞ্জাম কনসার্টে মারাত্মক দুর্ঘটনার পর, এবার শ্রীলঙ্কায় বিখ্যাত প্লেব্যাক গায়ক হরিহরনের কনসার্টে একই ঘটনা ঘটল। গতবছর চেন্নাইতে এ আর রহমানের কনসার্ট দেখতে ভিড় জমিয়ে ছিলেন লাখ লাখ ভক্তরা। আয়োজকদের অব্যবস্থাপনার জন্যে পদদলিত হন শয়ে শয়ে ভক্তরা। তবে হতাহতের কোনও খোঁজ মেলেনি। এবার একই ঘটনার পুনরাবৃত্তি হল শ্রীলঙ্কায় হরিহরনের কনসার্টে। সেখানেও আয়োজকদের দুর্বল ব্যবস্থাপনার জন্যে কনসার্টটিতে অতিরিক্ত ভিড় সামলানো দায় হয়ে পড়ে পুলিশের। শুক্রবার শ্রীলঙ্কার জাফনা কোর্টইয়ার্ড ওপেন এয়ার অ্যারেনায় হরিহরনের কনসার্টটি অনুষ্ঠিত হয়েছিল। তবে প্রাথমিক ভাবে ২০২৩ সালের ডিসেম্বরে হওয়ার কথা ছিল এই কনসার্টটি।

কিন্তু খারাপ আবহাওয়ার কারণে এ বছর ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় হরিহরনের কনসার্টটি। এদিন দুর্ভাগ্যবশত, লোকজন বাধা ভেঙে অনুষ্ঠানস্থলে ঢুকতে শুরু করার পর অনেক ভক্ত আহত হয়েছেন বলে অভিযোগ। শুধু হরিহরন নয়, তামান্না ভাটিয়া, রাম্বা, যোগী বাবু, শ্বেতা মেনন, বালা এবং স্যান্ডি মাস্টারের মতো একাধিক শীর্ষস্থানীয় দক্ষিণী চলচ্চিত্র তারকারা এই কনসার্টে অংশ নিয়েছিলেন। এদিন কনসার্টে এক লাখেরও বেশি মানুষের অবাধ্য ভিড়ের মধ্যে, ভক্তরা তামান্না ভাটিয়ার অভিনয় দেখার জন্যে মঞ্চের দিকে ছুটে আসেন। এরপরই তাঁরা দুর্ঘটনার সম্মুখীন হন। ইভেন্টে, প্রথমে ঘোষণা করা হয়েছিল যে, প্রত্যেকে বিনামূল্যে অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবে, পরে একটি বিভাগকে ৩,০০০ থেকে ২৫,০০০ টাকা পর্যন্ত অর্থপ্রদান করে আসন কিনতে হয়। এরপর ফ্রি টিকিট জোনের দর্শকরা পেইড সিট জোনে এসে আক্রমণ শুরু করে, এরপরেই বিশৃঙ্খলা শুরু হয়। এমনকী অনুষ্ঠানটি মাঝপথে স্থগিত করা হয, কারণ ভক্তরা তাদের প্রিয় তারকাদের আনন্দ দেওয়ার জন্য ক্যামেরা এবং স্পিকার দিয়ে সজ্জিত মঞ্চে উঠে পড়েছিল, যখন তাঁদের প্রিয় তারকারা সেখানে পারফরম্যান্স করছিলেন। দর্শকরা হট্টগোল শুরু করলে নিরাপত্তা কর্মী ও অভিনেতারা ভক্তদের শান্ত করার চেষ্টা করেন।

কিন্তু তাঁরা কনসার্টের নিয়ম-কানুন মেনে চলতে অস্বীকার করার পর টাস্কফোর্স বন্দুক নিয়ে প্রবেশ করে এবং ভক্তদের সতর্ক করে। খবরে বলা হয়, সংঘর্ষে তিনজন আহত হয়েছেন এবং তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের সঙ্গে ৬ জনকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। অনুষ্ঠানের আয়োজকরা স্পষ্ট করেছেন যে, কনসার্টের সময় যে হট্টগোল হয়েছিল তার জন্য তাদের দোষ নেই। মুক্ত দর্শকদের প্রবেশ দেওয়াতেই সমস্যা শুরু হয়। তবে অনুষ্ঠানটি অল্প সময়ের জন্য ব্যাহত হলেও পরে এটি সুচারুভাবে চলতে থাকে। দর্শকরা এই দুর্ঘটনার জন্য আয়োজকদের অবহেলাকে দায়ী করছেন। অনুষ্ঠানটির আয়োজন করেছিলেন অভিনেত্রী রাম্বার স্বামী ইন্দ্র এবং নর্দান ইউনিভার্সিটি।এই বিষয়ে মতামত প্রকাশ করার সময়, শ্রীলঙ্কার মন্ত্রিপরিষদ মন্ত্রী এবং ইলাম পিপলস ডেমোক্রেটিক পার্টির নেতা ডগলাস দেবানন্দ বলেছেন যে এই ধরনের ঘটনা জনগণের কল্যাণের বিষয়ে তাদের প্রত্যাশাকে ধাক্কা দেবে।

Published by:

Sushmitaa

Share Link:

More Releted News:

অপেক্ষা শেষ! ৭ বছর পর কপিল শর্মার শোয়ে সুনীল গ্রোভার, কবে থেকে শুরু?

নতুন বছরেই খুশির খবর, ২ হিন্দি ছবিতে ডাক পেলেন খরাজ, সঙ্গী কার্তিক-বিদ্যা

‘হীরামান্ডি’, ‘দো পাত্তি’ থেকে ‘মার্ডার মুবারক’, ২০২৪ গোটা বছর জমিয়ে রাখবে নেটফ্লিক্স

মাত্র ২৮ বছরেই ক্যান্সার কেড়ে নিল প্রাণ, প্রায়ত প্রাক্তন ‘মিস ইন্ডিয়া ত্রিপুরা’

প্রয়াত প্রখ্যাত অভিনেতা তথা আমলা কে শিবরাম

প্রথম পাঁচে নেই বড়সড় বদল, দেখে নিন এ সপ্তাহের টিআরপি তালিকা

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর