এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বিজেপি গেরুয়া কালারকে ভোগের কালার বানিয়েছে : ফিরহাদ হাকিম

নিজস্ব প্রতিনিধি: চেতলা পার্কে বিবেকানন্দ মূর্তিতে মাল্যদান করলেন মন্ত্রী ও কলকাতা পুরসভা মেয়র ফিরহাদ হাকিম (Mayor Firhad Hakim)।
বিবেকানন্দ সারা ভারতবর্ষের। চেতনা না থাকলে ভারতবর্ষ ঐক্যবদ্ধ থাকবে না। ঠাকুর এবং বিবেকানন্দ ধর্মনিরপেক্ষতা দেশকে শিখিয়ে গেছে। সত্যিই যদি বিবেকানন্দের প্রতি বিজেপির (BJP) ভালোবাসা থাকে তাহলে কোন মুসলমান ঘরে গিয়ে হুঁকো খেয়ে বলুক কোথায় আমার জাত গেল না। যারা জাতপাত নিয়ে রাজনীতি করে বিবেকানন্দ তাদের জন্য নয়।

বিবেকানন্দ সবার উপরে যেখানে তিনি বলেছিলেন জিভে প্রেম করে যে জন সেই জন সেবিছে ঈশ্বর। মানুষকে মেরে ঈশ্বরকে সেবা করা যায় না। আজ বিবেকানন্দের জন্মদিন এবং আমরা যুব সমাজকে একসাথে করছি। বিবেকানন্দ ত্যাগের প্রতীক তাই গেরুয়া কালার ত্যাগের প্রতীক তাই আজ গেরুয়া পড়েছি।আর বিজেপি এটা নিয়ে ভোগের প্রতীক তৈরি করে দিয়েছে। গেরুয়া বিজেপির কালার নয়।

ফিরহাদ হাকিম সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে দাবি করেন, তাদের সরকার এ রাজ্যে ক্ষমতায় আসার পর, স্বামী বিবেকানন্দের ভাবধারাকে যুবসমাজের মনে প্রতিষ্ঠিত করতে বিশেষ উদ্যোগ নিয়েছে। কলকাতা পুরসভার (KMC) মেয়র আরো দাবি করেন যুবসমাজকে প্রতিষ্ঠিত করতে রাজারহাট নিউটাউনে (Newtown) তথ্যপ্রযুক্তি নগর গড়ে সেখানে ভবিষ্যৎ প্রজন্মকে সুযোগ করে দিয়েছে বর্তমান রাজ্য সরকার।রাজ্যে এক সময় শাসক দলের ক্ষমতায় থাকা বামেদের নাম মুখে না নিয়ে ফিরহাদ হাকিম সমালোচনার সুরে বলেন, সারা ভারতবর্ষে বাংলার ছেলেরাই তথ্যপ্রযুক্তিতে দক্ষতা দেখাচ্ছে। কিন্তু এই বাংলার ছেলেরা যে অন্য রাজ্যে চলে গিয়েছে তার জন্য দায়ী ৩৪ বছর এই রাজ্যে ক্ষমতায় থাকা যারা কম্পিউটারকে বোকার যন্ত্র বলে যুব সমাজকে অন্য রাজ্য তথা বেঙ্গালুরু এবং অন্যত্র যেতে বাধ্য করেছে তারাই বলে দাবি করেন ফিরহাদ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বিধান ভবনে খাড়গের ছবিতে লেপে দেওয়া হল কালি, লেখা হল ‘টিএমসি দালাল’

বাংলার মুখ্যসচিবের মেয়াদবৃদ্ধি নিয়ে মুখে কুলুপ এঁটেছে মোদি সরকার

ভোট মিটলেই ১৩ হাজার অঙ্গনওয়াড়ি পদে নিয়োগের পথে রাজ্য সরকার

বিজ্ঞাপনে তৃণমূলকে নিশানা, সুকান্তকে শোকজ নির্বাচন কমিশনের

ভোটের দিন হাওড়া, হুগলি ও উত্তর চব্বিশ পরগনাতে ঝড়-বৃষ্টির পূর্বাভাস

৩ মাসের ভোট গেরোয় নতুন নাম নথিভুক্তকরণ বন্ধ স্বাস্থ্যসাথীতে, বিপাকে বহু পরিবার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর