এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মস্কোর শপিং মলে হামলার পিছনে ইউক্রেনের যোগ নেই, দাবি জেলেনস্কির সঙ্গীর

নিজস্ব প্রতিনিধি: মস্কোর ক্রোকাস সিটি হলে শুক্রবার জঙ্গি হামলার সঙ্গে ইউক্রেনের কোনও সম্পর্ক নেই। জঙ্গি হামলার খানিকবাদেই টেলিগ্রাম চ্যানেলে এক পোস্টে এমন সাফাই দিয়েছেন ইউক্রেন প্রেসিডেন্ট ভোলদিমির জেলেনস্কির ঘনিষ্ঠ সহযোগী মিখাইও পোদোলাক। একই কথা বলেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের কার্যালয়ের মুখপাত্র জন কিরবি। রাশিয়ার পক্ষ থেকে ইউক্রেনের বিরুদ্ধে এখনও সরকারিভাবে কোনও অভিযোগ না তোলা সত্বেও কেন আগ বাড়িয়ে হোয়াইট হাউস মুখপাত্র এবং ইউক্রেনের প্রেসিডেন্টের সহযোগী ওই বিবৃতি দিলেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

শুক্রবার সন্ধ্যায় রুশ রাজধানী মস্কোর ক্রোকাস সিটি হলে আচমকাই ঢুকে পড়ে পাঁচ মুখোশধারী। কনসার্ট হলে ঢুকে বোমাবাজি করার পাশাপাশি নির্বিচারে গুলি চালাতে শুরু করে। বোমা বিস্ফোরণের কারণে হলে আগুন লেগে যায়। ধোঁয়ার কুণ্ডলী ছাদ পর্যন্ত উঠে যায়। প্রাণ ভয়ে পালাতে শুরু করেন অনেকে। কিন্তু মুখোশধারী জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে যান অনেকে। রুশ সরকারি বার্তা সংস্থা ‘তাস’ জানিয়েছে, ওই হামলায় কমপক্ষে ৪০ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন শতাধিক। ওই বর্বরোচিত হামলার ঘটনার পরেই প্রশ্ন ওঠে, তবে কী ইউক্রেনের জঙ্গিরা ওই হামলা চালিয়েছে?

রাশিয়ার পক্ষ থেকে সরকারিভাবে কিয়েভের বিরুদ্ধে অভিযোগ তোলার আগেই ইউক্রেনের পক্ষ থেকে আগ বাড়িয়ে জানানো হয়েছে, শুক্রবারের হামলার ঘটনার পিছনে তাদের হাত নেই। কোনও সম্পর্কও নেই। গত ৭ মার্চ মস্কোয় অবস্থিত মার্কিন দূতাবাসের পক্ষ থেকে রাশিয়ায় অবস্থানরত আমেরিকার নাগরিকদের জঙ্গি হামলা নিয়ে সতর্ক করে দেওয়া হয়েছিল। জনবহুল এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছিল। ফলে এদিনের হামলার পিছনে ওয়াশিংটনের হাত থাকতে পারে বলেও মনে করছেন রুশ প্রশাসনের শীর্ষ কর্তারা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ব্রিটেনের ধনকুবেরদের তালিকায় ৩০ ধাপ এগোলেন সস্ত্রীক ঋষি সুনক

১০ হাজারেরও বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে ব্রিটেন

নাইজেরিয়ায় নমাজ পড়ার সময়ে মসজিদে আগুন দুষ্কৃতীদের, পুড়ে ছাই ১১ জন

এবার এভারেস্ট, এমডিএইচ মশলার ওপর নিষেধাজ্ঞা নেপালের

‘শত্রু’ ভেবে নিজেদের পাঁচ সেনাকে খতম করল ইজরায়েল

আপনার পিন নম্বর কী ‘১২৩৪’ বা ‘০০০০? তাহলে সাবধান হোন

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর