এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




নিজ্জর হত্যাকাণ্ডে আরও এক ভারতীয়কে গ্রেফতার কানাডা পুলিশের

courtesy google




আন্তর্জাতিক ডেস্ক :  কানাডায় খালিস্তানপন্থি নেতা হরদীপ সিংহ নিজ্জর খুনের মামলায় আরও এক ভারতীয়কে গ্রেফতার করল কানাডা পুলিশ। তবে এই ঘটনায় এই নিয়ে চতুর্থ ভারতীয় গ্রেফতার হলেন। এর আগে নিজ্জর হত্যাকাণ্ডে তিন জন ভারতীয়কে গ্রেফতার করা হয়েছিল। এই নিয়ে শনিবার কানাডা পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, ধৃতের নাম আমনদীপ সিংহ। তিনি ভারতীয় নাগরিক। নিজ্জরের খুনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

কানাডা পুলিশের তরফে আরও জানানো হয়েছে যে, ২২ বছরের আমনদীপ অন্য একটি মামলায় কানাডা পুলিশের হেফাজতেই ছিলেন। তাঁর কাছ থেকে বেআইনি অস্ত্র পাওয়া গিয়েছিল। সেই মামলার তদন্ত চলাকালীনই নিজ্জর হত্যার সঙ্গে আমনদীপের সম্পর্ক খুঁজে পাওয়া যায়। তাই নতুন করে কানাডা পুলিশের ইন্টিগ্রেটেড হোমিসাইড ইনভেস্টিগেশন টিম (আইএইচআইটি) তাঁর বিরুদ্ধে অভিযোগে খুনের ধারা যুক্ত করেছে।

এখনও পর্যন্ত চার জনকেই গ্রেফতার করেছে কানাডা পুলিশ। সকলেই ভারতীয়। এর আগে যাঁদের গ্রেফতার করা হয়েছে তাঁরা হলেন ২২ বছরের করণ ব্রার, ২২ বছরের কমলপ্রীত সিংহ এবং ২৮ বছরের করণপ্রীত সিংহ। কানাডা পুলিশ আরও জানিয়েছে, নিজ্জর হত্যাকাণ্ডের তদন্ত চলছে। ওই হত্যার সঙ্গে ভারত সরকারের সংশ্লিষ্টতা আছে কি-না, তাও খতিয়ে দেখা হচ্ছে।

এই প্রসঙ্গে উল্লেখ্য যে, গত বছরের জুন মাসে কানাডায় খালিস্তানপন্থি নেতা হারদীপ সিং নিজ্জরকে হত্যা করা হয়। ওই হত্যাকাণ্ডে ভারতীয় সরকার জড়িত বলে পার্লামেন্টে এক বক্তব্যে অভিযোগ করেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।ওই অভিযোগের পর কানাডা ও ভারতের মধ্যে সম্পর্কে টানাপোড়েন দেখা দেয়। হত্যায় জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছিল ভারত।

২০২০ সালে নিজ্জরকে সন্ত্রাসবাদী বলে ঘোষণা করেছিল ভারত। তিন বছর পর গত ২০২৩ সালের ১৮ জুন কানাডার ব্রিটিশ কলাম্বিয়ার সারের একটি গুরুদ্বারের সামনে তাঁকে হত্যা করা হয়। এই হত্যার দায় ভারতের ওপর চাপিয়ে দিয়েছিলেন কানাডা। যদিও ভারত এই দায় মেনে নেয় নি। অন্যদিকে এই মামলার তদন্তে নেমে কানাডা পুলিশ আরও এক ভারতীয়কে গ্রেফতার করলেন কানাডায়।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

মার্কিন যুক্তরাষ্ট্রে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত অন্ধ্রের ২৫ বছর বয়সী পড়ুয়া

কেরলের সিপিআইএম সাংসদকে ফোনে হুমকি শিখ জঙ্গি সংগঠনের

গাজা শরণার্থী শিবিরে সাত দিনে ৬৩ বার বোমা হামলা ইজরায়েলের

প্রেসিডেন্ট প্রার্থী হিসাবে কমলার নাম সুপারিশ বাইডেনের

আইফোন নিয়ে বিবাদের জেরে তুতো ভাইকে শ্বাসরোধ করে খুন ১২ বছরের কিশোরীর

লাইভ ভিডিও চলাকালীনই মৃত্যু ২৪ বছর বয়সী চায়না ফুড ব্লগারের

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর