এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মার্কিন মুলুকে ভারতীয় পড়ুয়াদের সতর্ক থাকার পরামর্শ পেপসির প্রাক্তন সিইও-এর

নিজস্ব প্রতিনিধি : মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী ভারতীয় পড়ুয়াদের অতিরিক্ত মদ্যপান না করা বা মাদকাসক্ত থেকে বিরত থাকার পরামর্শ দিলেন পেপসি প্রাক্তন সিইও ইন্দ্রা নুই। সম্প্রতি নিউইয়র্কে ভারতীয় দূতাবাসের তরফে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। সেই পোস্টে সতর্কবার্তা জারি করেছেন পেপসির প্রাক্তন সিইও।

ভিডিও বার্তায় পেপসির প্রাক্তন সিইও ইন্দ্রা নুই আমেরিকায় পড়তে আসা ভারতীয় পড়ুয়াদের উদ্দেশ্যে জানান, ‘আপনারা অনেকেই মার্কিন যুক্তরাষ্ট্রে পড়তে এসেছেন। সম্প্রতি বেশ কিছু দুর্ভাগ্যজনক ঘটনা ঘটেছে, যেখানে ভারতীয় পড়ুয়ারা সরাসরি জড়িত রয়েছেন বলে জানতে পেরেছি। আমি ভারতীয় পড়ুয়াদের উদ্দেশ্য বলতে চাই, আইন মেনে চলুন। রাতের বেলা একা কোথাও যাবেন না। অতিরিক্ত মদ্যপান করা বা মাদকাসক্ত হয়ে পড়বেন না। যদি এই সব কাজ করেন, তাহলে আপনি নিজেই বিপদ ডেকে আনবেন।‘

একইসঙ্গে পেপসির প্রাক্তন সিইও জানান, অনেক পড়ুয়ারাই রয়েছেন যারা মার্কিন যুক্তরাষ্ট্রের আইন সম্পর্কে ওয়াকিবহাল নয়। কিন্তু আমি তাদের বলব আমেরিকার আইন সম্পর্কে ওয়াকিবহাল হতে। প্রথমে আমেরিকায় এসে পড়ুয়াদের সতর্ক থাকা প্রয়োজন। যেহেতু ভারতের সংস্কৃতির সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের সংস্কৃতি অনেকটাই আলাদা, তাই ভারতীয় পড়ুয়াদের প্রথমদিকে সতর্ক হওয়া প্রয়োজন। পাশাপাশি তিনি জানান, যদি কেউ আমেরিকায় এসে পড়াশোনার সঙ্গে সঙ্গে পার্ট টাইম কাজ করতে চায়, তাহলে তাঁর ভিসার ধরণ কেমন সেই সম্পর্কেও সম্যক ধারনা থাকা প্রয়োজন।

উল্লেখ্য, গত জানুয়ারি, ফেব্রুয়ারি মাস জুড়ে একাধিক পড়ুয়া মৃত্যুর ঘটনা ঘটেছে। গত জানুয়ারি মাসে ইলিয়ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র অকুল ধাওয়ানের রহস্যমৃত্যুর ঘটনা ঘটে। পরে জানা যায়, অতিরিক্ত মদ্যপানই ছাত্রের মৃত্যুর জন্য দায়ী। পাশাপাশি জর্জিয়াতে বিবেক সাইনি নামে এক ছাত্র মৃত্যুর ঘটনা ঘটেছে। মাদক সেবনের ফলেই ওই ছাত্রের মৃত্যু হয়েছিল। এরপর ফেব্রুয়ারিতে ইন্ডিয়ানায় সমীর কামাত নামে এক ভারতীয় ছাত্রের মৃত্যু হয়েছিল।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ব্রিটেনের ধনকুবেরদের তালিকায় ৩০ ধাপ এগোলেন সস্ত্রীক ঋষি সুনক

১০ হাজারেরও বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে ব্রিটেন

নাইজেরিয়ায় নমাজ পড়ার সময়ে মসজিদে আগুন দুষ্কৃতীদের, পুড়ে ছাই ১১ জন

এবার এভারেস্ট, এমডিএইচ মশলার ওপর নিষেধাজ্ঞা নেপালের

‘শত্রু’ ভেবে নিজেদের পাঁচ সেনাকে খতম করল ইজরায়েল

আপনার পিন নম্বর কী ‘১২৩৪’ বা ‘০০০০? তাহলে সাবধান হোন

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর