এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

গুলিবিদ্ধ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো, অবস্থা আশঙ্কাজনক

আন্তর্জাতিক ডেস্ক: মন্ত্রিসভার বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময়ে আততায়ীর হামলার শিকার হলেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো। তাঁকে লক্ষ্য করে গুলি চালায় আততায়ীরা। অন্তত চার রাউন্ড গুলি চলেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর তলপেটে গুলি লেগেছে বলে জানা গিয়েছে। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে রবার্ট ফিকোকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতালের এক চিকি‍ৎসক জানিয়েছেন। হামলাকারীকে আটক করেছে নিরাপত্তা রক্ষীরা।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘বিবিসি’ জানিয়েছে, বুধবার (১৫ মে) বিকেলে হ্যান্ডলোভায় সরকারি বৈঠকে যোগ দিতে উপস্থিত ছিলেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো। বৈঠক শেষে হাউজ অব কালচালের বাইরে যাওয়ার সময়েই নিরাপত্তার ব্যুহ ভেদ করে তাঁর উপরে চড়াও হন এক হামলাকারী। পর পর চার রাউন্ড গুলি চালানো হয়। ওই গুলির শব্দ শুনে হতচকিত হয়ে পড়েন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে থাকা নিরাপত্তা রক্ষীরা। গুলিতে গুরুতর আহত হন রবার্ট ফিকো। সঙ্গে সঙ্গেই তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

দেশের প্রধানমন্ত্রীর উপরে হামলার নিন্দা করেছেন স্লোভাকিয়ার প্রেসিডেন্ট জুজানা ক্যাপুতোভা। এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘রবার্ট ফিকোর উপরে হামলার ঘটনার কথা শুনে আমি হতভম্ব। আশা করছি তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।’ স্লোভাকিয়াড় প্রধানমন্ত্রীর উপরে প্রাণঘাতী হামলার নিন্দা করেছেন ইউরোপীয় ইউনিয়নের  প্রেসিডেন্ট উরসুলা ফন ডার লেইন। তাঁর কথায়, ‘সভ্য সমাজে হিংসার কোনও স্থান নেই।’

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

প্রয়াত পাকিস্তানের কিংবদন্তি অভিনেতা তালাত হুসেন

তেল হাবিবে ভয়াবহ ক্ষেপাণাস্ত্র হামলা হামাসের

নির্বাচনে আগে ব্রিটেনে বেকায়দায় প্রধানমন্ত্রী সুনক

ইজরায়েলের সঙ্গে আলোচনা প্রত্যাখান হামাসের

পর্যটকদের জন্য আইফেল টাওয়ারের প্রবেশ মূল্য বাড়ছে

ভাল্লুকের মাংস খেয়ে মস্তিষ্কে কৃমিতে আক্রান্ত মার্কিন পরিবারের ৫ সদস্য

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর