এই মুহূর্তে

ভ্যালেন্টাইন্স ডে, পকেটে আছে মাত্র ৫০০ টাকা, তা দিয়েই মনের মানুষকে উপহার দিন

নিজস্ব প্রতিনিধি: ভালোবাসার আলাদা কোনও দিন হয় না। কিন্তু তাও ভালোবাসার একটি আলাদা দিন হিসেবে ধার্য ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে। সেদিন আবার বাঙালিদের সরস্বতী পুজো। সকল প্রেমিক যুগলের কাছেই এই দিনটির একটি আলাদাই মাহাত্ম্য রয়েছে। যারা সদ্য প্রেমে পড়েছেন, বা যারা ভাবছেন এই ভ্যালেন্টাইন্স ডে-তেই মনের মানুষকে প্রেমের প্রস্তাব দিয়েই ফেলব, বা যাঁরা মনের মানুষকে বিয়ে করেছেন বহুদিন হয়ে গেল, সবার জন্যই ভ্যালেন্টাইন্স ডের আলাদাই তৎপর্য। যদিও আর মাত্র দুদিন, ইতিমধ্যেই হয়তো সবাই এদিনটা নিজেদের সামর্থ্য অনুযায়ী মনের মানুষকে বিশেষ কিছু দেওয়ার পরিকল্পনা করে ফেলেছেন। তবে ভ্যালেন্টাইনস ডে আসার আগে বেশ কিছু বিশেষ দিন অতিক্রম করতে হয়। যেমন, রোজ ডে, হাগ ডে, চকোলেট ডে, কিস ডে, প্রমিস ডে, প্রস্তাব ডে ইত্যাদি। হইহই করে পালন করেছেন এইসব দিনগুলি। সারি সারি গোলাপ ফুলের দোকান, অর্কিডের মেলায় সেজে উঠেছে রাস্তাঘাটও। চারিদিকে শুধু যুগলদের ভিড়। কচি থেকে বুড়ো সবাই তাঁদের মনের মানুষের জন্যে স্পেশাল ভ্যালেন্টাইনস গিফট কিনে রেখেছে। সোনার দোকানে ডিসকাউন্টও শুরু হয়ে গেছে। এছাড়াও আমাজন, মিসো, মিন্ত্রার মতো বিভিন্ন ই-কমার্স সাইটগুলোতেও শুরু হয়ে গিয়েছে ভ্যালেন্টাইনস ডে-র জন্য বড়সড় ছাড়। এত কিছুর পরেও কী ভেবে পাচ্ছেন না তাই তো কী উপহার দেবেন মনের মানুষকে। হাতে মাত্র ৫০০ টাকা, তার মধ্যেই তার পছন্দের উপহার তাঁর হাতে তুলে দিতে হবে তাই তো! কারণ যাঁরা ভ্যালেন্টাইন্স ডে সবার, কলেজ ছাত্র থেকে কর্পোরেট কর্মী সবার, তাই এত কিছু না ভেবে আমরাই কিছু উপহার বলে দিচ্ছি, দেখুন তো পছন্দ হয় কিনা!

১) পোশাক

মেয়েদের ভ্যালেন্টাইন্স ডের উপহার হিসেবে পোষাক দিতে পারেন। তার জন্যে সাহায্য নিতে পারেন মিন্ত্রা (Myntra), Flipkart-এর মতো একাধিক ই কমার্স APP গুলির। এখন বিশাল অফার দিচ্ছে। এথনিক ড্রেস থেকে ওয়েস্টার্ন, ইন্দো-ওয়েস্টার্নে সবটাই পেয়ে যাবেন সাধ্যের মধ্যে। সেক্ষেত্রে গার্লফ্রেন্ড বা স্ত্রীকে শাড়ি, কুর্তি দিতে পারেন। বয়ফ্রেন্ডকে শার্ট দিতে পারেন। শর্ট ড্রেস থেকে লং ড্রেস দিতে পারেন প্রেমিকাকে।

২) পারফিউম

মনের মানুষের পছন্দের ব্র্যান্ডের পারফিউম দিতে পারেন। তাতে খরচাও বাঁচবে আবার কাছের মানুষকে আনন্দও দিতে পারবেন। এক্ষেত্রে এনগেজ, বেলাভিটা, ভিক্টোরিয়াস সিক্রেট, উইমেন্স জ়ারা অর্কিড, সিক্রেট টেম্পটেশন, বেলা ভিটা অর্গানিক পাওয়া যাবে হাজরা ৫০০ টাকার মধ্যে।

৩) ওয়ালেট ও পেন

প্রেমিকে ওয়ালেট ও সঙ্গে পেনের সেট পাওয়া দিতে পারবেন, তাতে প্রেমিকের অফিস বা কলেজের কাজেও ব্যবহৃত হবে, আবার আপনার কথাও মনে পড়বে তাঁর সবসময়।

৪) হ্যান্ডব্যাগ

প্রেমিকাকে হ্যান্ডব্যাগ দিতে পারেন, যেটা সে সবসময় ব্যবহার করতে পারবে।

৫) মেকআপ কিট

মেয়েদের কাছে মেকআপ কিটের মতো উপহারের থেকে ভাল কিছু আর হতে পারেনা। তাঁকে পছন্দমতো মেকআপ কিট দিতে পারেন। বা লিপস্টিক, কাজল, নেলপলিস দিতে পারেন, তাতে আরো বেশি খুশি হবে প্রেমিকা।

৬) ইনডোর প্ল্যান্ট

আপনি প্রেমেও সবুজ বিপ্লব আনতে পারেন ইনডোর প্ল্যান্ট দিতে। প্রেমিকা যদি গাছ ভালোবাসে তাঁকে গাছ উপহার দিন। এছাড়াও তাঁকে নানা ধরনের কাস্টমাইজড কুশন দিতে পারেন। যাতে আপনাদের দুজনের রোমান্টিক কোনও মুহূর্তের ছবি থাকবে। এছাড়াও পেইন্টিং বা ফটোফ্রেম দিতে পারেন। ভাল আঁকতে পারলে প্রিয় মানুষটির প্রতিকৃতি এঁকে তাকে উপহার দিতে পারেন।

Published by:

Sushmitaa

Share Link:

More Releted News:

এ বছর মহাশিবরাত্রি কবে এবং কখন?

এ বছর দোল পূর্ণিমায় চন্দ্রগ্রহণ, কবে, কখন, জেনে নিন দিনক্ষণ ও সময়

বসন্তে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় কোন কোন খাবার?

অতিরিক্ত ভুঁড়ি বেড়ে যাওয়ার কারণ…..

সপ্তাহে কতবার স্ক্রাবিংয়ের প্রয়োজন?

সাঁতার কাটলে যে যে উপকার পাওয়া যায়….

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর