এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




কুয়েতের বহুতলে আগুনে মৃতের সংখ্যা বেড়ে ৪৯, শোকবার্তা মমতার




আন্তর্জাতিক ডেস্ক: কুয়েতের মাঙ্গাফ শহরে শ্রমিক আবাসনে ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা লাগাতার বেড়ে চলেছে। প্রতিবেদন প্রকাশ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ জনে। তার মধ্যে ৪০ জনই ভারতীয়। হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন অগ্নিকাণ্ডে গুরুতর জখম আরও বেশ কয়েকজন। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করছেন প্রশাসনিক আধিকারিকরা। মাঙ্গাফ শহরের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে রাজ্যের মুখ্যসচিব এবং দিল্লির রেসিডেন্ট কমিশনারকে বিদেশ মন্ত্রকের সঙ্গে নিরবিচ্ছিন্ন যোগাযোগ রাখার নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

 

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম ‘আল-জাজিরা’ জানিয়েছে, বুধবার সকাল ছয়টা নাগাদ (স্থানীয় সময়) দক্ষিণ কুয়েতের মাঙ্গাফ শহরে একটি শ্রমিক আবাসনের একতলায় অবস্থিত রান্নাঘরে থাকা সিলিন্ডার বিস্ফোরণে আগুন ধরে ধরে যায়। নিমিষেই আগুন ছড়িয়ে পড়ে ভবনটির বিভিন্ন তলায়। বহুতল ভবনটিতে থাকা শ্রমিকরা আটকে পড়েন। অগ্নিকাণ্ডের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একাধিক ইঞ্জিন ও বিশাল পুলিশ বাহিনী। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু করেন উদ্ধারকারীরা। ভবনের ভিতর থেকে অগ্নিদগ্ধদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়।  কুয়েতের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ ফাহাদ আল ইউসেফ জানিয়েছেন, ‘ভবনটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে অনেকে শ্বাসরুদ্ধ হয়ে এবং অনেকে ঝলসে মারা গিয়েছেন। নিহতদের সিংহভাগই ভারতীয় শ্রমিক এবং কেরলের বাসিন্দা।’ প্রথমে ৩৫ জনের মৃত্যুর খবর জানানো হয়েছিল। পরে হাসপাতালে চিকি‍ৎসাধীন অবস্থায় আরও ১৪ জন মৃত্যুর কোলে ঢলে পড়েন। বিভিন্ন হাসপাতালে চিকি‍ৎসাধীন রয়েছেন ৪৩ জন।

কুয়েতের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। ‘এক্স’ হ্যান্ডলে এক পোস্টে বিদেশমন্ত্রী জয়শঙ্কর লিখেছেন, ‘কুয়েতের ঘটনাতে শোকাহত। ঘটনায় ৪০ জনের মৃত্যু হয়েছে বলে খবর পেয়েছি। ৫০ জন হাসপাতালে ভর্তি। আমাদের রাষ্ট্রদূত ঘটনাস্থলে গিয়ে খোঁজখবর নিচ্ছেন।’




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

মাধ্যমিকের Registration ত্রুটি মুক্ত করতে Guideline প্রকাশ পর্ষদের

আফগানিস্তানে ভারী বর্ষণে নিহত ৩৫, আহত ২৪৯

ভাইস প্রেসিডেন্ট  পদপ্রার্থী  হিসাবে জেডি ভ্যান্সকে বেছে নিলেন ট্রাম্প

২১শের মঞ্চে থাকবেন অভিষেক, দেবেন দলের নেতাকর্মীদের কড়া বার্তা

উল্টো রথের তিথিতে খুঁটিপুজো অনুষ্ঠিত হল ত্রিধারা সম্মিলনীর দুর্গাপুজোর, হাজির দেবাশীষ কুমার

তারকেশ্বরের শ্রাবণী মেলা উপলক্ষে পূর্ব রেলওয়ের ইএমইউ স্পেশাল ট্রেন চালানোর ঘোষণা

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর