বাড়ছে সংক্রমণ, লকডাউন ঘোষণা

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2021/09/em-logo-globe.png

Rupendu Das

26th October 2021 2:20 pm

আন্তর্জাতিক ডেস্ক: সংক্রমণে লাগাম পরাতে চিনের লানঝউ শহরে জারি হল লকডাউন। স্থানীয় প্রশাসনের তরফ থেকে এলাকবাসীকে বলা হয়েছে, বিশেষ প্রয়োজন না হলে তাঁরা যেন বাড়ির বাইরে বের না হন। সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, চিনে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৯জন। এর মধ্যে লানঝাউ প্রদেশে আক্রান্তের সংখ্যা ছয়। শুধুমাত্র জরুরি পরিষেবা ছাড়া সব ধরনের পরিষেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সূত্রের খবর,  চিনের ‘ইনার মঙ্গোলিয়া’  অঞ্চল ইজিন কাউন্টিতে ৩৫ হাজারে বেশি বাসিন্দাকে গৃহবন্দি করা হয়েছে। সাফ জানিয়ে দেওয়া হয়েছে, ঘরের বাইরে পা রাখলেই তা সামাজিক অপরাধ হিসেবে গণ্য হবে। তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে। ইজিন কাউন্টিকে হটস্পট হিসেবে দেখছে চিন সরকার। সরকারি ভাষ্যে বলা হয়েছে, এখনও পর্যন্ত মোট আক্রান্তের এক তৃতীয়াংশ এই এলাকার বাসিন্দা।

জাতীয় স্বাস্থ্য কমিশনের কর্তা উ লিয়ানগিউ জানিয়েছেন, রাজধানী বেজিংয়ে নতুন করে বেশ কয়েকজনের করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। পাশাপাশি দেশের যে সব অঞ্চলে নতুন করে করোনায় আক্রান্তের সন্ধান মিলছে, সেই সব এলাকার বাসিন্দাদের রাজধানী বেজিংয়ে ঢুকতে হলে দেখাতে হবে করোনার নেগেটিভ রিপোর্ট। পাশাপাশি তাদের দু সপ্তাহ কড়া নজরদারিতে থাকতে হবে।

চিন কোভিড সংক্রমণকে ‘জিরো টলারেন্স’ পলিসি হিসেবে দেখছে। দেশের ৭৬ শতাংশ বাসিন্দাদের টিকাকরণ সম্পূর্ণ হয়ে গিয়েছে। অন্যদিকে, পাঁচটি প্রদেশে  ৩ থেকে ১১ বছরের বাচ্চাদের শীঘ্রই টিকাকরণ শুরু হবে।

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

86
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?