এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় যুবকের হত্যাকারীকে গ্রেফতার




নিজস্ব প্রতিনিধি: গত ২১ জুন মার্কিন যুক্তরাষ্ট্রে গুলিবিদ্ধ হয়ে মারা গিয়েছেন ভারতীয় নাগরিক দাসারি গোপীকৃষ্ণ। যিনি অন্ধ্রপ্রদেশের বাপতলা জেলার বাসিন্দা ছিলেন, মাত্র ৮ মাস আগেই মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে কর্মসূত্রে এসেছিলেন। আন্তর্জাতিক প্রতিবেদন অনুযায়ী, গত ২১ জুন মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস রাজ্যের ডালাসের প্লেজেন্ট গ্রোভের একটি গ্যাস স্টেশন সুবিধা শপে ডাকাতির সময় তাঁকে গুলি করে হত্যা করা হয়েছে। জানা গিয়েছে, ওই সুবিধা দোকানে গোপীকৃষ্ণ কাজ করতেন। ডাকাতির সময় দোকান থেকে দুষ্কৃতীরা জিনিসপত্র চুরি করতে গেলে সংস্থায় কর্মরত ওই ভারতীয় ব্যক্তি তাঁদের বাধা দিলে তাঁকে গুলি করা হয়।

ঘটনার পরে তাঁকে দ্রুত নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মার্কিন কনস্যুলেট, ভারতীয় অ্যাসোসিয়েশনগুলির সমর্থন সহ, ময়নাতদন্ত এবং মৃত্যুর শংসাপত্র সহ স্থানীয় আনুষ্ঠানিকতা অনুসরণ করে গোপীকৃষ্ণের দেহ ভারতে নিয়ে যাওয়া হয়েছে। এই ঘটনার চারদিন পর পুলিশ সোমবার ওই ব্যক্তির হত্যাকারীকে গ্রেফতার করেছে। গোপীকৃষ্ণকে খুনের অভিযোগে ২১ বছর বয়সী দাভন্তা ম্যাথিসকে গ্রেফতার করেছে পুলিশ। গোপীকৃষ্ণকে মাথায় সহ একাধিকবার মারাত্মকভাবে গুলি করার জন্য তিনি রাজধানী হত্যার অভিযোগের মুখোমুখি হয়েছেন। ডাকাতির সময়, ম্যাথিস দোকানে ঢুকে কাউন্টারের কাছে এসে গোপীকৃষ্ণকে গুলি করে। ম্যাথিসকে গ্রেফতার করা হয়েছে এবং ডাকাতির অভিযোগে অভিযুক্ত করা হয়েছে।

কিন্তু গোপীকৃষ্ণের মৃত্যুর কারণে এই অভিযোগটি পুঁজি হত্যায় উন্নীত হয়। তার বন্ডের মূল্য ৭.৫ মিলিয়ন মার্কিন ডলার। সার্জেন্ট মেসকুইট পুলিশের কার্টিস ফিলিপ ম্যাথিসের আচরণকে “খুবই উদ্ভট” বলে বর্ণনা করেছেন, এত অল্প বয়সে তার সিদ্ধান্তের উল্লেখযোগ্য প্রভাব লক্ষ্য করেছেন। ২০ জুন ওয়াকো শহরে একটি পৃথক মারাত্মক গুলির ঘটনায়ও ম্যাথিসকে অভিযুক্ত করা হয়েছে। এদিকে, এখানে ভারতীয় কনস্যুলেট গোপীকৃষ্ণের পরিবারের সঙ্গে তার মরদেহ প্রত্যাবাসনের ব্যবস্থা চূড়ান্ত করছে, কর্মকর্তারা জানিয়েছেন। তেলুগু অ্যাসোসিয়েশন অফ নর্থ আমেরিকা (TANA) এর প্রতিনিধিরা এবং পরিবারের বন্ধুরা গোপীকৃষ্ণের মৃতদেহ ভারতে তার নিজ শহরে পরিবহনের সুবিধার্থে কনস্যুলেটের সঙ্গে সহযোগিতা করছে। কনস্যুলেট নিশ্চিত করেছে যে সমস্ত পুলিশ ময়নাতদন্ত এবং প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে এবং তারা মঙ্গলবারের মধ্যে লাশের চালানকে অগ্রাধিকার দিচ্ছে। ঘটনার একটি ভিডিও ঝড়ের বেগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যাতে একটি মুখোশধারী ব্যক্তিকে শর্টস এবং টুপি পরা গোপীকৃষ্ণ কে একাধিকবার গুলি করতে দেখা যায় এবং তারপরে দুষ্কৃতীরা দোকান থেকে কিছু জিনিসপত্র এবং নগদ চুরি করে পালায়। ঘটনাটি ডালাস এবং আশেপাশের এলাকার প্রবাসী ভারতীয় দের গভীরভাবে প্রভাবিত করেছে। গোপীকৃষ্ণের স্ত্রী ও ছেলে রয়েছে। যারা তাঁর অন্ধ্রপ্রদেশের বাড়িতেই থাকেন।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

খেলতে খেলতে বাবার বন্দুক দিয়ে নিজের মুখে গুলি চালিয়ে দিল ৩ বছরের শিশু

লাদেনের ঘনিষ্ঠ সহযোগী, ফের নাশকতার ছক, পাকিস্তানে আল-কায়েদা নেতা গ্রেফতার

অচল Microsoft সার্ভার, প্রভাব গোটা বিশ্বের ব্যাঙ্ক ও বিমান পরিষেবায়

খোলা মঞ্চে শার্ট ছিঁড়ে ট্রাম্পকে ভালবাসা জানালেন কুস্তিগীর হাল্ক হোগান

সিঙ্গাপুরে দুটি তেলের ট্যাঙ্কারে ভয়াবহ আগুন

ব্রিটেনে ব্যপক সাম্প্রদায়িক দাঙ্গা, বাসে আগুন, পুলিশের গাড়ি উল্টে হামলা

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর