এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




রাশিয়া ও চিনকে বোমা মেরে উড়িয়ে দিতে চান ট্রাম্প, বিস্ফোরক তথ্য প্রকাশ্যে




আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়া ও চিনকে বোমা মেরে উড়িয়ে দিতে চান প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট এবং বর্তমান রিপাবলিকান প্রার্থী ট্রাম্প! তাঁর ক্ষমতা থাকা অবস্থায় যদি ইউক্রেন এবং তাইওয়ানকে আক্রমণ করতো মস্কো এবং বেইজিং, তাহলে দুই দেশকেই তিনি বোমা মেরে উড়িয়ে দিতেন। সম্প্রতি নির্বাচনী প্রচারে বেরিয়ে এমনটাই দাবি করেছেন ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার ২৮ মে ওয়াশিংটন পোস্ট সূত্রের বরাত দিয়ে আরটির একটি প্রতিবেদন এই বিস্ফোরক তথ্য দিয়েছে। যেখানে উল্লেখ করা হয়েছে যে, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট এবং বর্তমান রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প তাঁর নির্বাচনী প্রচারাভিযানের সময় জনগণের উদ্দেশ্যে জানিয়েছেন, তিনি মস্কো এবং বেইজিংকে বোমাবর্ষণ করতেন যদি দেশ দুটি তার ক্ষমতায় থাকা অবস্থায় ইউক্রেন এবং তাইওয়ানকে আক্রমণ করতো।

তাঁর এমন মন্তব্যে রীতিমতো হৈচৈ পড়ে গিয়েছে চারিদিকে। এদিকে গত বছর ট্রাম্প দাবি করেছিলেন যে, তিনি ক্ষমতায় আসলে রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের ‘মীমাংসা’ করতে তাঁর এক মুহূর্তও সময় লাগত না। অথচ ইউরোপের নিরাপত্তা ও সহযোগিতা সংস্থায় ট্রাম্পের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্বরত থাকাকালীন জেমস গিলমোর চলতি মাসের শুরুতে তাইওয়ানে সাংবাদিকদের জানিয়েছিলেন, ট্রাম্প কোনও বিচ্ছিনতাবাদী নন। তিনি মিত্রদের প্রতিরক্ষার জন্যে যথাযথ পদক্ষেপ নেবেন। জেমসের বরাত দিয়ে রয়টার্স আরও জানিয়েছে, ট্রাম্প প্রেসিডেন্ট পদে নির্বাচিত হলে তাইওয়ানকেই সমর্থন করবেন, এটাই তাঁর বিশ্বাস। এদিকে চিন তাইওয়ানকে তার নিজস্ব এলাকা বলে দাবি করেছে, সে দেশের সরকারের আপত্তি থাকা সত্ত্বেও। এমনকী ট্রাম্প যখন ক্ষমতায় ছিলেন তিনিও বাইডেন প্রশাসনের মতো তাইওয়ানকে অস্ত্র বিক্রির মধ্য দিয়ে দেশটির পাশে ছিলেন।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে, ট্রাম্প ট্রুথ সোশ্যালে লিখেছিলেন, কারোরই এমন কোনও জায়গায় অর্থ ব্যয় করা উচিত না, যার বিনিময়ে কোনও অর্থ পাওয়া যাবেনা। সবাই যেহেতু ইউরোপীয় দেশ ইউক্রেনীয়দের পক্ষে, তাই ইউরোপের উচিত তাদের জীবনরক্ষার জন্য কার্যকরী পদক্ষেপ নেওয়া।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেফতার নেপালের ‘বুদ্ধ বয়’

মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় যুবকের হত্যাকারীকে গ্রেফতার

‘ইজরায়েলকে ধ্বংস করছে নেতানিয়াহু’ বিস্ফোরক দেশটির অভ্যন্তরীণ এক গোয়েন্দা

গাজায় যুদ্ধবিরতি প্রস্তাবকে সমর্থন করলেন নেতানিয়াহু

শিশুকে জলে ডুবিয়ে মারার চেষ্টা মার্কিন মহিলার, ঘটনার তীব্র নিন্দা জো বাইডেনের

জেল থেকে মুক্তি পেলেন উইকিলিক্‌‌সের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর