এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বিশ্বে করোনার মৃত্যুমিছিলে সামিল আরও ১,২০৪

Medical team wearing protective suits, eyewear, masks, and gloves checking on mid adult female patient lying in bed wearing surgical mask over breathing device.

নিজস্ব প্রতিনিধি: ফের বিশ্বজুড়ে দাপট দেখাতে শুরু করেছে করোনাভাইরাস। গত ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণ ও মৃত্যু-দুই’ই ঊর্ধ্বমুখী। দৈনিক সংক্রমিতের সংখ্যা যেমন দুই লক্ষের গণ্ডি ছাড়িয়েছে, তেমনই দৈনিক মৃত্যু বারোশ ছাড়িয়েছে। এ নিয়ে মহামারি শুরুর পরে বিশ্বজুড়ে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৩৯ লক্ষ ৯৮ হাজার ৬৫৬ জন। আর মৃত্যুমিছিলে সামিল হয়েছেন ৬৭ লক্ষ ৫১ হাজার ৯৪৭ জন। প্রাণঘাতী ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৬৪ কোটি ৫৯ লক্ষ ৬৪ হাজার ৬৪ হাজার ১৬০ জন। অ্যাকটিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ১২ লক্ষ ৮২ হাজার ৫৪৯ ।

বৃহস্পতিবার সকালে পরিসংখ্যান সংক্রান্ত ওয়েবসাইট ‘ওয়ার্ল্ডোমিটার’ জানিয়েছে, গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনার দৈনিক সংক্রমণ ও মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে জাপান। পূর্ব এশিয়ার দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৯ হাজার ৩৫৪ জন। আর প্রাণ হারিয়েছেন ৩৬৮ জন। যার ফলে মৃতের সংখ্যা ৬৬ হাজারের গণ্ডি ছাড়িয়েছে। দৈনিক মৃত্যুর নিরিখে জাপানের পরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন ৩১৩ জন। জার্মানিতে ১৩৮, ব্রাজিলে ৯২ ও মেক্সিকোয় ৫৮ জন মারা গিয়েছে। রাশিয়ায় প্রাণ হারিয়েছে ৪৪ জন।

দৈনিক সংক্রমণের নিরিখে দ্বিতীয়স্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। জো বাইডেনের দেশে নতুন করে আরও ২৬ হাজার ৬৩২ জনের শরীরে মারণ ভাইরাস শনাক্ত হয়েছে। পুর্ব এশিয়ার দুই দেশ দক্ষিণ কোরিয়া ও তাইওয়ানে যথাক্রমে ১৯ হাজার ৫৩৮ ও ১৬ হাজার ৫১৮ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। জার্মানিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৮০৭ জন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দিল্লির রক্তচাপ বাড়িয়ে মে মাসে বাংলাদেশ ও চিনের যৌথ সামরিক মহড়া

বান্ধবীর বার্গার খেয়ে ফেলায় বিচারক-পুত্রকে গুলি করে হত্যা পুলিশ-পুত্রের

প্রবল বন্যার সুযোগে জেল ভেঙে পালালেন শতাধিক কয়েদি

স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, দায়িত্ব পালন থেকে দূরে থাকছেন স্পেনের প্রধানমন্ত্রী

দুর্নীতির অভিযোগে গ্রেফতার রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী

আচমকাই হাসপাতালে ভর্তি সৌদি আরবের বাদশাহ

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর