এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




লোহিত সাগরে গ্রিস জাহাজে হুথি বিদ্রোহীদের হামলা

courtesy google




আন্তর্জাতিক ডেস্ক : ইয়েমেনের হুথি বিদ্রোহীরা লোহিত সাগরে গ্রিসের মালিকানাধীন একটি জাহাজে হামলা চালিয়েছে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, এটা প্রথমবার নয় এর আগেও লোহিত সাগরে বিভিন্ন জাহাজে হামলার ঘটনা ঘটেছে।

জানা গেছে, জাহাজটি রওনা দিয়েছিল ভারতের মুরমুগাও থেকে মিশরের সুয়েজ খালের উদ্দেশে। তবে জাহাজটির নাম জানায় নি ব্রিটিশ নিরাপত্তা সংস্থা। এই সংস্থা জানিয়েছে, এটি পূর্ব আফ্রিকার ইরিত্রিয়া থেকে ১১৮ নটিক্যাল মাইল (প্রায় ২১৮ কিমি) পূর্বে থেমেছিল। তবে জাহাজ এবং এর ক্রুদের অবস্থা এখনও পর্যন্ত অজানা।

হুথিরা বুধবার(৫ই জুন)লোহিত সাগর এবং আরব সাগরে তিনটি জাহাজে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে। হুথির সামরিক মুখপাত্র ইয়াহিয়া সারি জানিয়েছেন এর মধ্যে একটি মার্কিন জাহাজও রয়েছে। তবে গাজায় বোমা হামলা শুরুর পরপরই উত্তেজনা ছড়ায় লোহিত সাগরে। কারণ বিদ্রোহী গোষ্ঠী হুথি সেখানে বাণিজ্যিক জাহাজ লক্ষ্য করে হামলা শুরু করেছে।

জানা গেছে, ফিলিস্তিনিদের পক্ষে সমর্থন জানাতেই সেখানে হামলা শুরুর কথা জানিয়েছিল হুথি বিদ্রোহীরা। তাঁদের দাবি, গাজায় যুদ্ধবিরতির পাশাপাশি মানবিক সহায়তা প্রবেশ চালু রাখতে হবে।

যদিও গাজায় এখনো যুদ্ধবিরতিতে পুরোপুরি রাজি হয়নি ইজরায়েল। গাজায় ইজরায়েলি সেনাদের আগ্রাসনও হত্যাকান্ডও বন্ধ হয় নি। টানা আট মাস ধরে গাজায় নারকীয় হত্যাকান্ড চালাচ্ছে ইজরায়েল। সেখানে প্রায় ৮ মাস ধরে চলা যুদ্ধে ৩৬ হাজার ৫৮৬ ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৮৩ হাজার ৭৪ জন। এই তথ্য জানিয়েছে হামাস স্বাস্থ্য মন্ত্রণালয়। তবুও গাজায় হামলা বন্ধ করছে না ইজরায়েল। কোনকিছুর তোয়াক্কা না করে দফায় দফায় হামলা চালাচ্ছে ইজরায়েল। নারী ও  শিশুদের কঙ্কালে পরিণত হয়েছে গাজা।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ইজরায়েলি হামলায় হামাস প্রধানের বোনসহ নিহত অন্তত ১০

ইজরায়েলকে হিজবুল্লাহর সঙ্গে ঝামেলায় না জড়ানোর আহ্বান ব্লিঙ্কেনের

নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেফতার নেপালের ‘বুদ্ধ বয়’

মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় যুবকের হত্যাকারীকে গ্রেফতার

‘ইজরায়েলকে ধ্বংস করছে নেতানিয়াহু’ বিস্ফোরক দেশটির অভ্যন্তরীণ এক গোয়েন্দা

গাজায় যুদ্ধবিরতি প্রস্তাবকে সমর্থন করলেন নেতানিয়াহু

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর