এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




‘রামের নামে পাপ করা লোকজনকে…..’, অযোধ্যায় বিজেপির হারে উপহাস স্বরার




নিজস্ব প্রতিনিধি: ফের বিজেপিকে তোপ স্বরার। অযোধ্যায় পরাজয় নিয়ে বিজেপিকে এক্কেবারে ধুয়ে দিলেন অভিনেত্রী। গত ২২ জানুয়ারী অযোধ্যায় রাম লালার প্রাণ প্রতিষ্টা হয়েছে। যেটি কিনা ৫০০ বছরের ভারতের ইতিহাস এক অনন্য জয়। রাম জন্মভূমিতে রামমন্দির প্রতিষ্ঠা নিয়ে যুগ যুগ ধরে অনেক লড়াই চলেছে। শেষে জয়ী হয়েছে হিন্দুত্ব, প্রতিষ্ঠা হয়েছে রাম লালার মন্দির। দেশে মোদি সরকারের শাসনেই রামমন্দির উদ্বোধন, যা নিঃসন্দেহে বিজেপির অনন্য জয়! সেই অযোধ্যাতেই বিজেপির ডাহা ফেল! লোকসভা নির্বাচনে অযোধ্যার রাম লালার জন্মভূমি ফৈজাবাদ আসন থেকেই বিপুল ভোটে হেরে গিয়েছে বিজেপি, যা কিনা নিঃসন্দেহে বিজেপির এক বড় পরাজয়। যদিও লোকসভা নির্বাচনে NDA-জোটই জিতেছে, যাতে ২৩৯ টা আসন রয়েছে বিজেপিরই। কিন্তু তাতে কী, বিজেপি কোনক্রমে জিতে গিয়েও যেন পরাজিত।

কারণ চব্বিশের নির্বাচনে দেশের একাধিক হেভিওয়েট আসন হাতছাড়া হয়েছে বিজেপির। নরেন্দ্র মোদির ধর্ম নিয়ে মন্তব্যগুলিই যে, তাঁকে বিঁধে দিয়েছে, তাই প্রমাণিত। যেখান থেকে বিপুল আসন জেতার প্রত্যাশিআ ছিল মোদির, উত্তরপ্রদেশ, সেখানেই ডাহা ফেল করেছে বিজেপি। যে রামমন্দির নিয়ে এত হৈচৈ হল, সেটাই বাজিমাত করতে পারলো না। উত্তরপ্রদেশে এক্কেবারে নাকানি-চোবানি খেয়েছে মোদির দল। অযোধ্যায় বিজেপির পরাজয়কে নিয়ে ঠাট্টা-তামাশা শুরু করলেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। অযোধ্যার ফৈজাবাদ আসনে বিজেপি বিপুল ভোটে পরাজিত হয়েছে সমাজবাদী পার্টির কাছে। বর্তমান বিজেপি সাংসদ লাল্লু সিং সমাজবাদী পার্টির নেতা অবধেশ প্রসাদের কাছে ৫৪,৫০০ ভোটে হেরেছেন। পরাজয় অনেকের কাছেই বিস্ময়কর। স্বরা, ভারতের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে বেশ সোচ্চার, তিনি তার অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে গিয়ে লিখেছেন, “শ্রী রাম কা নাম বদনাম কারনে ওয়ালন কো, উনকে নাম পার পাপ করনে ওয়ালোন কো জয় সিয়া রাম।” অর্থাৎ শ্রীরামের নামে বদনাম করা লোকজন, এবং তাঁর নামে পাপ করার লোকজনকে জয় শ্রী রাম।

অন্য একটি সোশ্যাল মিডিয়া পোস্টে, স্বরা বলেছেন যে ঘৃণা, অহংকার এবং দুর্নীতির কারণে তাঁরা পরাজিত হয়েছে। তিনি আরও লিখেছেন, “তারা বলেছিল যে টাইটানিক ডুবে যাবে না! এবং তারপর একদিন… ডুবে গেল! যে সরকার গঠন করুক না কেন, আজ ঘৃণা, দুর্নীতি, লোভ এবং অহংকার ভারতের কাছে পরাজিত হয়েছে।” ভারতের নির্বাচন কমিশন মঙ্গলবার (৪ জুন) ২০২৪ সালের লোকসভা নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করেছে। যেখানে বিজেপি ২৪০ টি আসন জিতেছে, কংগ্রেস ৯৯ টি আসন জিতে শক্তি বৃদ্ধি পেয়েছে। সমস্ত প্রত্যাশা এবং ভবিষ্যদ্বাণীকে অস্বীকার করে ভারত ব্লক ২৩৯ টি আসন অতিক্রম করেছে৷ বিজেপি জিতলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তৃতীয়বার দিল্লির মসনদে বসা একটু সঙ্কটজনক রয়েছে, যদি বিজেপি তার জোটের অন্যান্য দলের সমর্থনের পায়, তবেই এটি ঘটবে।

যার মাথায় রয়েছে জেডি (ইউ) প্রধান নীতীশ কুমার এবং টিডিপি প্রধান চন্দ্রবাবু নাইডু। ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার পর থেকে প্রথমবার, তারা নিজেরাই সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি। এদিকে স্বরা তার স্পষ্টভাষী ব্যক্তিত্বের জন্য পরিচিত এবং অভিনেত্রী বিভিন্ন রাজনৈতিক এবং অন্যান্য বিষয়ে তার মতামত প্রকাশ করতে কখনই পিছপা হন না। তিনি ২০২৩ সালে সামাজিক কর্মী এবং এসপি নেতা ফাহাদ আহমেদের সঙ্গে গাঁটছড়া বাঁধেন এবং গত বছরের সেপ্টেম্বরে তারা তাদের প্রথম সন্তান কে স্বাগত জানান। এদিকে, কাজের ফ্রন্টে, অভিনেত্রীকে শেষ দেখা গিয়েছিল জাহান চার ইয়ার ছবিতে। তিনি এখনও তার আসন্ন প্রকল্প ঘোষণা করেননি।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

রাহুল মোদির সঙ্গে সম্পর্কের শিলমোহর দিলেন শ্রদ্ধা কাপুর

সিজিও দফতরে হাজিরা দিলেন ঋতুপর্ণা

কাগজপত্র নিয়ে ইডি দফতরে ঋতুপর্ণার হিসাবরক্ষক, অভিনেত্রী যাবেন কী?

৫৪ পেরিয়ে ৫৫-এ পা, রাহুলকে জন্মদিনের শুভেচ্ছা খাড়গে-স্ট্যালিন-কমল হাসানের

‘দ্য ব্লাফ’-এর সেটে গুরুতর জখম প্রিয়াঙ্কা চোপড়া, দিলেন রক্তাক্ত মুখের ছবি

দিল্লিতে তীব্র গরম, হিটস্ট্রোকে মৃত্যু ৫

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর